Lightning : কেউ খেলছিল, কেউ গরু আনতে মাঠে গিয়েছিল, দুই জেলায় বজ্রাঘাতে মৃত ৪

Lightning : কেউ খেলছিল, কেউ গরু আনতে মাঠে গিয়েছিল, দুই জেলায় বজ্রাঘাতে মৃত ৪
দুই জেলায় বজ্রাঘাতে মৃত্যু হয়েছে তিন জনের

Lightning : বাঁকুড়ায় এক কিশোরীর মৃত্যু হয়েছে বজ্রাঘাতে। এই জেলায় আর এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আর হুগলিতে বাজ পড়ে মৃত্যু হয়েছে দুই তুতো বোনের।

TV9 Bangla Digital

| Edited By: Sanjoy Paikar

Jun 20, 2022 | 11:40 AM

বাঁকুড়া ও হুগলি : আকাশে ঘন কালো মেঘ। বাড়ির সামনে খেলছিল এক কিশোরী। আচমকা বৃষ্টির সঙ্গে শুরু বজ্রপাত। সেই বজ্রপাতের জখম হয়ে মৃত্যু হল তার। বাঁকুড়ার ঘটনা। মৃতের নাম মানসী মণ্ডল। বাঁকুড়াতেই মাঠ থেকে গরু নিয়ে ফেরার সময় বজ্রাঘাতে মৃত্যু হল এক ব্যক্তির। মৃতের নাম বিশ্বনাথ মাঝি। আবার হুগলিতে মাঠ থেকে গরু আনতে গিয়ে বজ্রাঘাতে (Lightning) মৃত্যু হল দুই তুতো বোনের। সবমিলিয়ে দুই জেলায় বজ্রাঘাতে মৃত্যু হল চার জনের। বজ্রপাতে জখম হয়েছেন আরও ১৪ জন।

রবিবার বিকালে বাঁকুড়ার হীরবাঁধ ব্লকের মলিয়ান গ্রামে বাড়ির সামনে খেলা করছিল বছর চোদ্দোর কিশোরী মানসী। আচমকা বৃষ্টির সঙ্গে বাজ পড়লে সে গুরুতর জখম হয়। তড়িঘড়ি তাকে ইন্দপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

অন্যদিকে, জেলার জয়পুর থানার হেতিয়া গ্রাম পঞ্চায়েতের হরিহরপুর গ্রামের বিশ্বনাথ মাঝির মৃত্যু হয় বজ্রাঘাতে। মাঠ থেকে গরু আনার সময় গোয়াল ঘরের কাছেই বাজ পড়লে বিশ্বনাথ মাঝি গুরুতর জখম হন। স্থানীয় বাসিন্দারা তাঁকে জয়পুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

বৃষ্টির সময় এই জেলারই সোনামুখী ব্লকের পলাশডাঙা স্কুল মোড়ের কাছে একটি যাত্রী প্রতিক্ষালয়ে আশ্রয় নেন স্থানীয় কিছু মানুষ। সেই সময় আচমকা বাজ পড়লে এক মহিলা সহ দশ জনেরও বেশি জখম হন। স্থানীয় বাসিন্দারা দ্রুত আহতদের উদ্ধার করে প্রথমে বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যায়। পরে একজনকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। ইন্দপুর ব্লকের ব্রজরাজপুর এলাকাতেও বাজ পড়ে বেশ কয়েকজন আহত হওয়ার খবর মিলেছে। সব মিলিয়ে বজ্রপাতে জেলা জুড়ে জখমের সংখ্যা ১৪ বলে জানা গিয়েছে।

হুগলির আরামবাগের গৌরহাটি এলাকায় বজ্রাঘাতে দুই তুতো বোনের মৃত্যু হয়েছে। রবিবার বিকাল সাড়ে পাঁচটা নাগাদ এই ঘটনা ঘটে। মৃত দুই জনের নাম রনিতা পণ্ডিত(৫) ও মৌমিতা প্রামাণিক(১২)। দুই বোনের মৃত্যুতে কান্নায় ভেঙে পড়ে পরিবার।

এই খবরটিও পড়ুন

মৌমিতা মামার বাড়িতে থাকত। এখানেই পড়াশোনা করত। সে পঞ্চম শ্রেণিতে পড়ত। বিকালে দুই বোন স্থানীয় মাঠে গরু আনতে গিয়েছিল। তখন আকাশে কালো মেঘ ঘনিয়ে আসে। ঘন ঘন বিদ্যুৎ চমকাচ্ছিল। বজ্রপাত হচ্ছিল। তাদের উপর বাজ পড়ে। মৃত্যু হয় দুই বোনের। খবর পেয়ে এলাকায় আসে আরামবাগ থানার পুলিশ। তারা দুই বোনের নিথর দেহ উদ্ধার করে আরামবাগ মহকুমা হাসপাতালে ময়নাতদন্তে পাঠায়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA