Madhyamik 2022: মাধ্যমিকের আগের রাতেই পিতৃহারা, বুকে কষ্ট চেপে পরীক্ষাকেন্দ্রে এলেন ২ পড়ুয়া

Birbhum: বীরভূমের আমোদপুরের বাসিন্দা শিব শঙ্কর কিস্কু (৪২)। রবিবার বীরভূমের বোলপুরে গীতাঞ্জলির সামনে একটি বাইক দুর্ঘটনায় গুরুতর আহত হন তিনি।

Madhyamik 2022: মাধ্যমিকের আগের রাতেই পিতৃহারা, বুকে কষ্ট চেপে পরীক্ষাকেন্দ্রে এলেন ২ পড়ুয়া
জোনাকি কিস্কু (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2022 | 6:36 PM

বীরভূম: রাত পোহালেই জীবনের প্রথম বড় পরীক্ষা। প্রস্তুতি ছিল তুঙ্গে। সঙ্গে চাপা উত্তেজনা। কিন্তু মধ্যরাত্রে হঠাৎ এল দুঃসংবাদ। পিতৃহারা হয়েছেন ওঁরা। এদিকে, আর কয়েক ঘণ্টা তারপরই শুরু হবে মাধ্যমিক। কী করবে? একদিকে পরীক্ষা আর অন্যদিকে বাবা হারানোর যন্ত্রণা। চোখের জল মুছে ওরা এলেন পরীক্ষা দিতে। মনে একটাই বিশ্বাস, বাবা হয়ত পৃথিবীতে নেই, কিন্তু দূর থেকেই আর্শীবাদ করবেন তাঁদের।

বীরভূমের আমোদপুরের বাসিন্দা শিব শঙ্কর কিস্কু (৪২)। রবিবার বীরভূমের বোলপুরে গীতাঞ্জলির সামনে একটি বাইক দুর্ঘটনায় গুরুতর আহত হন তিনি। পরে বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। কিন্তু বাঁচানো যায়নি। রবিবার গভীর রাতেই মৃত্যু হয় তাঁর। শিব শঙ্কর বাবুর ছেলে ঘনশ্যাম কিস্কু। মেয়ে জোনাকি কিস্কু। দু’জনেই এবারে মাধ্যমিক পরীক্ষার্থী। পরীক্ষার আগের রাতে বাবার মৃত্যু সংবাদের খবর পেয়েছেন তাঁরা।

এরপর পুরোটাই মনের জোরে কাজ। সোমবার মাধ্যমিক পরীক্ষা দিতে পৌঁছায় ছেলেমেয়ে দু’জনই। দু’জনই স্থানীয় কেসাই পুর উচ্চ বিদ্যালয়ের পড়াশোনা করতেন। আজ তাঁরা আমোদপুর জয়দুর্গা উচ্চবালিকা বিদ্যালয় পরীক্ষা দিতে পৌঁছান। এই দুই ছাত্র ছাত্রীর মনোবল দেখে আপ্লুত শিক্ষক-শিক্ষিকারাও। মৃতের মেয়ে জোনাকি কিস্কু বলেন, “গতকাল রাত্রে বাবার মৃত্যুর খবর পাই। এরপরেই আজ পরীক্ষা দিতে এসেছি।”

অন্যদিকে কেসাইপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রনব কুমার মণ্ডল বলেন, “এই পরিস্থিতিতে যে পরীক্ষা দিতে এসেছে সেটাই অনেক বড়ো বিষয়। আমরা চাই তাদের জীবনের এই প্রথম বড়ো পরীক্ষাটা দিক ওরা ভালো ভাবে উত্তীর্ণ হোক। আমরা শিক্ষকরা ওদের সব রকম ভাবে সাহায্য করছি। আগামীতেও করব।”

আরও পড়ুন: Soldiers death: হঠাৎ পকেট থেকে বন্দুক বের করেই পরস্পরকে গুলি ২ জওয়ানের…

আরও পড়ুন: Madhyamik 2022: মাধ্যমিক নিয়েও রাজনীতি! ক্যাম্প করে জল, মিষ্টি, মাস্ক বিতরণ তৃণমূল-বিজেপির