Viral Video: গণ্ডারের গুসসা, পর্যটকদের তাড়া করে 1 কিলোমিটার পর্যন্ত দৌড়ল, ভয়ঙ্কর ভিডিয়ো ভাইরাল

Latest Viral Video: গণ্ডার যে কতটা ভয়ঙ্কর হতে পারে, তার প্রমাণ মিলল সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিয়ো থেকে। দেখা গেল, ক্রুদ্ধ গণ্ডার রাগে গজগজ করতে-করতে একটি সাফারি জিপের পিছু ধাওয়া করল। এক কিলোমিটার পর্যন্ত সাফারি জিপটির পিছু ধাওয়া করে গণ্ডারটি।

Viral Video: গণ্ডারের গুসসা, পর্যটকদের তাড়া করে 1 কিলোমিটার পর্যন্ত দৌড়ল, ভয়ঙ্কর ভিডিয়ো ভাইরাল
কী ভয়ানক কাণ্ড!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2023 | 5:28 PM

Latest Viral Video: ইনস্টাগ্রামে একটি ভয়ঙ্কর ভিডিয়ো ভাইরাল হয়েছে। সাফারি জিপের পিছু-পিছু ছুটতে দেখা গেল একটি গণ্ডারকে (Rhino)। গণ্ডারটাকে দেখেই বোঝা গিয়েছে, প্রচণ্ড রাগেই পর্যটকদের তাড়া করতে-করতে সাফারি জিপের পিছনে দৌড় লাগিয়েছে সে। আনাস্তাসিয়া চ্যাপম্যান নামের এক মহিলা দক্ষিণ আফ্রিকার (South Africa) গ্রেটার ক্রুগার ন্যাশনাল পার্কে (Greater Kruger National Park) বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়েছিলেন। তাঁদের কোলাহলে ওই গণ্ডারটি এতটাই বিরক্ত হয়েছিল যে, ক্রোধে সে গাড়িটার পিছনে ছুটে ধাওয়া করে।

হঠাৎ করে কোথা থেকে কী হয়ে গেল বুঝতে পারেননি আনাস্তাসিয়া। তিনি জানিয়েছেন, গণ্ডারটি ঘাস খেতে-খেতে প্রথমে তাঁদের দিকে একটা লুক দেয়। আর তারপরেই দ্রুত গতিতে তাঁদের গাড়ির দিকে ছুটতে থাকে এবং আক্রমণাত্মক ভাবে তাড়া করতে থাকে। গণ্ডারটি প্রায় এক কিলোমিটারেরও বেশি সময় ধরে জিপটিকে ধাওয়া করেছিল। সেই সময় চালক উন্মত্ত ভাবে কর্দমাক্ত রাস্তার উপর দিয়ে গাড়িটিকে বের করতে কঠিন কসরত করে যায়।

ইনস্টাগ্রামে লেটেস্টক্রুগার নামক একটি পেজ থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছিল। তার ক্যাপশনে লেখা হয়েছে, “রাস্তায় গাড়ির পিছু ধাওয়া করল এই গণ্ডার।” ঘটনার বর্ণনা করতে গিয়ে মিসেস চ্যাপম্যান ইনস্টাগ্রামে লিখছেন, “গতকাল একটি রাগী গণ্ডারের সঙ্গে আমাদের ভয়ঙ্কর অভিজ্ঞতা হয়। এক কিলোমিটারেরও বেশি রাস্তা ধরে আমাদের তাড়া করেছিল, 3-4 মিনিট ধরে আমাদের গাড়ির পিছনে ছুটতে থাকল সে। ভয়ঙ্কর এই পরিস্থিতি থেকে আমাদের বাঁচাতে কর্দমাক্ত রাস্তায় যতটা দ্রুত সম্ভব তার থেকেও বেশি জোরে গাড়ি চালান গাইড।”

তিনি আরও যোগ করে বললেন, “আমাদের গাইড বলছিলেন, এখানে এই নিয়ে পঞ্চম বার বিপজ্জনক ভাবে কোনও প্রাণী তাড়া করল। তবে, আমার মনে হয় এই গণ্ডারটি অন্য কোনও কারণে ক্ষিপ্ত ছিল আর তার প্রভাবটা সম্পূর্ণ আমারে উপরে এসে পড়েছিল।”

এই ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। ক্লিপটি দেখার পরে মানুষজন অবাক হয়ে গিয়েছিলেন। মানুষজন নানাবিধ মন্তব্য করেছেন। একজন লিখছেন, “এই ভিডিয়ো আমার ধারণাকে ভেঙে দিয়েছে। কিন্তু এই গন্ডারটি সব ছাপিয়ে গেল। তবে পরিসংখ্যান বলছে, সিংহের থেকে গণ্ডারের আক্রমণে বেশি মানুষ মারা গিয়েছে। আমার অবাক লাগে, গণ্ডার এত ধীর গতির শান্ত একটা প্রাণী, সে এতটা ক্ষিপ্ত কী করে হতে পারে।”

আর একজন মন্তব্য করেছেন, “আমাদের কখনই বন্যপ্রাণীদের কাছে যাওয়া উচিত নয়। জঙ্গলে ওদের বিরক্ত করা একদমই ঠিক নয়।” তৃতীয়জন যোগ করলেন, “যে ড্রাইভার ওই মহিলা ও তাঁর বন্ধুদের বাঁচিয়ে নিয়ে এলেন, তিনি একজন কিংবদন্তি।”