Corona Test: গোষ্ঠী সংক্রমণ রুখতে কড়া আলিপুরদুয়ার প্রশাসন, মাস্ক ছাড়া বেরোলেই চলছে দেদার করোনা পরীক্ষা

Alipurduar: চা বলয়ে মাস্ক ছাড়া বেরোলেই করতে হবে টেস্ট

Corona Test: গোষ্ঠী সংক্রমণ রুখতে কড়া আলিপুরদুয়ার প্রশাসন, মাস্ক ছাড়া বেরোলেই চলছে দেদার করোনা পরীক্ষা
আলিপুরদুয়ারে করোনা পরীক্ষা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2022 | 12:32 PM

আলিপুরদুয়ার: নিম্মমুখী হচ্ছে দেশের করোনা গ্রাফ। ধীরে-ধীরে আশার আলো দেখছে বঙ্গবাসী। রবিবারের বুলেটিন অন্তত সেই কথাই বলছে। তবে এখনও বিপদসীমার নীচে নামেনি সংক্রমণ গ্রাফ। তাই এখন কোনও রকম ঢিলেমি দিতে রাজি নয় আলিপুরদুয়ার প্রশাসন। মাস্ক না পরলেই করতে হবে করোনা টেস্ট। অন্তত এই দৃশ্যই উঠে এল আলিপুরদুয়ার থেকে।

আলিপুরদুয়ার জেলার হ‍্যামিলণ্টগঞ্জের সাপ্তাহিক হাট। সেখানে মাস্ক ছাড়াই ঘুরতে দেখা গেল অনেককে। এদিকে চা বলয়ে করোনা সংক্রমণ মারাত্মকভাবে ছড়িয়ে পড়তে পারে এই আশঙ্কায় বিভিন্ন জনবহুল এলাকা ও হাট-বাজারে গিয়ে কোভিড টেস্ট শুরু করেছে কালচিনি ব্লক প্রশাসন। আলিপুরদুয়ার জেলার মধ‍্যে অন‍্যতম প্রাচীন ও বৃহৎ সাপ্তাহিক হাট হ‍্যামিলণ্টগঞ্জ। সাপ্তাহিক হাটে রবিবার কালচিনি বিডিও প্রশান্ত বর্মণ ও ব্লক প্রশাসনের আধিকারিকেরা ও স্বাস্থকর্মীরা পৌঁছে হাটে আসা ক্রেতা বিক্রেতাদের কোভিড টেস্ট করা শুরু করে।

এছাড়াও যাঁরা মাস্ক ব‍্যবহার করছেন না তাঁদের প্রত‍্যেককেরও কোভিড পরীক্ষা করা হয়। কালচিনি বিডিও প্রশান্ত বর্মণ জানান, “কালচিনি ব্লক চা বলয় বহুল এলাকা। এই ব্লকে একুশটির মত চা বাগান রয়েছে। সেই কারণে এইখানে যাতে গোষ্ঠী সংক্রমণ শুরু না হয় এজন‍্য চা বলয়ের হাটে বাজারে গিয়ে আমরা কোভিড পরীক্ষা করছি। জানা গিয়েছে, রবিবার সকাল থেকে ইতিমধ্যে আটচল্লিশ জনের কোভিড পরীক্ষা করা হয়েছে। যদিও কারোর পজ়িটিভ রিপোর্ট আসেনি।”

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৮০ জন। একইসঙ্গে রাজ্যে পজিটিভিটি রেটও দশের নিচে নেমেছে। গত একদিনে পজিটিভিটি রেট ৯.৫৩ শতাংশ। রাজ্যে গত একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৩৬ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২০ হাজার ৪১৮ জন। সুস্থতার হার ৯৩.৩৬ শতাংশ। একদিনে নমুনা পরীক্ষা হয়েছে ৭৩ হাজার ২১৪।

আরও পড়ুন: Chitpur Professor Assualt Case: পথ কুকুরদের খাওয়াতে গিয়ে শ্লীলতাহানির শিকার অধ্যাপিকা, চিৎপুরকাণ্ডে গ্রেফতার ১