Anubrata Mondal: মুকুট-তলোয়ার অতীত, নতুন বছরে অনুব্রতকে উপহার সাড়ে ছয় কেজি রুপোর ‘দলনেত্রী’

Birbhum: তাঁকে উপহার দিলেন জেলা পরিষদের কর্মাধ্যক্ষ কেরিম খান।

Anubrata Mondal: মুকুট-তলোয়ার অতীত, নতুন বছরে অনুব্রতকে উপহার সাড়ে ছয় কেজি রুপোর 'দলনেত্রী'
মমতা বন্দ্যোপাধ্যায়ের মূর্তি উপহার পেলেন অনুব্রত মণ্ডল (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 6:42 PM

বীরভূম: কখনও তরোয়াল, কখনও রূপোর মুকুট। আর এবার স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিকৃতি। বছরের শুরুর দিনই উপহার পেলেন বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। প্রায় সাড়ে ছয় কেজি ওজনের রুপোর মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিকৃতি উপহার দিলেন জেলা পরিষদের কর্মাধ্যক্ষ কেরিম খান।

তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসের দিন বীরভূমের নানুরের বাসা পাড়ায় এলাকায় প্রত্যেক বছর মিলন মেলা বসে। এই মিলন মেলার উদ্বোধন করেন বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। প্রত্যেক বছর এই মেলাকে ঘিরে নানান উন্মাদনা দেখা যায় এলাকার মানুষের মধ্যে।

প্রতিবারই এই মেলা উদ্বোধন করার পর মেলার উদ্যোক্তা জেলা পরিষদের কর্মধক্ষ এবং ওই এলাকার বাসিন্দা কেরিম খান অনুব্রত মণ্ডলের হাতে উপহার তুলে দেন। কখন রূপোর তৈরি তরোয়াল, কখনো আবার দেওয়া হয়েছে মাথার রুপোর মুকুট। আর এই বছর অনুব্রত মণ্ডলের হাতে তুলে দেওয়া হল প্রায় সাড়ে ছয় কেজি ওজনের রুপোর মমতা বন্দ্যোপাধ্যায়ের মূর্তি।

নানুর এলাকার তৃণমূল নেতা জেলা পরিষদের কর্মদক্ষ কেরিম খান বলেন, “আমরা মেলা কমিটির উদ্যোগে প্রত্যেক বছর অনুব্রত মণ্ডলকে উপহার দিয়ে থাকি। সেই মতোই এবারও তাঁকে উপহার দেওয়া হল।” সঙ্গে  তিনি আরও বলেন, “এই মিলন মেলা এলাকা সকলের খুব প্রিয়। এই মেলাটিও পছন্দ করেন সবাই। প্রায় হাজারখানেক স্টল বসানো হয়েছে এখানে। বেশ কয়েক দিন ধরে চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান।”

অন্যদিকে অনুষ্ঠানে উপস্থিত হয়ে অনুব্রত মণ্ডল বলেন, “এক সময় এই বাসাপাড়া এলাকায় নিত্যদিন বোমা-গুলি ফাটতো। কিন্তু এখন এখানে মানুষ শান্তিতে আছে । প্রত্যেক বছর এখানে সুন্দর করে মিলন মেলা করা হয়। সে কারণেই আমি প্রত্যেক বছর আসি।”

উল্লেখ্য, কলকাতার পাশাপাশি জেলাতেও কোভিড আক্রান্তের সংখ্যা নিত্যদিন বেড়েই চলেছে। সেখানে দাঁড়িয়ে আজ অনুব্রত মণ্ডল এর মতন একজন দায়িত্ববান নেতারও মুখে লক্ষ্য করা গেল না  মাস্ক। পাশাপাশি মঞ্চে উপস্থিত বেশিরভাগ নেতার মুখেও ছিল না মাস্ক। যদিও গোটা মেলা কমিটি কোভিড বিধি মানার কথা বললেও মঞ্চে উপস্থিত নেতাদের দেখেই বোঝা গেল তেমনভাবে কোনও কোভিড বিধি মানা হচ্ছে না।

আরও পড়ুন: Covid Spike: বড় খবর! ফের আংশিক লকডাউনের সম্ভাবনা রাজ্যে, হতে পারে ৩ জানুয়ারি থেকেই