আশা কর্মীদের মাসিক ৫০০ টাকা উৎসাহ ভাতা ঘোষণা করল পুরসভা

আলিপুরদুয়ার: করোনা (Corona) আবহে তাঁরা মানুষের বাড়ি বাড়ি গিয়ে পরিষেবা দিয়েছেন। ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন। তাঁদের এই কাজকে সম্মান হিসাবে আলিপুরদুয়ার পুর এলাকায় কাজ করা আশা কর্মীদের প্রতিমাসে ৫০০ টাকা করে উৎসাহ ভাতা ঘোষণা পুরসভা কর্তৃপক্ষ। রবিবার আশাকর্মীদের জন্য এই উৎসাহ ভাতা দেওয়ার কথা ঘোষণা করেন আলিপুরদুয়ার পুর প্রশাসক বোর্ডের চেয়ারম্যান মিহির দত্ত এবং […]

আশা কর্মীদের মাসিক ৫০০ টাকা উৎসাহ ভাতা ঘোষণা করল পুরসভা
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: May 30, 2021 | 8:44 PM

আলিপুরদুয়ার: করোনা (Corona) আবহে তাঁরা মানুষের বাড়ি বাড়ি গিয়ে পরিষেবা দিয়েছেন। ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন। তাঁদের এই কাজকে সম্মান হিসাবে আলিপুরদুয়ার পুর এলাকায় কাজ করা আশা কর্মীদের প্রতিমাসে ৫০০ টাকা করে উৎসাহ ভাতা ঘোষণা পুরসভা কর্তৃপক্ষ।

রবিবার আশাকর্মীদের জন্য এই উৎসাহ ভাতা দেওয়ার কথা ঘোষণা করেন আলিপুরদুয়ার পুর প্রশাসক বোর্ডের চেয়ারম্যান মিহির দত্ত এবং ভাইস চেয়ারম্যান প্রদ্যুত আচার্য। আলিপুরদুয়ার পুরসভার অধীনে ২১ জন আশা কর্মী কাজ করেন বলে জানা গিয়েছে। করোনা অতিমারির সময় তাঁরা নিরলস ভাবে কাজ করে চলেছেন। নিজেদের প্রাণের ঝুঁকি নিয়ে করোনা পজেটিভ মানুষদের বাড়ি বাড়ি গিয়ে তাঁরা পরিষেবা দিচ্ছেন। এই কারণে করোনার আবহে তাঁদের মাসিক ৫০০ টাকা করে অতিরিক্ত উৎসাহ ভাতা দিতে চলেছে আলিপুরদুয়ার পুরসভা কর্তৃপক্ষ।

আলিপুরদুয়ার পুর প্রশাসক বোর্ডের চেয়ারম্যান মিহির দত্তের কথায়, “আমাদের আশা কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে করোনা আক্রান্তদের বাড়ি গিয়ে নানা পরিষেবা দিচ্ছেন। তাই তাঁদের বেতনের সঙ্গে মাসিক ৫০০ টাকা করে ভাতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা। একে উৎসাহ ভাতা বলতে পারেন। যতদিন করোনার পরিস্থিতি থাকবে ততদিন তাঁরা এই উৎসাহ ভাতা পাবেন।”

এদিন আলিপুরদুয়ার পুরসভার প্রেক্ষাগৃহে আশা কর্মীদের সম্মান জানিয়ে ব্যাগ সহ নানা সরঞ্জাম তুলে দেওয়া হয়। আলিপুরদুয়ারের মহকুমা শাসক প্রিয়দর্শিনী ভট্টাচার্য বলেন, “এঁরা ফ্রন্ট লাইনে থেকে কাজ করছেন। এঁদের কাছ থেকে আমরা অনেক তথ্য পেয়ে থাকি। যাতে ওঁরা আরও বেশি করে, আরও ভালো কাজ করেন, সেজন্য কিছু উপহার সামগ্রী তুলে দেওয়া হল।”

আরও পড়ুন: ‘দারিদ্র কী বুঝি’, বাবা-মা হারা চার নাবালকের পাশে বিজেপি বিধায়ক চন্দনা বাউরি 

পুরসভার তরফে এই সম্মানে স্বাভাবিকভাবেই খুশি আশাকর্মীরা।