ফাঁকা মাঠ থেকে উদ্ধার প্রচুর তাজা বোমা, রাজনীতির পারদ চড়ছে ভাঙড়ে

আইএসএফের এই মন্তব্যকে অস্বীকার করেছে ঘাসফুল শিবির। স্থানীয় তৃণমূল নেতা বাহারুল ইসলামের দাবি, ভোটের আগে অশান্তি পাকাতে এই কাজ করেছে আইএসএফ।

ফাঁকা মাঠ থেকে উদ্ধার প্রচুর তাজা বোমা, রাজনীতির পারদ চড়ছে ভাঙড়ে
ভর্তি বোমা, ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 02, 2021 | 11:40 AM

দক্ষিণ ২৪ পরগনা: নির্বাচন আবহে ঘন ঘন বোমা বিস্ফোরণ (Bomb Blast) ও তাজা বোমা উদ্ধারের দাপটে কেঁপে উঠছে বাংলা। চতুর্থ দফা নির্বাচনের আগে এ বার ভাঙড়ে পদ্মপুকুরের মাঠের মাঝখান থেকে উদ্ধার হল ৪১ টি তাজা বোমা। শুক্রবার সকালে, বোমা উদ্ধারকে কেন্দ্র করে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে ভাঙড়ে।

ভাঙড় থানার পুলিশ ও বম্ব-স্কোয়াডের তরফে জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই ভাঙড়ে বোমা মজুতের খবর পাওয়া যাচ্ছিল। সেই সূত্র ধরেই শুক্রবার সকালে পদ্মপুকুরের মাঠে অভিযান চালিয়ে মাঠের মাঝখান থেকে ৪১ টি তাজা বোমা উদ্ধার করা হয়। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, এই বোমা মজুতের সঙ্গে কোনও বড় নাশকতার ছক থাকতে পারে। থাকতে পারে রাজনৈতিক ষড়যন্ত্র।

এই ঘটনার জেরে রাজনীতির পারদ চড়েছে ভাঙড়ে। আইএসএফ সমর্থক ও কর্মীদের দাবি, সন্ত্রাস ছড়াতে তৃণমূল কর্মী (TMC) সমর্থকরা ওই বোমা মজুত করেছে। অন্যদিকে, আইএসএফের (ISF) এই মন্তব্যকে অস্বীকার করেছে ঘাসফুল শিবির। স্থানীয় তৃণমূল নেতা বাহারুল ইসলামের দাবি, ভোটের আগে অশান্তি পাকাতে এই কাজ করেছে আইএসএফ। তৃণমূলকে বদনাম করতেই মিথ্যা অভিযোগ ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট দাবি শাসক শিবিরের। প্রসঙ্গত, আগামী ১০ এপ্রিল ভাঙড়-সহ দক্ষিণ ২৪ পরগনার মোট ১১ টি আসনে নির্বাচন হবে।

আরও পড়ুন: ‘মনে হচ্ছে দুনিয়া গোল’, মমতা বনাম শুভেন্দু লড়াইয়ে পুলকিত অধীর