Viral Video: স্কুলে পেনসিল চুরি, মামলা রুজু করতে থানায় ছুটল পড়ুয়া, নেটপাড়ায় হাসির রোল!

Pencil Problem Viral Video: স্কুলে পেনসিল চুরির ঘটনা সরাসরি থানার চৌহদ্দিতে ঢুকে পড়ল। ঘটনার একটি ভিডিয়ো ব্যাপক ভাইরাল হয়েছে। এক বার দেখুন জাস্ট।

Viral Video: স্কুলে পেনসিল চুরি, মামলা রুজু করতে থানায় ছুটল পড়ুয়া, নেটপাড়ায় হাসির রোল!
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।

স্কুলে পেনসিল চুরি হয়েছে। এক সহপাঠিই সেই পেনসিল চুরি করেছে, অভিযোগ জানাতে সোজা থানায় ছুটল এক পড়ুয়া। ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের কুরনুল জেলায়। এমন ঘটনায় পুলিশও একপ্রকার হতবাক হয়ে যায়! পড়ুয়াদেরই এক দল সেই খুদে ভুক্তভোগীকে এই বিষয়ে অভিযোগ জানাতে পুলিশের কাছে যাওয়ার পরামর্শ দেয়। এই ঘটনার একটি ভিডিয়ো ব্যাপক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, কুরনুলের পেদাকাদুবুরু পুলিশ স্টেশনে হাজির হয়ে গিয়েছে এক দল খুদে পড়ুয়া। থানায় যাওয়া মাত্রই পুলিশের কাছে পেনসিল চুরির ঘটনাটি বিশদে জানায় তারা। আর তার পরই পুলিশের কাছে আবদার করে বসে, “এই পেনসিল সমস্যার সমাধান করে দিতে হবে।” নিজেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে এই ভিডিয়োটি পোস্ট করে অন্ধ্রপ্রদেশ পুলিশ।

অন্ধ্রপ্রদেশ পুলিশের তরফ থেকে এই ঘটনা নিয়ে টুইটারে লেখা হয়েছে, ‘এমন কি প্রাথমিক বিদ্যালয়ের শিশুরাও অন্ধ্রপ্রদেশ পুলিশকে বিশ্বাস করে। অন্ধ্রপ্রদেশের জনগণকে আস্থা ও আশ্বাস দেওয়ার ক্ষেত্রে অন্ধ্রপ্রদেশ পুলিশের মনোভাব, আচরণ এবং সংবেদনশীলতায় একটি দৃষ্টান্তকারী পরিবর্তন হয়েছে।’

“ক্লাসের মধ্যেই একটি ছেলে পেনসিল নিয়ে গিয়েছিল। আর কখনও তা ফেরত দেয়নি”, পুলিশের কাছে ঠিক এই মর্মেই অভিযোগ করতে দেখা গিয়েছে খুদে সেই পড়ুয়াকে। তার পরই পুলিশ জিজ্ঞেস করে, “এখন আমাদের কী করণীয়?” উত্তরে সেই খুদে বলে ওঠে, “ওই ছেলেটার বিরুদ্ধে একটা কেস রেজিস্টার করা উচিৎ।” আর এমনই এক সিরিয়াস সিচুয়েশনে হঠাৎ করেই ব্যাকগ্রাউন্ডে অট্টহাসির শব্দ ভেসে ওঠে! দেখা যায়, সেই পড়ুয়ার বন্ধুরা সকলে হা হা রবে হেসে রীতিমতো কুটোপাটি খাচ্ছে!


তবে পুলিশের তরফে প্রথম থেকেই বিষয়টি অত্যন্ত সিরিয়াসলি হ্যান্ডেল করা হয়। ওই দুই বাচ্চার সঙ্গে পেনসিল চুরি যাওয়ার বিষয়টি বিশদে আলোচনা করে পুলিশ। তাদেরই এক জন অভিযোগকারী আর অপর জনের বিরুদ্ধেই অভিযোগ। এমতাবস্থায় পুলিশ সেই অভিযোগকারীকে জানায় যে, এই বিষয়ে তাদের কিছুই করার নেই। পুলিশ সেই দুই বন্ধুকে ছোট্ট একটা ঝামেলা মিটমাটও করে নেওয়ার পরামর্শ দেয়।

কিন্তু কে কার কথা শোনে! শেষমেশ সেই দুজন ছাত্রকে হ্যান্ডশেক করতে দেখা যায় এবং তাতেই চিঁড়ে ভেজে! টুইটে অন্ধ্র পুলিশ আরও লিখছে, ‘এটি শুধুমাত্র পুলিশের উপর তাঁদের আস্থা প্রদর্শন করে, যাঁরা বন্ধুত্বপূর্ণ পদ্ধতিতে সমাজের সকল অংশের যত্ন নেয় এবং সেবা করে। এই সাক্ষ্যগুলি জনগণের দোরগোড়ায় সর্বশ্রেষ্ঠ পরিষেবা প্রদানের জন্য স্বচ্ছতার সঙ্গে কাজ করার ক্ষেত্রে পুলিশকে আরও দায়িত্বশীল করে তোলে।’

পুলিশকর্মীদের তরফে বলা হচ্ছে, অন্ধ্রপ্রদেশ পুলিশ এই মুহূর্তে স্মার্ট পুলিশিংয়ে ভারতে ১ নম্বর। সম্প্রতি ইন্ডিয়ান পুলিশ ফাউন্ডেশন সার্ভে ২০২১-এও এমনই তথ্য উঠে এসেছে।

আরও পড়ুন: Viral Video: এবার টক জল থেকে শুরু করে ফুচকা সবই হাতে তুলে দেবে এই রোবট, বিস্তারিত জানতে ভিডিয়োটি দেখুন…

আরও পড়ুন: Viral Video: ১৯তলা থেকে পা পিছলে পড়ে গেলেন ৮২ বছরের এক মহিলা! তারপর কী হল? দেখুন ভাইরাল ভিডিয়োয়

আরও পড়ুন: Viral Video: বিদেশিনীর সঙ্গে সলমন খানের গানে কোমর দোলালেন বৃদ্ধ! ভিডিয়ো ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়

Click on your DTH Provider to Add TV9 Bangla