Durgapur: দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থায় চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার অভিযুক্ত

Durgapur: পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামের বাসিন্দা চন্দন খাটুয়া ২০২২ সালের ১৮ এপ্রিল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থায় চাকরির নিয়োগপত্র নিয়ে কাজে যোগ দিতে যান সংস্থার সদর দফতর দুর্গাপুরে ।

Durgapur: দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থায় চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার অভিযুক্ত
গ্রেফতার অভিযুক্ত
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2023 | 5:01 PM

দুর্গাপুর: নিয়োগ দুর্নীতিতে তোলপাড় বাংলা। তার মাঝেও বেনিয়মে নিয়োগের প্রতিশ্রুতি দিয়ে  প্রতারণার অভিযোগ। দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ভুয়ো নিয়োগপত্র দেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল দুর্গাপুরের কোকওভেন থানার পুলিশ। ধৃত ব্যক্তি নয়ন বন্দ্যোপাধ্যায়ের বাড়ি উত্তর চব্বিশ পরগনার নরেন্দ্রপুরে। পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামের বাসিন্দা চন্দন খাটুয়া ২০২২ সালের ১৮ এপ্রিল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থায় চাকরির নিয়োগপত্র নিয়ে কাজে যোগ দিতে যান সংস্থার সদর দফতর দুর্গাপুরে । নিয়োগপত্রটি জাল থাকায় ২০২২ সালের ২৬ এপ্রিল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা কোকওভেন থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। সেই ঘটনার তদন্ত করে পুলিশ শনিবার রাতে নরেন্দ্রপুর থেকে নয়ন বন্দ্যোপাধ্যায় নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করে। রবিবার দুপুরে অভিযুক্তকে দুর্গাপুর আদালতে পেশ করা হলে বিচারক তাকে ৫ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

প্রসঙ্গত, গত সপ্তাহেই বসিরহাটের ন্যাজাট থানা এলাকা থেকে বিভিন্ন যুবকের কাছে প্রাইমারিতে চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা তোলার অভিযোগ ওঠে। উঠে আসে মধুসূদন বারুই নামক এক ব্যক্তির নাম। প্রায় ১০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। অভিযোগ, এক বছর আগে এলাকার একাধিক শিক্ষিত যুবকের কাছ থেকে টাকা তুলেছিলেন মধুসূদন। তাঁরা অসৎ উপায়ে চাকরি পাওয়ার জন্য টাকাও দিয়েছিলেন। অভিযোগ, একাধিক প্রতিশ্রুতি দেওয়ার পরও চাকরি পাননি তাঁরা কেউই। এরপর টাকা ফেরত চাইলে তা দিতেও অস্বীকার করেন মধুসূদন। একাধিকবার তাঁর বাড়িতে গিয়ে হানা দেন প্রতারিতরা। তারপরই প্রতারিতরা থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশ অভিযুক্তকে খুঁজে বার করে গ্রেফতার করে।