Viral Video: বিশ্বের সবচেয়ে দামি ফ্রেঞ্চ ফ্রাই, দাম ১৫ হাজার টাকারও বেশি! কীভাবে তৈরি হয়? দেখুন ভিডিয়োতে

World's Most Expensive French Fries: এই ফ্রেঞ্চ ফ্রাইয়ের আবার পোশাকি একটা নামও রয়েছে। সেই বাহারি নাম হল Crème dela Crème Pommes Frites। নিউ ইয়র্ক সিটির Serendipity রেস্তোরাঁয় তৈরি হয় এই বহুমূল্যের ফ্রেঞ্চ ফ্রাই।

Viral Video: বিশ্বের সবচেয়ে দামি ফ্রেঞ্চ ফ্রাই, দাম ১৫ হাজার টাকারও বেশি! কীভাবে তৈরি হয়? দেখুন ভিডিয়োতে
বিশ্বের সবচেয়ে দামি ফ্রেঞ্চ ফ্রাই।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2022 | 8:39 AM

বিশ্বের সবচেয়ে দামি ফ্রেঞ্চ ফ্রাই (most expensive french fries in the world) তৈরির পদ্ধতি এবার ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভারতীয় মুদ্রায় এই ফ্রেঞ্চ ফ্রাইয়ের (French Fries) দাম ১৫ হাজার টাকারও বেশি। নিউ ইয়র্ক সিটির এক রেস্তোরাঁয় তৈরি হয় এই ফ্রেঞ্চ ফ্রাই। রেসিপি দেখলে সত্যিই চমকে যেতে হয়। কত কী জিনিস রয়েছে এই ফ্রেঞ্চ ফ্রাইন তৈরির রন্ধন প্রণালীতে। অনেক জিনিসের নামই হয়তো প্রথমবার শুনবের। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে উপকরণ আমদানি করে তারপর তৈরি করা হয়ে এই বহুমূল্যের ফ্রেঞ্চ ফ্রাই। রয়েছে সোনার ছোঁয়াও। এডিবেল গোল্ড অর্থাৎ যে সোনা খাওয়া যায়, তেমন সোনা দিয়ে তৈরি হয়েছে এই ফ্রেঞ্চ ফ্রাই। রয়েছে আরও কত রকমের উপকরণ। সম্প্রতি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস- এর অফিশিয়াল ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে বিশ্বের সবচেয়ে দামি ফ্রেঞ্চ ফ্রাই তৈরির এই ভিডিয়ো শেয়ার করা হয়েছে। অল্প সময়ের মধ্যেই ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। সেখানেই দেখা গিয়েছে আর পাঁচটা দোকানের তৈরি সাধারণ ফ্রেঞ্চ ফ্রাইয়ের থেকে অনেকটাই আলাদা ১৫ হাজারের এই ফ্রেঞ্চ ফ্রাই।

দেখুন বিশ্বের সবচেয়ে দামি ফ্রেঞ্চ ফ্রাই তৈরির ভাইরাল ভিডিয়ো

এই ফ্রেঞ্চ ফ্রাইয়ের আবার পোশাকি একটা নামও রয়েছে। সেই বাহারি নাম হল Crème dela Crème Pommes Frites। নিউ ইয়র্ক সিটির Serendipity রেস্তোরাঁয় তৈরি হয় এই বহুমূল্যের ফ্রেঞ্চ ফ্রাই। নিউ ইয়র্ক সিটির রেস্তোরাঁয় তৈরি এই ফ্রেঞ্চ ফ্রাইকে বিশ্বের সবচেয়ে দামি ফ্রেঞ্চ ফ্রাই- এর খেতাব দিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড। তাদের তরফে যে ভিডিয়ো ইনস্টাগ্রামে শেয়ার করা হয়েছে সেটি এর মধ্যেই ২৪ হাজারের বেশি ভিউ পেয়েছে। এবার জেনে নেওয়া যাক এই বহুমূল্যের ফ্রেঞ্চ ফ্রাই তৈরি করতে বিশ্বের কোন প্রান্তে কী উপকরণ ব্যবহার করা হয়।

জানা গিয়েছে, এই ফ্রেঞ্চ ফ্রাই তৈরি করতে প্রয়োজন Upstate Chipperbec potatoes, Vintage 2006 Dom Perignon শ্যাম্পেন, J. LeBlanc ফ্রেঞ্চ শ্যাম্পেন Ardenne ভিনিগার, ফ্রান্স থেকে আনা বিশুদ্ধ cage-free goose fat, Guerande Truffle লবণ, Truffle তেল, Crete Senesi Pecorino Tartufello চিজ, ইতালি থেকে আনা Shaved black summer truffles, Truffle মাখন, জার্সি গরুর দুধ থেকে তৈরি অর্গানিক এ২ ১০০ শতাংশ গ্রাস ফ্রি ফেড ক্রিম, Aged Gruyere Truffled Swiss। আর ফ্রেঞ্চ ফ্রাই তৈরি হয়ে গেলে সবশেষে দেওয়া হয় সোনার গুঁড়ো। উপর থেকে ছড়িয়ে দেওয়া হয় এই সোনার গুঁড়ো। ২৩কে এডিবেল গোল্ড ডাস্ট টপিং থাকে বিশ্বের সবচেয়ে দামি ফ্রেঞ্চ ফ্রাইয়ের উপর।

আরও পড়ুন- Viral Video: বিয়ের আসরে কনের নাচ! হবু বউয়ের থেকে সারপ্রাইজ পেয়ে লজ্জায় লাল পাত্র

আরও পড়ুন- Viral Video: সিংহী-কুমিরের সম্মুখ সমর, নদীর পাড়ে দাঁড়িয়ে সিংহ, লড়াইয়ে জিতল কে?