Alipurduar Girl: মহাকাশ টানে আলিপুরদুয়ারের মুসকানকে, ISRO-র শিবিরে এল প্রশিক্ষণের সুযোগ

Alipurduar: Alipurduar: মুসকানের এই সাফল্যে দারুণ খুশি তার মা, বাবা।

Alipurduar Girl: মহাকাশ টানে আলিপুরদুয়ারের মুসকানকে, ISRO-র শিবিরে এল প্রশিক্ষণের সুযোগ
মা, বাবার সঙ্গে মুসকান।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2023 | 6:26 PM

আলিপুরদুয়ার: ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ইন্ডিয়ান স্পেস রিসার্চ অরগানাইজেশন বা ইসরোর (ISRO) শিবিরে সুযোগ পেলেন আলিপুরদুয়ারের দশম শ্রেণির ছাত্রী মুসকান চৌধুরী। ইসরোর মহাকাশ বিজ্ঞান সংক্রান্ত বিশেষ প্রশিক্ষণ শিবিরে অংশ নেওয়ার সুযোগ পাওয়ায় খুশি তার পরিবার। আলিপুরদুয়ারের কিশোরীর এমন সাফল্যে খুশি জেলার মানুষও। আলিপুরদুয়ারের বীরপাড়ার দিনবাজারের বাসিন্দা ওমপ্রকাশ চৌধুরীর মেয়ে মুসকান চৌধুরী জটেশ্বর মর্নিং স্টার বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। আগামী ১৪ মে সে ইসরোর সেন্টারে পৌঁছবে সে। শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান স্পেস সেন্টারে ২৭ মে পর্যন্ত প্রশিক্ষণ চলবে তার।

মুসকানের বাবা একজন ব্যবসায়ী। মুসকান জানায়, একদম ছোট থেকেই মহাকাশ নিয়ে আগ্রহ তার। মহাকাশ বিজ্ঞান নিয়ে পড়াশোনা তো করেই। সময় পেলেই মহাকাশ নিয়ে নানা কল্পনা ঘোরে তার মাথায়। ভবিষ্যতে মহাকাশ বিজ্ঞানী হতে চায় মুসকান। মুসকানের এই স্বপ্নকে খুব যত্ন করে লালিত করে তার স্কুলের শিক্ষকরা।

মুসকান জানায়, ইসরোর এই প্রশিক্ষণ শিবিরে যোগ দিতে অনলাইনে পরীক্ষা দিতে হয়েছে তাকে। চলতি মাসের ৩ তারিখ দুই রাউন্ডে পরীক্ষা হয়। ১০ এপ্রিল ফল প্রকাশ হয়। দেখা যায় প্রশিক্ষণে অংশগ্রহণের সুযোগ পেয়েছে সে। মুসকানের বাবা জানান, মেয়ের স্বপ্নপূরণে যথাসাধ্য চেষ্টা করবেন তিনি।