Mother’s Day 2022: মায়েরা সব পারেন, জন্ম থেকেই হাত নেই, পা দিয়েই সন্তানের পোশাক পাল্টে দিচ্ছেন এই মা

Viral Video: পুরনো ভিডিয়ো নতুন করে ভাইরাল হওয়া সোশ্যাল মিডিয়ার এখন ট্রেন্ড। সেই ট্রেন্ডেই ভাইরাল হয়েছে এই ভিডিয়ো।

Mother’s Day 2022: মায়েরা সব পারেন, জন্ম থেকেই হাত নেই, পা দিয়েই সন্তানের পোশাক পাল্টে দিচ্ছেন এই মা
Follow Us:
| Edited By: | Updated on: May 08, 2022 | 10:07 PM

আজ আন্তর্জাতিক মাতৃদিবস (Mother’s Day)। মায়েদের দিন। আর এই বিশেষ দিনে সোশ্যাল মিডিয়া (Viral Video) জুড়ে ঘুরছে বিভিন্ন ছবি ও ভিডিয়ো। কোথাও সন্তানরা মায়েদের সঙ্গে নিয়ে ছবি দিয়েছেন। আবার কোথাও মায়েদের সঙ্গে নিয়ে সন্তানরা সেলিব্রেশন করছেন। তবে এর মধ্যেই সোশ্যাল মিডিয়ায় মা এবং সন্তানের এমন একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে যা দেখে আবেগপ্রবণ হয়ে পড়েছেন নেটিজ়েনরা। এই ভিডিয়োতে বেলজিয়ামের শিল্পী সারাহ তাল্বিকে দেখা গিয়েছে। জন্ম থেকেই দুই হাত নেই এই শিল্পীর। কিন্তু নিজের শারীরিক প্রতিবন্ধকতাকে কোনও ভাবেই সন্তানের যত্নের ক্ষেত্রে বাধা হতে দেননি তিনি। নিখুঁত ভাবে পালন করেছেন সব দায়িত্ব। আর সেই মুহূর্তই ধরা পড়েছে ক্যামেরায়। প্রাথমিক ভাবে এই ভিডিয়ো আপলোড করা হয়েছিল woman’s YouTube channel- এ। সেটাও দু’বছর আগে। তবে চলতি বছরের মাতৃদিবসে ফের ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। সেখানে দেখা গিয়েছে সারাজ নিজের ১০০ শতাংশ পরিশ্রম দিয়ে সন্তানের যত্ন করছেন। দু’হাত না থাকা সত্ত্বেও বেশ সাবলীল এবং নিপুণ ভাবেই মেয়েকে জামা পরিয়েছেন সারাহ।

দেখুন সেই ভাইরাল ভিডিয়ো

সোশ্যাল মিডিয়ায় নিজের রোজনামচার খুঁটিনাটি মাঝে মাঝেই শেয়ার করেন সারাহ তাল্বি। মেয়ের সঙ্গে সারাদিন কী করেন সেইসবও থাকে ভিডিয়োতে। এবার মাতৃদিবসে দু’বছরের পুরনো ভিডিয়ো ভাইরাল হওয়ায় সেখানেও দেখা গিয়েছে যে মেয়েকে জামা পরিয়ে সাজিয়ে গুছিয়ে দিচ্ছেন সারাহ। ভিডিয়োতে দেখা গিয়েছে, টুলে বসে রয়েছেন বেলজিয়ান শিল্পী। তাঁর সামনে বসে রয়েছে ছোট্ট মেয়ে। তাকে জামা পরিয়ে দিচ্ছেন সারাহ। প্রথমে পা দিয়ে জামা খুলে নিয়েছেন শিল্পী। তারপর পা দিয়েই আবার ছোট্ট মেয়েকে জামা পরিয়ে দিয়েছেন তিনি।

টুইটারে এই ভিডিয়ো নতুন করে শেয়ার করেছেন আইপিএস অফিসার দীপাংশু কাবরা। পুরনো ভিডিয়ো নতুন করে ভাইরাল হওয়া সোশ্যাল মিডিয়ার এখন ট্রেন্ড। সেই ট্রেন্ডেই ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। আইপিএস অফিসার এই ভিডিয়ো শেয়ার করে লিখেছেন, মায়েদের যে বড় যোদ্ধা আর কেউ হন না। এই ভিডিয়ো শেয়ার করে বিশ্বের সমস্ত মায়েদের অভিবাদন জানিয়েছেন ওই আধিকারিক। ক্রমশ লাইক, ভিউ এবং কমেন্টের সংখ্যা বাড়ছে। টুইটারে এই ভিডিয়োর ভিউ হয়েছে ৬২ হাজারের বেশি। ৫১০০ লাইকও পড়েছে এই ভিডিয়োতে। এই মাকে দেখে দারুণ খুশি নেটিজ়েনরা। সকলেই বলছেন, মায়েরা সব পারেন। এই ভিডিয়ো আরও একবার সেটাই প্রমাণ করেছে।