Arms Recovered: রামপুরহাটে দেশি পিস্তল, কার্তুজ-সহ গ্রেফতার দুষ্কৃতী

Arms Recovered: প্রসঙ্গত, গত সপ্তাহেই বগটুইয়ের পাশে পাবরোখিয়া গ্রামে বোমা উদ্ধার হয়। ওই এলাকা থেকে ১৫ টি তাজা বোমা উদ্ধার হয়েছে।

Arms Recovered: রামপুরহাটে দেশি পিস্তল, কার্তুজ-সহ গ্রেফতার দুষ্কৃতী
অস্ত্র উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 11, 2022 | 12:11 PM

বীরভূম: আগ্নেয়াস্ত্র-সহ দুষ্কৃতীকে গ্রেফতার করল রামপুরহাট থানার পুলিশ। তার কাছ থেকে এক রাউন্ড গুলি ও দেশি পিস্তল উদ্ধার করেছে পুলিশ। ধৃতের নাম রায়হান শেখ। গোপন সূত্রে খবর পেয়ে, রামপুরহাট থানার পুলিশ একটি ওয়ান সার্টার দেশি পিস্তল-সহ রায়হানকে গ্রেফতার করে।

জানা গিয়েছে, শুক্রবার গভীর রাতে রামপুরহাট থানার ভাঁড়শালা পাড়ার রায়হান শেখ নামে এক ব্যক্তি জাতীয় সড়কের মাঝখন্ড মোড়ের কাছে ঘোরাফেরা করছিল। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে ধরে ফেলে। ধৃতকে রামপুরহাট আদালতে পেশ করা হবে । রামপুরহাট থানার পুলিশ তৎপরতার সঙ্গে একের পর এক এই ধরণের বেআইনি আগ্নেয়াস্ত্র উদ্ধার করে চলেছে।

প্রসঙ্গত, গত সপ্তাহেই বগটুইয়ের পাশে পাবরোখিয়া গ্রামে বোমা উদ্ধার হয়। ওই এলাকা থেকে ১৫ টি তাজা বোমা উদ্ধার হয়েছে। বীরভূমের রামপুরহাট থানার পাবরোখিয়া গ্রামে সাবের শেখের বাড়ির বারান্দার নীচে একটি প্লাস্টিক পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। ওই প্লাস্টিকের ঝোলার মধ্যেই বোমাগুলি রাখা ছিল।

এলাকার মানুষ বোমাগুলি দেখতে পেয়ে পুলিশে খবর দেন। খবর পেয়ে রামপুরহাট থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে বোমা ও বোমা তৈরির মশলার সন্ধান পান। শেষ পাওয়া খবর অনুযায়ী, আপাতত ওই এলাকাটিকে ঘিরে রেখেছে পুলিশ। খবর দেওয়া হয় বম্ব স্কোয়ার্ডেও । তদন্তকারীরা খতিয়ে দেখছেন, ওই এলাকায় বোমা কারা মজুত করেছিল, বোমার মশলাও বা কেন রাখা হয়েছিল? তদন্ত শুরু করেছে রামপুরহাট থানার পুলিশ। নারকীয় কাণ্ডের রেশ এখনও কাটিয়ে উঠতে পারে নি বগটুইয়ের বাসিন্দা। ২১ মার্চ, সোমবার সন্ধেয় বীরভূমের বগটুই মোড়ে খুন হন বড়শাল পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ৷ তাঁর মৃত্যুর কয়েক ঘণ্টার মধ্যে বগটুই গ্রামের পূর্বপাড়ায় তাণ্ডব চালায় একদল যুবক৷ আগুন ধরিয়ে দেওয়া হয় কয়েকটি বাড়িতে৷ সেই আগুনে ঝলসে মৃত্যু হয় ৭ জনের৷ নিহতদের অধিকাংশ মহিলা ও শিশু৷ পরে আরও একজনের মৃত্যু হয় রামপুরহাট হাসপাতালে। বগটুই কাণ্ডের পরই মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন, রাজ্য জুড়ে বেআইনি অস্ত্র ও বোমার খোঁজে তল্লাশি চালাতে হবে। তারপর টানা তল্লাশিতে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বোমা ও অস্ত্র উদ্ধার হয়।