আগামী দিনে নেতাজী সংক্রান্ত ‘গুপ্ত ফাইল’ প্রকাশ্যে আনবে কেন্দ্র: দিলীপ

ঋদ্ধীশ দত্ত

ঋদ্ধীশ দত্ত | Edited By: সায়নী জোয়ারদার

Updated on: Jan 21, 2021 | 11:21 AM

নেতাজী সংক্রান্ত আরও কী কী গোপন তথ্য প্রকাশ্যে আনতে চলেছে কেন্দ্রীয় সরকার? এমন কী কোনও তথ্য রয়েছে যাা প্রকাশ্যে এলে কোনও রাজনৈতিক দলের ওপর চাপ বাড়তে পারে? কী বলছেন দিলীপ?

আগামী দিনে নেতাজী সংক্রান্ত 'গুপ্ত ফাইল' প্রকাশ্যে আনবে কেন্দ্র: দিলীপ
ফাইল ছবি

শিলিগুড়ি: নেতাজীর (Netaji) জন্মজয়ন্তী নিয়ে রাজ্য বনাম কেন্দ্রীয় সরকারের রাজনৈতিক তরজায় বিরাম নেই। এই প্রসঙ্গে কথা বলতে গিয়েই এদিন তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন বিজেপি (BJP) রাজ্য সভাপতি। দিলীপ ঘোষের (Dilip Ghosh) দাবি, নেতাজী সংক্রান্ত গোপন ফাইল খুলেছে নরেন্দ্র মোদী সরকার। আগামী দিনে আরও গোপন তথ্য বের করে আনা হবে বলেই এদিন জানিয়েছেন তিনি।

বুধবার শিলিগুড়িতে একাধিক কর্মসূচিতে যোগ দেন দিলীপবাবু। সেখানে যদিও তিনি নেতাজী নিয়ে রাজনৈতিক টানাপড়েনকে বেশি গুরুত্ব দিতে চাননি। যেভাবে কেন্দ্রীয় সরকার নেতাজীর জন্মদিনকে ‘পরাক্রম দিবস’ হিসেবে ঘোষণা করেছে, এবং রাজ্য সরকার এতে আপত্তি জানিয়েছে, তা নিয়ে কোনও টিপ্পনি করেননি দিলীপ। তবে তিনি বলেছেন, “নেতাজী আমাদের সকলের আদর্শ, তাই সবাই নিজেদের মতো করে বলতেই পারে। সমস্যা নেই। স্বাধীনতার জন্য তিনি যে পরাক্রম দেখিয়েছেন এটা অনুকরণীয়, তাই পরাক্রম দিবস নামটাই ঠিক আছে।”

এরপরই দিলীপ বলেন, “আমাদের সরকার এসেই নেতাজীর গুপ্ত ফাইল খুলেছে, তাঁর সম্পর্কে তথ্য বের করেছে। আগামী দিনে আরও বের করা হবে।” নাম না করে তৃণমূলকেও খোঁচা দিতে ছাড়েননি দিলীপ। তিনি বলেন, যারা এতদিন নেতাজীকে নিয়ে রাজনীতি করেছেন তারা নেতাজীর জন্য কিছুই করেননি। বারবার কেন্দ্রকে চাপ দেন। তাই এবার কেন্দ্রীয় সরকার ঠিক করেছে, তাঁর জন্মতিথি সম্মানপূর্বক উদযাপন করা হবে।

আরও পড়ুন: ‘উত্তরবঙ্গে কুশায়া বেশি’, ধূপগুড়ি কাণ্ডে চালকদের আরও সতর্ক হওয়ার বার্তা অরূপের

কিন্তু ছয় বছর কেন্দ্রে ক্ষমতায় থাকার পর একুশ সালে এসেই কেন? বাঙালির আবেগকে হাতিয়ার করতেই কি এতদিন পর নেতাজীর কথা মনে পড়ল সরকারের? দিলীপ যদিও এর পিছনে কোনও ভোট অঙ্ক রয়েছে বলে মানতে নারাজ। তাঁর কথায়, “আজ সময়ের চাহিদায় সরকার পরাক্রম দিবস ঘোষণা করেছে। এর সঙ্গে ভোটের কোনও সংযোগ নেই বলেই জানান তিনি।”

আরও পড়ুন: বাংলায় ‘পরিবর্তন যাত্রা’র রোডম্যাপ বানাতে দিল্লিতে বৈঠকে নাড্ডা

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla