Aam Aadmi Party in WB: জেলায় জেলায় শিকড় ছড়াচ্ছে ‘আপ’, এগিয়ে আসছেন এলাকার শিক্ষিত যুবকরা

Alipurduar: বৃহস্পতিবার আলিপুরদুয়ার শহরের বিভিন্ন জায়গায় আপের পোস্টার লাগাতে দেখা গেল একদল যুবককে।

Aam Aadmi Party in WB: জেলায় জেলায় শিকড় ছড়াচ্ছে 'আপ', এগিয়ে আসছেন এলাকার শিক্ষিত যুবকরা
আলিপুরদুয়ারে আপের পোস্টার। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2022 | 11:25 PM

আলিপুর: কিছুদিন আগেই কলকাতায় ‘পদার্পণ যাত্রা’ করেছে অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টি (AAP)। এবার জেলায় জেলায় শুরু সদস্যপদ সংগ্রহ। ২০২৩ সালে বাংলায় ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোটে। তার আগে সংগঠন বাড়ানোই লক্ষ্য আপের। ইতিমধ্যেই তা শুরুও করেছে তারা। যেমন আলিপুরদুয়ারে। শিক্ষিত যুবকদের একাংশ থেকে সাধারণ মানুষ, এই জেলায় আপের সংগঠন বিস্তারে উদ্যোগী হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে দেখা গেল আলিপুরদুয়ার শহরের বিভিন্ন জায়গায় আপের পোস্টারে ছয়লাপ।

শহরের কোর্ট মোড়,চৌপথী,কলেজহল্ট,আলিপুরদুয়ার চৌপথি-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় আপের পোস্টার লাগানো হয়েছে। পাশাপাশি চলছে সদস্য সংগ্রহ অভিযানও। মিসড কলের মাধ্যমে আপ তাদের দলের সদস্য সংগ্রহ করছে। একটি নির্দিষ্ট নম্বরে মিস কল দিলেই সদস্য হওয়া যাচ্ছে ঝাড়ু প্রতীকের এই দলের। সামনের পঞ্চায়েত ভোট। তার আগে আপের এই সক্রিয়তা ভাবাচ্ছে শহরের শাসকশিবিরকে। বিরোধী রাজনৈতিক দলগুলি মুখে কিছু না বললেও তাদের নজরে রয়েছে বিষয়টি।

আলিপুরদুয়ারে আপের সদস্য অনুপ বিশ্বাস জানান, “দিল্লিতে অরবিন্দ কেজরীবাল যেভাবে মানুষের উন্নয়ন করছেন তাতে আমরা খুশি। এবার পঞ্জাবেও উন্নয়ন হবে। আমরা চাই আমাদের জেলা ও রাজ্যেও আপ আসুক। তাই দলের হয়ে কাজ করছি।” অপর সদস্য অসীম চক্রবর্তী বলেন, “দিল্লি, পঞ্জাব দেখিয়ে দিয়েছে। এবার বাংলায়। মিসড কলের মাধ্যমে সদস্য সংগ্রহ করা হচ্ছে। ইতিমধ্যেই প্রায় ১ হাজারের উপরে সদস্য হয়ে গিয়েছে। আমাদের লক্ষ্য পঞ্চায়েত ভোট। সেদিকে তাকিয়েই আমরা দল গুছিয়ে নিচ্ছি। মানুষ আমাদের পছন্দ করেন কি না তা তাঁদের উপরেই ছাড়া থাকল।”

বৃহস্পতিবার আলিপুরদুয়ার শহরের বিভিন্ন জায়গায় আপের পোস্টার লাগাতে দেখা গেল একদল যুবককে। তাঁরা এর আগে কোনও রাজনৈতিক দল করেননি বলেই জানিয়েছেন। জেলার রাজনৈতিক মহল বলছে, শিক্ষিত, রুচিশীল, অরাজনৈতিক যুবকরাই এখন শহরে আপের হয়ে প্রচারে নেমেছেন। সূত্রের খবর, ইতিমধ্যেই আলিপুরদুয়ার ও ফালাকাটায় প্রায় ৫ হাজার পোস্টার লাগিয়েছে। সূত্রের দাবি, প্রতিদিন প্রায় ১০০-এর কাছাকাছি মিসড কল আসছে।

আরও পড়ুন: Asansol By-Election: আসানসোলে হুমকি ‘ভাটপাড়ার বাহুবলী’কে, অর্জুন সিংয়ের ঠ্যাং ভাঙার হুঁশিয়ারি তৃণমূলের দাশুর