Madhyamik 2022: মাধ্যমিক নিয়েও রাজনীতি! ক্যাম্প করে জল, মিষ্টি, মাস্ক বিতরণ তৃণমূল-বিজেপির

Birbhum: জেলার বিভিন্ন জায়গার স্কুলগুলির সামনে তৃণমূলের একাধিক ক্যাম্প করা হয়েছে। সেখানে অভিভাবক থেকে পড়ুয়া প্রত্যককে দেওয়া হচ্ছে জলের বোতন, ফুল সহ অন্যান্য সামগ্রী।

Madhyamik 2022: মাধ্যমিক নিয়েও রাজনীতি! ক্যাম্প করে জল, মিষ্টি, মাস্ক বিতরণ তৃণমূল-বিজেপির
ফল-মিষ্টি-মাস্ক বিতরণ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2022 | 3:40 PM

বীরভূম: সোমবার থেকে শুরু হয়েছে মাধ্যমিক। করোনা পরিস্থিতি কিছুটা সামলে উঠে পড়ুয়ারা পুনরায় পৌঁছেছে পরীক্ষা দিতে। তবে রাজনীতি যেন পিছু ছাড়ছে না। বীরভূমের ছবিটা অন্তত সেই কথাই বলছে।

জেলার বিভিন্ন জায়গার স্কুলগুলির সামনে তৃণমূলের একাধিক ক্যাম্প করা হয়েছে। সেখানে অভিভাবক থেকে পড়ুয়া প্রত্যককে দেওয়া হচ্ছে জলের বোতন, ফুল সহ অন্যান্য সামগ্রী। সঙ্গে জায়গায়-জায়গায় রয়েছে পোস্টার, ব্যানার। একইভাবে বিজেপির বিবেকবাহিনী বিভিন্ন স্কুলে ঘুরে-ঘুরে মাস্ক সহ অন্যান্য সামগ্রী বিতরণ করছে। আর এই নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক চর্চা।

এবার তৃণমূলের তরফে অভিযোগ করা হচ্ছে। বিজেপির কয়েকজন কর্মী রয়েছেন যাদের নাকি বছরের কোনও সময় দেখা যায় না। কারোর পাশে থাকেন না তাঁরা। ভোটবাক্স ভরাতেই আজকের দিনটিকে কাজে লাগাতে চাইছে। নিজেদের বিবেক বাহিনীর পরিচয় দিয়ে বিজেপির প্রচার চালাতে চাইছে। কিন্তু এসব কিছু হবে না। বাংলার মানুষ বিজেপিকে উৎখাত করেছে।

অন্যদিকে এই অভিযোগের পরিপ্রেক্ষিতে বিজেপির ওই বিবেক বাহিনীর সদস্যরা জানিয়েছেন, এমন অভিযোগ এনে কিছু হবে না। ‘বিবেকানন্দের আদর্শ নিয়ে আমরা এই বিবেক বাহিনী চালাচ্ছি। আগামী দিনে আমরা এমন বিভিন্ন কাজকর্ম চালিয়ে যাব।

প্রসঙ্গত, আজ, সোমবার থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। চলবে ১৬ তারিখ পর্যন্ত। ২০২০ সালে মাধ্যমিক পরীক্ষা হয়। উচ্চ মাধ্যমিক পরীক্ষা সে বছর অর্ধেক অফলাইনে হয়। ২০২১ সালে মাধ্যমিক পরীক্ষাই হয়নি। বিনা পরীক্ষায় পাশ করে যায় সব ছাত্রছাত্রীই। এবার সমস্ত নিয়ম মেনে মাধ্যমিক পরীক্ষা হচ্ছে অফলাইনে। এবছর এক লাফে ৫০ হাজার বেড়েছে মাধ্যমিক পরীক্ষার্থী। রাজ্যে এবার মাধ্যমিক পরীক্ষার্থী ১১.২৭ লক্ষ। ৬.২৭ লক্ষ ছাত্রী ও ৫.৫৯ লক্ষ ছাত্র। ছাত্রের থেকে ছাত্রীর সংখ্যা এবারও বেশি।

আরও পড়ুন: Students Return from Ukraine:তখনও ট্রিগারে হাত দিয়ে সেনা… কাঁপা হাতে পড়ুয়ারা চেপে ধরে আছেন তেরঙ্গা! হঠাৎ…

আরও পড়ুন: Soldiers death: হঠাৎ পকেট থেকে বন্দুক বের করেই পরস্পরকে গুলি ২ জওয়ানের…