Viral Optical Illusion: ছোট্ট লেকে রংবেরঙের ফ্লেমিঙ্গোদের ভিড়, তাদের মাঝেই লুকিয়ে একটা আস্ত জলহস্তি, খুঁজে পেলেন?

Hippopotamus Hiding Among Flamingos: অজস্র ফ্লেমিঙ্গো পাখিদের এই ছবিতে আপনি দেখতে পাচ্ছেন। হরেক রং তাদের। তবে লেকে তাদের মাঝেই লুকিয়ে রয়েছে একটি জলহস্তি। সেই প্রাণীটিকেই আপনাকে খুঁজে বের করতে হবে।

Viral Optical Illusion: ছোট্ট লেকে রংবেরঙের ফ্লেমিঙ্গোদের ভিড়, তাদের মাঝেই লুকিয়ে একটা আস্ত জলহস্তি, খুঁজে পেলেন?
ভাল করে দেখুন তো, ফ্লেমিঙ্গোদের ভিড়ে লুকিয়ে থাকা জলহস্তিকে খুঁজে পান কি না।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 26, 2022 | 4:38 AM

অপ্টিক্যাল ইলিউশনের (Optical Illusion) ছবিগুলি এখন ইন্টারনেটের হটকেক। একটা করে ছবি সামনে আসে, আর তা নিয়ে মাথা চুলকাতে থাকেন নেটিজ়েনরা। কেউ বা উত্তর দিতে পারেন, কেউ আবার উত্তরের খুব কাছাকাছি পৌঁছে গিয়েও ব্যর্থ হন – অপ্টিক্যাল ইলিউশন আজকাল মানুষকে এতটাই বিভোর করে রাখছে। কখনও ছবিতে থাকছে একটি ধাঁধা, কখনও আবার একটা ছবিতে কেউ বা কারা লুকিয়ে থাকছে। সে যাই থাকুক না কেন, অপ্টিক্যাল ইলিউশনের ছবিগুলির উত্তর খোঁজার কাজটি কিন্তু খুবই মজাদার। এবার আর একটা কঠিন অপ্টিক্যাল ইলিউশন বা ছবির ধাঁধা নিয়ে হাজির হয়েছি আমরা। গুচ্ছের ফ্লেমিঙ্গোদের (Flamingos) ভিড়ে লুকিয়ে রয়েছে একটি জলহস্তি (Hippopotamus)। আপনাকে সেই প্রাণীটিকেই খুঁজে বের করতে হবে। অ্যাক্সেপ্ট করবেন এই চ্যালেঞ্জ?

অসাধারণ একটি ব্যাকগ্রাউন্ডের অপ্টিক্যাল ইলিউশন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ছবিটি এতটাই সুন্দর যে মন কেড়ে নিয়েছে বহু মানুষের। আর তার সবথেকে বড় কারণ হল, সুন্দর একটি লেক এবং সেখানে ভিড় করা বিভিন্ন রঙের ফ্লেমিঙ্গো পাখিগুলি। আর সেই জলেই গা ডুবিয়ে কেবল চোখ দুটো বের করে খানিক জিরিয়ে নিচ্ছে একটি জলহস্তি। মাত্র ৬০ সেকেন্ডের মধ্যে প্রাণীটিকে খুঁজে বের করতে পারবেন?

বেশির ভাগ দর্শকই এই ছবি থেকে জলহস্তিটিকে খুঁজে বের করতে ব্যর্থ হয়েছেন। তাই এবার আপনাদের জন্য কিছু হিন্ট আমরা অবশ্যই দেব। ছবিটির এক্কেবারে নীচের ডান দিকে ভাল করে লক্ষ্য করুন। সেখানেই আপনার নজরে আসবে ওই জলহস্তির কান ও চোখ দুটো। তার শরীর ডুবে রয়েছে জলে। আর জলহস্তিটির পিঠের উপরেও বসে রয়েছে কয়েকটি ফ্লেমিঙ্গো। এবার ধরতে পারলেন, কোথায় রয়েছে জলহস্তিটি? এখনও যদি আপনি প্রাণীটিকে খুঁজে না পান, তাহলে নীচের ছবিটা দেখুন।

Hippopotamus Spotted Among Flamingos