Viral Video: ঘুম থেকে উঠছে না সন্তান, হন্তদন্ত হয়ে রক্ষকের কাছে সাহায্য চাইতে গেল চিন্তিত মা হাতি

Sleeping Elephant Calf: একটি হস্তিশাবক মাটিতে লুটিয়ে পড়ে আছে। তার মা তাকে ডাকার চেষ্টা করলেও উঠছে না সে। শেষমেশ ওই হাতিটিকে দেখা যায়, রক্ষকের কাছে গিয়ে সাহায্য চাইতে।

Viral Video: ঘুম থেকে উঠছে না সন্তান, হন্তদন্ত হয়ে রক্ষকের কাছে সাহায্য চাইতে গেল চিন্তিত মা হাতি
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2022 | 10:09 PM

কোলের সন্তানকে অনেকক্ষণ ধরে ডাকার পর সে যদি না ওঠে, কেমন লাগে? খুব চিন্তা হয়, তাই না? মানুষ হোক বা হোক সে পশু বা পাখি, সন্তানের জন্য চিন্তা কার না হয়! সম্প্রতি একটি ভিডিয়ো খুব ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি হস্তিশাবক মাটিতে লুটিয়ে পড়ে আছে। তার মা তাকে ডাকার চেষ্টা করলেও উঠছে না সে। শেষমেশ ওই হাতিটিকে দেখা যায়, রক্ষকের কাছে গিয়ে সাহায্য চাইতে। ট্যুইটারে Buitengebieden নামক একটি পেজ থেকে এই ভিডিয়ো শেয়ার করা হয়েছে। 12.4 মিলিয়ন ভিউ হয়েছে এই ভিডিয়োর। এই ভিডিয়ো যে কী পরিমাণ ভাইরাল হয়েছে, তা নিশ্চয়ই বুঝতে পারছেন।

ক্লিপটিতে এর পরে দেখা যাচ্ছে, দুই চিড়িয়াখানার কর্মচারী সেখানে প্রবেশ করে হাতির বাচ্চাটিকে জাগানোর চেষ্টা করছে। চিড়িয়াখানার একজনকে কয়েক সেকেন্ডের জন্য পিছনের প্রান্তে হস্তিশাবকটিকে নাড়াতে দেখা যায়। আর তার পরেই ওই বাচ্চা হাতিটি চোখ খুলে মায়ের দিকে ছুটে চলে যায়।

পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে, “মা হাতি ঘুমন্ত শিশুকে জাগাতে না পেরে রক্ষকের কাছে সাহায্য চাইতে যায় …”

শেয়ার করার পর থেকে এই ভিডিয়োটি ইন্টারনেট ব্যবহারকারীদের কাছে খুবই জনপ্রিয় হয়েছে। 431,000 এরও বেশি লাইক এবং হাজার হাজার মন্তব্য পেয়েছে ভিডিয়োটি।

একজন ব্যবহারকারী মজা করে লিখেছেন, “বাহ সে আমার মতো।” অন্য একজন বলেছিলেন, “একজন কিশোরের পিতামাতা হিসাবে আমি বুঝতে পারি, এরকম অবস্থায় কী চিন্তাই না হয়।” তৃতীয় একজন মন্তব্য করেছেন, “এটি প্রতিটি পিতামাতার ক্ষেত্রে প্রযোজ্য। ঈশ্বরের ভালবাসার জন্য শিশুকে জাগিয়ে তুলুন! যদি সে ঘুমাতে থাকে তবে সে আজ রাতে ঘুমাতে যাবে না!!!” চতুর্থ জন যোগ করলেন, “এই হাতির ঘুমের জন্য আমি কেন ঈর্ষা করছি।”

এদিকে, আর একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের এক মডেল সম্প্রতি থাইল্যান্ডের চিয়াং মাইতে একটি অভয়ারণ্যে যাওয়ার সময় একটি বাচ্চা হাতির সঙ্গে একটি কৌতুকপূর্ণ অবস্থার সম্মুখীন হয়েছিলেন। স্টোরিফুল দ্বারা শেয়ার করা সেই মজাদার ফুটেজে দেখানো হয়েছে যে, উচ্ছ্বসিত শিশুটি মেগান মিলানের কাছাকাছি এসে তার উপরে গড়াগড়ি দেওয়ার আগে তাকে মাটিতে ধাক্কা দিচ্ছে। ছোট হাতিটি ওই মডেলের চেয়ে শক্তিশালী ছিল। কারণ, সে মডেলের স্কার্ট ছিঁড়ে ফেলতে সক্ষম হয়েছিল।