হোয়াটসঅ্যাপ পরিষেবা বোলপুর পুরসভার, সমস্যার কথা জানাতে পারবে আমজনতা

বোলপুর পুরসভার বাসিন্দারা ২৪ ঘণ্টা হোয়াটসঅ্যাপ (WhatsApp) নম্বরে নিজেদের সমস্যার কথা জানাতে পারবেন। আগামী দিনে মানুষকে পুরসভা এসে বিভিন্ন দফতরে কাজের জন্য ঘুরতে হবে না।

হোয়াটসঅ্যাপ পরিষেবা বোলপুর পুরসভার, সমস্যার কথা জানাতে পারবে আমজনতা
আনুষ্ঠানিক উদ্বোধন

বোলপুর: বোলপুর (Bolpur) পুরসভার নয়া উদ্যোগ। এবার থেকে সাধারণ মানুষ যে কোনও সমস্যার কথা জানাতে পারবেন হোয়াটসঅ্যাপে। এর জন্য বোলপুর পুরসভায় একটি সহায়তা কেন্দ্র খোলা হয়েছে। নাম ‘বাংলা সহায়তা কেন্দ্র’। আজ আনুষ্ঠানিক উদ্বোধন করেন বোলপুর পুরসভার নব নির্বাচিত চেয়ারপার্সন পর্ণা ঘোষ (Parna Ghosh) ও পুরসভার উপদেষ্টা তথা বিশ্বভারতীর প্রাক্তন ভারপ্রাপ্ত উপাচার্য সবুজ কলি সেন।

কী কী পরিষেবা থাকছে ও কীভাবে পাওয়া যাবে তা নিয়ে পুরসভা বোর্ডের চেয়ারপার্সন পর্ণা ঘোষ জানান, “নবান্নের নির্দেশে আমরা এই কাজে নেমেছি। বোলপুর পুরসভার বাসিন্দারা ২৪ ঘণ্টা হোয়াটসঅ্যাপ নম্বরে নিজেদের সমস্যার কথা জানাতে পারবেন। আগামী দিনে মানুষকে পুরসভায় এসে বিভিন্ন দফতরে কাজের জন্য ঘুরতে হবে না। এছাড়া বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প থেকে বঞ্চিত হলে সে কথাও একই নম্বরে জানানো যাবে।”

পুরসভার উপদেষ্টা সবুজ কলি সেন জানান, “সরকারি আধিকারিকদের কাছে গিয়ে সমস্ত ধরনের সমস্যার সমাধান করা সম্ভব না। তাই এই হোয়াটসঅ্যাপ পরিষেবা চালু হওয়ায় বোলপুর বাসিন্দারা দারুণ উপকৃত হবেন। নিজের সুবিধা মতো সমস্যার কথা তুলে ধরতে পারবেন। অন্যদিকে পুরসভাও সব ধরনের সমস্যার সমাধান করতে পারবে।” তিনি আরও বলেন, “পুরসভার কোনও আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ থাকেলে সে কথাও জানানো যাবে হোয়াটসঅ্যাপে।”

আরও পড়ুন: স্বর্ণপ্রেমীদের জন্য সুখবর, তিন মাসে সব থেকে সস্তা হলুদ ধাতু

Click on your DTH Provider to Add TV9 Bangla