Alipurduar: স্বাধীনতা দিবসে বক্তব্য রাখছিলেন শিক্ষক, হঠাৎই শরীরটা কেমন করে উঠল… এখনও বিশ্বাস হচ্ছে না পরিবারের

Teacher Died: পরিবার সূত্রে জানা গিয়েছে, লক্ষ্মণ দাসের বয়স ৫৫ বছর। কিছুদিন আগেই তাঁর হার্টের সমস্যা ধরা পড়ে।

Alipurduar: স্বাধীনতা দিবসে বক্তব্য রাখছিলেন শিক্ষক, হঠাৎই শরীরটা কেমন করে উঠল... এখনও বিশ্বাস হচ্ছে না পরিবারের
কান্নায় ভেঙে পড়েছে পরিবার। নিজস্ব চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Aug 16, 2022 | 7:29 AM

আলিপুরদুয়ার: ছোট ছোট ছাত্র ছাত্রীদের স্বাধীনতার কথা বলতে উঠেছিলেন শিক্ষক। ভারত মায়ের বীর সন্তানদের বীরগাঁথা শোনাচ্ছিলেন। হঠাৎই শরীরটা কেমন যেন করে ওঠে। শরীর ছেড়ে দেয় একেবারে। সঙ্গে সঙ্গে সহশিক্ষকরা তাঁকে ধরাধরি করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। কিন্তু শেষ রক্ষা করা যায়নি। সেখানেই মৃত্যু হয় তাঁর। আলিপুরদুয়ারের ভাটবাড়িতে এই ঘটনা ঘটেছে। এই খবরে কান্নায় ভেঙে পড়ে ওই শিক্ষকের পরিবার। এ যেন তাঁদের কাছে বিনা মেঘে বজ্রপাতের মতো।

ভাটিবাড়ির এই শিশু শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক ছিলেন লক্ষ্মণ দাস। সোমবার স্বাধীনতা দিবস উপলক্ষে স্কুলে পতাকা উত্তোলন করা হয়। এরপরই বক্তব্য রাখতে ওঠেন প্রধান শিক্ষক। সেই বক্তব্য রাখতে উঠেই অসুস্থ হয়ে পড়েন তিনি। পরিবার সূত্রে খবর, রবিবার রাত অবধি স্কুলেই ছিলেন তিনি। বেসরকারি স্কুল। সেখানে কাজকর্ম করছিলেন। রাত প্রায় ১টা নাগাদ বাড়িতে ফেরেন। পরদিন আবারও সকাল সকাল স্কুলে চলে আসেন।

পরিবার সূত্রে জানা গিয়েছে, লক্ষ্মণ দাসের বয়স ৫৫ বছর। কিছুদিন আগেই তাঁর হার্টের সমস্যা ধরা পড়ে। হৃদরোগে আক্রান্ত হন তিনি। চিকিৎসকরা তাঁকে বারবারই সাবধানে থাকতে বলেছিলেন। একজন হার্টের রোগীর জন্য যা যা সাবধানতা অবলম্বন করা দরকার, সবটাই তাঁকে করতে বলা হয়েছিল। নিয়মিত হার্টের ওষুধও খেতেন।

স্কুল সূত্রে জানা গিয়েছে, রবিবার অত রাত অবধি কাজ করে সোমবার আবারও স্কুলে গিয়ে কাজ লেগে পড়েন। ছাত্র ছাত্রীদের নিয়ে শোভাযাত্রাতেও অংশ নেন। এরপরই বক্তব্য রাখতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন। তড়িঘড়ি ওই শিক্ষককে ভাটিবাড়ি স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। ওই শিক্ষকের মৃত্যুতে বন্ধ হয়ে যায় স্কুলের অনুষ্ঠান। শোকের ছায়া নেমে আসে ভাটিবাড়ি এলাকায়। জানা গিয়েছে, লক্ষ্মণ দাস আলিপুরদুয়ার-২ ব্লকের বিডিও অফিসে শিক্ষা বন্ধুর কাজও করতেন। স্থানীয়দের কথায়, অত্যন্ত ভালো মানুষ ছিলেন ওই শিক্ষক। এমন মানুষকে হারিয়ে শোকস্তব্ধ এলাকার লোকজনও।

এই খবরটিও পড়ুন

আরও পড়ুন: 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla