সেজে উঠছে মাটির বাড়ি, মেদিনীপুর সভায় রাজমিস্ত্রি সনাতনের বাড়িতে ভাত খাবেন অমিত শাহ! মেনু কী?

বাড়িতে মন্ত্রী আসবেন জেনে মাথার ঘুম উড়েছে। একচালা মাটির বাড়িতে রং তুলি দিয়ে আলপনা আঁকছেন স্থানীয় বিজেপি কর্মীরা।

সেজে উঠছে মাটির বাড়ি, মেদিনীপুর সভায় রাজমিস্ত্রি সনাতনের বাড়িতে ভাত খাবেন অমিত শাহ! মেনু কী?
বাড়িতে চলছে রং করার কাজ
Follow Us:
| Updated on: Dec 18, 2020 | 12:19 AM

মেদিনীপুর: কয়েক দিন আগেই রাজ্য থেকে ঘুরে গেলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এবার বঙ্গে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। ১৯ ডিসেম্বর মেদিনীপুরের কলেজ মাঠে সভা করবেন অমিত শাহ। সেদিন শালবনির বালীজুড়ি গ্রামের রাজমিস্ত্রি সনাতন সিংয়ের বাড়িতে মধ্যাহ্ন ভোজন করবেন তিনি। তার জন্যই সেজে উঠছে সনাতন সিংয়ের মাটির বাড়ি।

ইতিমধ্যেই মাটির বাড়িতে চলছে রং করার কাজ। স্বরাষ্ট্রমন্ত্রী তাঁর বাড়িতে খাবেন বলে খাবারের তালিকাও তৈরি করে ফেলেছেন সনাতনের স্ত্রী সরস্বতী ও মা যমুনা। সেদিন মধ্যাহ্নভোজনে অমিত শাহকে ভাত, ডাল, রুটি, পটলের তরকারি, উচ্ছের তরকারি, শাক ভাজা, শুক্ত, ফুলকপির তরকারি, দই, মিষ্টি, পাঁপড়, চাটনি পরিবেশন করে দেবেন সনাতন।

রাজমিস্ত্রির কাজ ছাড়াও বিঘা তিনেক জমিতে ধান চাষ করে সনাতন। তাঁর বাবা ঝুনু চাষের সঙ্গে যুক্ত। এই দিয়েই সংসার চলে। কিন্তু বাড়িতে মন্ত্রী আসবেন জেনে মাথার ঘুম উড়েছে। একচালা মাটির বাড়িতে রং তুলি দিয়ে আলপনা আঁকছেন স্থানীয় বিজেপি কর্মীরা। দরজার দুই ধারে আঁকা হয়েছে কলাগাছ।

অষ্টম শ্রেণী উত্তীর্ণ সনাতন জানান, যেহেতু স্বরাষ্ট্র মন্ত্রীর পায়ের ধুলো পড়বে তাই সাজিয়ে তোলা হচ্ছে বাড়ি। নিজে কাজ বন্ধ রেখে সেই কাজ করছেন তিনি। মা যমুনা জানান, বৌমাকে সঙ্গে নিয়ে মন্ত্রীর জন্য রান্না করবেন ওইদিন। তাঁর হাতের রান্না খাবেন অমিত শাহ , একথা ভাবতেই পারছেন না তিনি।

আরও পড়ুন: জয় শ্রী রাম ধ্বনি দিয়ে দলত্যাগ করলেন বাঁকুড়ার বর্ষীয়ান তৃণমূল নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়

তবে সনাতন জানান, মন্ত্রীর কাছে তাঁর কোনও দাবি নেই। যদি কথা বলার মতো সুযোগ হয় তাহলে গ্রামের উন্নয়নের জন্য বলবেন। প্রসঙ্গত, এর আগে বঙ্গ সফরে এসে বাঁকুড়ার চতুরডিহি গ্রামের আদিবাসী পরিবারের বাড়িতে বসে ভাত খেয়েছিলেন অমিত শাহ। তারপরই খবরের কাগজের শিরোনামে উঠে এসেছিলেন বাড়ি কর্তা বিভীষণ হাঁসদা।