Viral Video: দুটি মাথার কচ্ছপ নিয়ে হৈচৈ নেটপাড়ায়! কিউট কচ্ছপের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ নেটিজেনদের

সোশ্যাল মিডিয়ায় কচ্ছপ দুটিকে নিয়ে বেশ আলোড়ন তৈরি হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ব্যবহারকারীরা আশা করছে যে তারা প্রতিকূলতাকে জয় করে দীর্ঘ ও সুস্থ জীবন পাবে।

Viral Video: দুটি মাথার কচ্ছপ নিয়ে হৈচৈ নেটপাড়ায়! কিউট কচ্ছপের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ নেটিজেনদের
দুটি মাথার কচ্ছপ নিয়ে হৈচৈ নেটপাড়ায়


পৃথিবীতে কত রকমের বিচিত্র ঘটনা ঘটে। অনেক সময় তা আশ্চর্যজনকও হয়। মার্কিন যুক্তরাষ্ট্রের একটি পশু আশ্রয়স্থলে দুটি মাথাওয়ালা ডায়মন্ডব্যাক টেরাপিন কচ্ছপের সন্ধান পাওয়া গিয়েছে। যদিও ওই বিরল কচ্ছপটি বাইসফালি দ্বারা আক্রান্ত। তবে দুই মাথাওয়ালা কচ্ছপটি সুস্থ। দুই সপ্তাহের বেশি সময় ধরে ছটি পা নিয়ে দিব্য খোলসের নিয়ে হেঁটে চলে বেরিয়েছে।

ওই দেশের প্রাণী কল্যাণ কেন্দ্র থেকে রিপোর্টে জানিয়েছে, প্রতিদিন খাচ্ছে, সাঁতার কাটছে,ওজনও বাড়ছে। অনেকটা যমজ সন্তানের মতোই তাদের আচরণ। এমন বিরল প্রাণীর জেনেটিক ও পরিবেশগত কারণেই হতে পারে ধারণা বিষেষজ্ঞদের। মায়ের শরীরে বিকাশের সময়ই ভ্রুণে প্রভাবিত হয়েছে।গবেষণায় দেখা গিয়েছে, কচ্ছপটির শরীরের পৃথক গ্যাস্ট্রোইনটেস্টাইনাল (জিআই) ট্র্যাক্ট রয়েছে। ডানদিকে রয়েছে। গভীর জলে সাঁতার কাটার সময় পরীক্ষা চালিয়েছে যেখানে তারা শ্বাস নিয়ে দিব্য সাঁতার কাটতে পারছে।

বার্নস্টেবলের একটি সুরক্ষিত জায়গায় এই যমজ সন্তানের জন্ম দিয়েছিল একটি কচ্ছপ। সাধারণত এই ধরনের জায়গা থেকে কচ্ছপকে কেয়ার সেন্টারে পাঠানো হয় ও ছেড়ে দেওয়ার আগে পর্যন্ত পর্যবেক্ষণের দরকার পড়ে।

সোশ্যাল মিডিয়ায় কচ্ছপ দুটিকে নিয়ে বেশ আলোড়ন তৈরি হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ব্যবহারকারীরা আশা করছে যে তারা প্রতিকূলতাকে জয় করে দীর্ঘ ও সুস্থ জীবন পাবে। অপর আরেকজন ফেসবুক ইউজারস লিখেছেন. আমি আশা করব তারা যেন যত্ন নিয়ে দীর্ঘ জীবনযাপন করুক।

আরও পড়ুন: Fact Check: ভারতে রোজ রাতে সাড়ে ছ’ঘণ্টার জন্য বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ! কী বলছে পিআইবি

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla