Viral Video: ১০ কিলোমিটার রাস্তা রোজ ছুটেই বাড়ি ফেরেন এই তরুণ! কিন্তু কেন? তরুণের জীবন সংগ্রামের কাহিনি শুনে অবাক নেট দুনিয়া

Viral Video: হাজার সমস্যার মধ্যেও স্বপ্ন দেখা ছাড়েননি প্রদীপ মেহেরা । আর সেই স্বপ্ন পূরণের উদ্দেশ্যে লাগাতার খেটেও চলেছেন।

Viral Video: ১০ কিলোমিটার রাস্তা রোজ ছুটেই বাড়ি ফেরেন এই তরুণ! কিন্তু কেন? তরুণের জীবন সংগ্রামের কাহিনি শুনে অবাক নেট দুনিয়া
এই সেই প্রদীপ মেহেরা।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2022 | 2:50 PM

রাতারাতি ইন্টারনেট সেনসেশন (Internet Sensation) তৈরি হয়েছেন অনেকেই। তবে ১৯ বছরের প্রদীপ মেহেরা (Pradeep Mehera) যেভাবে সম্প্রতি ভাইরাল (Viral Video) হয়েছেন, তেমনটা বোধহয় আর কেউ হননি। ছিপছিপে চেহারার এই তরুণ রাতের নয়ডার রাস্তায় দৌড়োচ্ছিলেন। পিঠে ব্যাগ। পরনে হাফ প্যান্ট আর টি-শার্ট। আর তাঁর ইউএসপি চোখের দ্যুতি এবং সারাক্ষণ ঠোঁটের কোণে লেগে থাকা এক চিলতে হাসি। রোজই এভাবে রাতের বেলায় রাস্তায় দৌড়োতে দেখা যায় প্রবীণকে। কিন্তু কেন? এভাবে দৌড়ে দৌড়ে কোথায় যান এই তরুণ? অবশেষে জবাব পাওয়া গিয়েছে। সম্প্রতি এই তরুণ চিত্রপরিচালক এবং লেখক বিনোদ কাপরির নজরে এসেছেন। নিজের গাড়ি করে প্রদীপকে তাঁর গন্তব্যে পৌঁছে দেওয়ার প্রস্তাবও দিয়েছেন বিনোদ। আর তার জেরেই সামনে এসেছে প্রদীপের জীবন সংগ্রামের কাহিনি। মাত্র ১৯ বছর বয়সে রূঢ় বাস্তবকে পাল্লা দিয়েছে কাঁধে কত দায়িত্ব যে নিয়েছেন প্রদীপ, সেই গল্পই এখন ঘুরছে সোশ্যাল মিডিয়ার সর্বত্র।

ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে বিনোদ কাপরি ওই তরুণকে প্রস্তাব দিচ্ছেন যে তাঁকে তাঁর গন্তব্যে গাড়ি করে পৌঁছে দেবেন। কিন্তু সেই প্রস্তাব নেননি প্রদীপ। বরং মিষ্টি হেসে জানিয়েছেন তিনি দৌড়েই যাবেন। কিন্তু কেন? যেখানে গাড়ি চড়ে কম সময়ে গন্তব্যে পৌঁছোতে পারবেন প্রদীপ, সেখানে কেন এত কষ্ট করছেন তিনি? প্রবাদে বলে কষ্ট করলে কেষ্ট মেলে। নিজের জীবনের এই প্রবাদ অক্ষরে অক্ষরে মেনে চলেন প্রদীপ। তাঁর দু’চোখ জোড়া স্বপ্ন ভারতীয় সেনাবাহিনীতে যোগ দেওয়ার। প্রদীপ জানেন, এর জন্য প্রয়োজন সঠিক শারীরিক কসরৎ এবং প্রশিক্ষণ। আর তাই নিজের কাজ থেকে বাড়ি ফেরার সময় দৌড়ে বাড়ি ফেরেন তিনি। ওটাই তাঁর কাছে ‘একসারসাইজ’। চাকরির পরে বাড়ি ফেরা পর্যন্ত সময়টুকুই এই তরুণের জীবনের অবসর। সেটাকে প্রাণপণ কাজে লাগানোর চেষ্টা করেন তিনি।

নয়ডার সেক্টর ১৬- তে চাকরি করেন প্রদীপ। আর উত্তরাখণ্ডের আদি বাসিন্দা এই তরুণের বাড়ি বারোলাতে। প্রায় ১০ কিলোমিটার পথ রোজ দৌড়েই যান প্রদীপ। বিনোদ কাপরির ভিডিয়োতে দেখা গিয়েছে, ঘেমে নেয়ে একসা হয়েছেন তিনি। কিন্তু তাও ছুটে চলেছেন। বিলাসিতা ছেড়ে বেছে নিয়েছেন নিজের অধ্যাবসায়কে জলাঞ্জলি দেননি। এত চেষ্টা থাকলে যে কেউ সফল হবেন… প্রদীপকে কুর্নিশ জানিয়ে বলছেন নেটিজ়েনরা। ভাইরাল হওয়া ভিডিয়োতে শোনা গিয়েছে, বিনোদ কাপরি ওই তরুণকে বলছেন ভোরবেলায় শারীরিক কসরৎ করতে। জবাবে প্রদীপ জানিয়েছেন, বাড়ি ফিরে দাদার জন্য রান্না করতে হয় তাঁকে। নাইট গার্ডের কাজ করেন তাঁর দাদা। রাত পোহালেই সকাল সকাল উঠে আবার নিজেকে ছুটতে কর্মসংস্থানের উদ্দেশ্যে। তাই রাতের এই সময়টুকু ছাড়া আর ফুরসত নেই তাঁর। মাথায় রয়েছে আরও অনেক চিন্তা। প্রদীপের অসুস্থ মা হাসপাতালে ভর্তি। সেখানেও টাকা পাঠাতে হয় তাঁকে। কিন্তু এত সমস্যার মধ্যেও স্বপ্ন দেখা ছাড়েননি প্রদীপ। আর সেই স্বপ্ন পূরণের উদ্দেশ্যে লাগাতার খেটেও চলেছেন।

রাতারাতি প্রদীপের ভিডিয়ো ভাইরাল হয়েছে। ১০ লক্ষের বেশি ভিউও হয়েছে। ভিডিয়োতে চিত্রপরিচালককে বলতে শোনা গিয়েছে যে প্রদীপের ভিডিয়ো ভাইরাল হতে চলেছে। তাই শুনে হেসে প্রবীণ বলেছেন, ‘আমায় আর কে চিনবে?’ প্রদীপের এই ভাবনাকে নস্যাৎ করে দিয়ে তাঁকে চিনে নিয়েছে গোটা ভারতবর্ষ। গতকাল রাত ১২টা নাগাদ নয়ডার রাস্তায় তাঁর সঙ্গে দেখা গিয়েছিল বিনোদ কাপরির। সমস্যায় আছেন ভেবে তাঁকে সাহায্য করতে এগিয়ে যান পরিচালক। আর তারপর থেকে নেট দুনিয়া মজেছে প্রদীপ মেহেরার জীবন সংগ্রামের গল্পে। সকলেই চাইছেন প্রদীপের এই অধ্যাবসায় যেন বিফলে না যায়। দেশ যেন ‘খাঁটি সোনা’ চিনে নিতে ভুল না করে।

আরও পড়ুন- Sturgeon Fish Viral Video: মাছ নয় সে! জীবন্ত ডাইনোসর ধরলেন মৎস্যজীবী, বয়স ১০০ বছর, ওজন ২৫০ কেজি