Viral Video: সিংহী-কুমিরের সম্মুখ সমর, নদীর পাড়ে দাঁড়িয়ে সিংহ, লড়াইয়ে জিতল কে?

Fight Between Crocodile and Lioness: ভিডিয়োতে দেখা গিয়েছে, যে জলাশয়ে কুমিরগুলো রয়েছে সেখানে খুব বেশি জল নেই। এক সিংহী একটি কুমিরকে নিশানা করেই এগোচ্ছে।

Viral Video: সিংহী-কুমিরের সম্মুখ সমর, নদীর পাড়ে দাঁড়িয়ে সিংহ, লড়াইয়ে জিতল কে?
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2022 | 10:34 PM

পশুরাজ সিংহের (Lion) তুলনায় দাপটে সিংহীও (Lioness) কিন্তু একরকম কিছু কম নয়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সেই সিংহীদের শিকার করার কৌশলের একটি ভিডিয়োই ভাইরাল (Viral Video) হয়েছে। সেখানে দেখা গিয়েছে, কুমিরদের সঙ্গে শিকারে নেমেছে সিংহীর দল। শিকার করার সময় এমনিতেও বিশেষ ভূমিকা নেই সিংহীরা। শিকারকে চারদিকে ঘিরে ফেলে তারা। কেউ থাকে একদম মধ্যমণি হয়ে। বাকি আশপাশে ছড়িয়ে ছিটিয়ে থাকে। লক্ষ্য একটাই, শিকার কোনওভাবেই হাতছাড়া করা যাবে না। হরিণ, মোষ, জেব্রা, বাচ্চা হাতি, গন্ডার, জলহস্তী, বুনো শুয়োর, কুমির, জিরাফ সবই থাকে সিংহীর শিকারের তালিকায়। সম্প্রতি জলে ডুবে থাকা একদল কুমিরের সঙ্গেই লড়তে দেখা গিয়েছে সিংহীকে। ইনস্টাগ্রামে ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। wild_animal_shorts_ এই ইনস্টাগ্রাম পেজ থেকে শেয়ার করা হয়েছে ভিডিয়ো।

কুমিরের দলের সঙ্গে সিংহীর লড়াই, দেখুন ভাইরাল ভিডিয়ো

View this post on Instagram

A post shared by wild animal shorts (@wild_animal_shorts_)

অনেকে বলেন শিকার করা, বাচ্চাদের জন্য খাবার জোগাড় করা, মোট কথা সংসার করায় নাকি চরম অনীহা রয়েছে সিংহদের। বস্তুত পশুরাজ হলেও এসব ঘরকন্নার কাজে নাকি তীব্র আলস্য রয়েছে তাদের। আর এইসব বিষয়ে দাপিয়ে সব কাজকর্ম সামলায় সিংহীরা। সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিয়োতেও তেমনটাই দেখা গিয়েছে। তবে সিংহীর সঙ্গে একটি সিংহকেও দেখা গিয়েছে। দিন দুয়েক আগে ইনস্টাগ্রামে এই ভিডিয়ো শেয়ার করা হয়েছিল। শেয়ার করার পরমুহূর্তেই কার্যত নিমেষে এই ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। ২ লক্ষের বেশি ভিউ এর মধ্যেই হয়ে গিয়েছে এই ভিডিয়োতে। ক্রমশ আরও বাড়ছে এই ভিডিয়োর ভিউ, লাইক ও কমেন্টের সংখ্যা।

ভিডিয়োতে দেখা গিয়েছে, যে জলাশয়ে কুমিরগুলো রয়েছে সেখানে খুব বেশি জল নেই। এক সিংহী একটি কুমিরকে নিশানা করেই এগোচ্ছে। আর জলাশয়ের পাড়ে বসে তীক্ষ্ণ নজর রাখছে সিংহটি। তবে জলে নামেনি সে। জলাশয়ে নেমে বেশ অনেকগুলো কুমিরের সঙ্গে একদম সম্মুখ সমরে নেমেছিল সিংহীটি। তার সে কী তর্জন গর্জন। আত্মরক্ষায় ধারালো দাঁত বের করে এগোতে দেখা গিয়েছে কুমিরদেরও। শেষ পর্যন্ত এই লড়াইয়ে কে জিতেছে তা অবশ্য জানা যায়নি। তবে কুমিরের দলের সঙ্গে সিংহীর যে বেশ জোরদার লড়াই হয়েছা তা বেশ বোঝা গিয়েছে। কারণ আত্মরক্ষার জন্য হিংস্র হয়ে উঠেছিল কুমিরগুলিও। তবে ছাড়বার পাত্রী নয় সিংহীও। প্রথমে পিছু হঠলেও পরমুহূর্তেই বীরবিক্রমে এগিয়ে গিয়েছে সে।

আরও পড়ুন- Viral Video: লাভ অ্যাট ফার্স্ট সাইট! প্রথম দেখাতেই বিড়ালের প্রেমে পড়ল এক বাঁদর…

আরও পড়ুন- Viral Video: স্কুটারে কতজন বসে আছে বলতে পারবেন? ভাইরাল ভিডিয়ো দেখে নেটিজেনদের চক্ষু চড়কগাছ!

আরও পড়ুন: এবার কালো আঙুর গান গেয়ে ভাইরাল এক বিক্রেতা, সুর অনেকটা কাঁচা বাদামের মতোই!