Storm: ক্ষণিকের তুমুল ঝড়ে ভাঙল বাড়ির চাল, উপড়াল বিদ্যুতের খুঁটি

Storm: দক্ষিণবঙ্গ তেতেপুড়ে শেষ। চরম দাবদাহে গায়ে ফোস্কা পড়ার উপক্রম। সূর্য পশ্চিমে ঢলে গেলেও চারদিকে গরম নিঃশ্বাস ছাড়ছে যেন কেউ। ছাদের নিচের ঘর হলে, সিলিং ফ্যান চালানোর থেকে মনে হচ্ছে হাতপাখায় হাওয়া খাওয়া ভাল। এককথায় নাভিশ্বাস ওঠার জোগাড় কলকাতা থেকে কাটোয়াবাসীর।

Storm: ক্ষণিকের তুমুল ঝড়ে ভাঙল বাড়ির চাল, উপড়াল বিদ্যুতের খুঁটি
ঝড়ে এই পরিস্থিতি হয়েছে।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2024 | 8:30 PM

আলিপুরদুয়ার: রবিবার আচমকাই ঝড়বৃষ্টি আলিপুরদুয়ারে। আর তাতেই আবারও ক্ষতিগ্রস্ত একাধিক বাড়িঘর। ক্ষণিকের ঝড়ে ব্যাপক ক্ষতি আলিপুরদুয়ার জেলার বিভিন্ন এলাকায়। রবিবার বিকালে কিছুক্ষণের জন্য ঝড় ও বৃষ্টি হয়। তাতেই ক্ষতি হয় আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লক জুড়ে।

ঝড়ের সঙ্গে মুষলধারে বৃষ্টিও হয়েছে। জল জমে গিয়েছে অল্প সময়ের বৃষ্টিতেই। আর ঝড়ের দাপটে টিনের চাল ভেঙে পড়েছে কোথাও। ঝড়ের কারণে ভেঙে পড়েছে বিদ্যুতের খুঁটি থেকে শুরু করে গাছ। অধিকাংশ এলাকায় বিকাল থেকেই বিদ্যুৎ পরিষেবা বিচ্ছিন্ন রয়েছে। সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ।

রবিবারের ঝড়ে ব্লকের মেচপাড়া, আটিয়াবাড়ি চা বাগানের একাধিক শ্রমিকের ঘর ক্ষতিগ্রস্ত হয়। কারও বাড়ির উপর সুপারি গাছ উপড়ে আসে, কারও আবার ঘরের উপরের টিন উড়ে গিয়েছে।

দক্ষিণবঙ্গ তেতেপুড়ে শেষ। চরম দাবদাহে গায়ে ফোস্কা পড়ার উপক্রম। সূর্য পশ্চিমে ঢলে গেলেও চারদিকে গরম নিঃশ্বাস ছাড়ছে যেন কেউ। ছাদের নিচের ঘর হলে, সিলিং ফ্যান চালানোর থেকে মনে হচ্ছে হাতপাখায় হাওয়া খাওয়া ভাল। এককথায় নাভিশ্বাস ওঠার জোগাড় কলকাতা থেকে কাটোয়াবাসীর। তবে এরইমধ্যে বৃষ্টি আলিপুরদুয়ারে।  জেলার বক্সা পাহাড়েও এদিন বৃষ্টি হয়। দারুণ খুশি পর্যটকরা।

কালচিনির বিজেপি বিধায়ক বিশাল লামা বলেন, “কয়েক মিনিটের ঝড় ও বৃষ্টিতে ক্ষতি হয়েছে। অনেক গাছ ভেঙেছে। শ্রমিক আবাস ও ক্ষতিগ্রস্ত। আমি কলকাতায়। কালচিনির বিডিওকে বিষয়টি জানিয়েছি। উনি ব্যবস্থা নেবেন।” জানান, সোমবার বিধানসভায় কাজ সেরেই তিনি কালচিনি ফিরবেন।