Viral Video: জিরাফ শাবককে দুধ খাওয়ানো সহজ নয়, জেদ আপনার বাড়ির বাচ্চার মতোই!

Viral Video Today: এটা ভাববেন না, চিড়িয়াখানার পশুপাখিদের শাবকরা বাধ্য শিশুর মতো সব খেয়ে নেয়। রীতিমতো যুদ্ধ করতে হয় তাদের খাওয়ানোর জন্য। মোটেই সহজ নয় সেকাজ।

Viral Video: জিরাফ শাবককে দুধ খাওয়ানো সহজ নয়, জেদ আপনার বাড়ির বাচ্চার মতোই!
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2023 | 7:45 AM

Latest Viral Video: ছোটবেলায় সকলেই কমবেশি চিড়িয়াখানায় গিয়েছেন। বিভিন্ন পশুপাখিদের কাজকর্ম, খাওয়াদাওয়া দেখে আনন্দ পায় বাড়ির ছোটো সদস্যরা। সেখানে তাদের সময়ে সময়ে খাওয়ানোর, পরিচর্যা করার লোক থাকে। তাদের চ্যালেঞ্জ একেবের আলাদা। অবলা প্রাণীদের সবকিছুই দেখভাল করেন তারা। বিশেষ করে যখন কোনও পশুর শাবক জন্মায়, তখন সেই চ্যালেঞ্জ আরও দশ গুণ বেড়ে যায়। তবে এটা ভাববেন না, চিড়িয়াখানার পশুপাখিদের শাবকরা বাধ্য শিশুর মতো সব খেয়ে নেয়। রীতিমতো যুদ্ধ করতে হয় তাদের খাওয়ানোর জন্য। মোটেই সহজ নয় সেকাজ। আপনার বাড়ির বাচ্চার মতো খেতে না চাওয়ার জেদ চাপে বিভিন্ন পশুর শাবকদের। তাদেরকে ভুলিয়ে-ভালিয়ে খাওয়াতে হয় চিড়িয়াখানার কর্মীদের। এমনই এক ভিডিয়ো ভাইরাল হয়েছে সম্প্রতি। একেবারে চিড়িয়াখানার অন্দরের ভিডিয়ো। আপনি দেখতে পাবেন, কীভাবে একটি খেলনা ব্যাঙ ব্যবহার করে এক বাচ্চা জিরাফকে দুধ খাওয়াচ্ছেন কর্মীরা।

ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা যাচ্ছে, ছোট্ট জিরাফকে খাওয়ানোর জন্য একটি জায়গায় দুধ গোলা হচ্ছে। আর তারপরে সেটিকে ফিডিং বোতলে ভরে তাকে খাওয়ানোর পালা। কিন্তু তাকে খাওয়াতে রীতিমতো খেলনা নিয়ে আসা হল। তারপর ভুলিয়ে খেলনাটি দেখিয়ে খাওয়াতেই সে খেতে শুরু করল। ঠিক যেমন আপনার বাড়ির বাচ্চাটিকে খাওয়াতে আপনাকে সারা বাড়ি ছুটে বেরাতে হয়, তেমনভাবেই এই ছোট্ট জিরাফকে খাওয়ানো হল।

View this post on Instagram

A post shared by Omaha’s Zoo & Aquarium (@theomahazoo)

সম্প্রতি ওমাহার চিড়িয়াখানার অফিসিয়াল ইনস্টাগ্রাম পেজে পোস্ট করা হয়েছে এই ছবি ও ভিডিয়োগুলি। আর তারপর থেকেই নজর কেড়েছে অধিকাংশ নেটিজ়েনের। অনেকে এই কাণ্ড দেখে কমেন্টও করেছেন। কেউ বলেছেন, “তারমানে ওদের খাওয়ানোর জন্যও এর যুদ্ধ করতে হয়।”