‘উত্তরবঙ্গে কুশায়া বেশি’, ধূপগুড়ি কাণ্ডে চালকদের আরও সতর্ক হওয়ার বার্তা অরূপের

মুখ্যমন্ত্রীর সেফ ড্রাইভ ক্যাম্পেইনকে বুড়ো আঙুল দেখিয়ে এক শ্রেণির পরিবহণ ব্যবসায়ীরা ওভারলোডিং করে চলেছেন। এই নিয়ে সরকার কী ভাবছে?

'উত্তরবঙ্গে কুশায়া বেশি', ধূপগুড়ি কাণ্ডে চালকদের আরও সতর্ক হওয়ার বার্তা অরূপের
মৃতদের পরিবারের হাতে রাজ্যের পক্ষ থেকে চেক তুলে দিচ্ছেন অরূপ, সঙ্গে গৌতম দেব- নিজস্ব চিত্র

জলপাইগুড়ি: মুখ্যমন্ত্রীর নির্দেশে ছুটে গিয়েছিলেন বিকেলেই। বুধবার ধূপগুড়ির মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃত ও জখমদের পরিবারের হাতে চেক তুলে দিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস (Arup Biswas)। তবে ওভারলোডিং প্রশ্নে পাশ কাটিয়ে বললেন, সেফ ড্রাইভ সেভ লাইফ ক্যাম্পেইন করে রাজ্যে পথ দুর্ঘটনায় মৃতের হার এখন অনেক কম।

বুধবার বিকেলে জলপাইগুড়ি জেলায় ছুটে আসেন রাজ্যের পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস। প্রথমে তিনি চলে যান ময়নাগুড়িতে। সেখানে গিয়ে দুই পরিবারের মৃত চার জনের হাতে আড়াই লক্ষ টাকার চেক তুলে দেন তিনি। এরপর তিনি চলে আসেন জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে। এসে দুর্ঘটনায় গুরুতর আহতদের হাতে, ৫০ হাজার টাকার চেক তুলে দেন তিনি।

এরপর ময়নাগুড়ির রানিরহাট এলাকায় দুর্ঘটনায় মৃত অমল রায়ের বাড়িতে আসেন অরূপবাবু। তাঁকে সঙ্গ দেন পর্যটন মন্ত্রী গৌতম দেব। অন্যান্যদেকর মধ্যে উপস্থিত ছিলেন ময়নাগুড়ি, ধূপগুড়ি ও রাজগঞ্জের বিধায়ক-সহ তৃণমূলের বাকি নেতারা। অরূপ বিশ্বাস আসার পর মৃতের পরিবারের লোকেরা কান্নায় ভেঙে পড়েন।

আরও পড়ুন: ‘মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে আমাকে’, জামিন না পেয়ে এবার মুখ খুলল এনামুল

বেরিয়ে আসার পর মন্ত্রীকে সাংবাদিকেরা প্রশ্ন করেন, মুখ্যমন্ত্রীর সেফ ড্রাইভ ক্যাম্পেইনকে বুড়ো আঙুল দেখিয়ে এক শ্রেণির পরিবহণ ব্যবসায়ীরা ওভারলোডিং করে চলেছেন। এই নিয়ে সরকার কী ভাবছে? উত্তরে তিনি ওভারলোডিং সমস্যা পাশ কাটিয়ে, “বলেন উত্তরবঙ্গে প্রচুর কুয়াশা হয়। ড্রাইভারদের আরও সচেতন হতে হবে। সেফ ড্রাইভ প্রচারের মাধ্যমে রাজ্যে এখন পথ দুর্ঘটনায় মৃতের সংখ্যা অনেক কমেছে।”

সূত্রের খবর, মন্ত্রী আগামিকাল ডুয়ার্সে মৃতদের পরিবারগুলির সঙ্গে দেখা করবেন। তাঁদের হাতেও চেক তুলে দেবেন রাজ্য সরকারের পক্ষ থেকে।

আরও পড়ুন: কর্মচারীদের ঠিকানা তৃণমূল, সহযোদ্ধা হতে চাইলে বিজেপিতে আসুন: শুভেন্দু

Click on your DTH Provider to Add TV9 Bangla