স্বর্ণপ্রেমীদের জন্য সুখবর, তিন মাসে সব থেকে সস্তা হলুদ ধাতু

বিশেষজ্ঞদের মতে, সোনার কেনার এই সুবর্ণ সুযোগ। এখন সঞ্চয় করার জন্য ভাল সময় (Good Time)। এখন সোনা কিনে রাখলে আগামী দিনে লাভবান হতে পারেন।

স্বর্ণপ্রেমীদের জন্য সুখবর, তিন মাসে সব থেকে সস্তা হলুদ ধাতু
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 30, 2021 | 8:22 PM

কলকাতা: অনেকটাই কমল সোনার (Gold) দাম। বুধবার সোনার দাম নেমে যায়। এর ফলে গত তিন মাসে সব থেকে সস্তা হল সোনা। কলকাতায় (Kolkara) আজ সোনার দাম– পাকা সোনা ২৪ ক্যারেট প্রতি গ্রাম ৪৭৬৫ টাকা। গয়নার সোনা ২২ ক্যারেট প্রতি গ্রাম ৪৫২০ এবং হলমার্ক সোনা ২২ ক্যারেট প্রতি গ্রাম ৪৫৯০ টাকা। তবে রুপোর দাম ০.১৬ শতাংশ বেড়েছে।

বিশেষজ্ঞদের মতে, সোনা কেনার এই সুবর্ণ সুযোগ। এখন সঞ্চয় করার জন্য ভাল সময়। এখন সোনা কিনে রাখলে আগামী দিনে লাভবান হতে পারেন। করোনার কোপে সারা দেশের নানা জায়গায় লকডাউন চলছে। লকডাউনের জেরে ধাক্কা খেয়েছে সোনার চাহিদা। খুচরো ব্যবসায়ীদের মতে, সোনার চাহিদা কমেছে। সেই কারণেই হলুদ ধাতুর দাম সস্তা হয়েছে বলে মত অনেকের।

কিছুদিন আগেই সোনার দাম আকাশছোঁয়া হয়েছিল। সাধারণ মানুষের হাতের বাইরে চলে যাচ্ছিল। তবে তিন মাসে সব থেকে সস্তা হওয়ায় যেন এবার স্বস্তির নিঃশ্বাস ফেলছেন বহু মানুষ। এখন পাকা সোনা ২৪ ক্যারেট ১০ গ্রাম ৪৭৬৫০ টাকা। গয়নার সোনা ২২ ক্যারেট ১০ গ্রাম ৪৫২০০ টাকা এবং হলমার্ক সোনা ২২ ক্যারেট ১০ গ্রাম ৪৫৯০০ টাকা।

আরও পড়ুন: সুন্দরবনের কুলতলি থেকে উদ্ধার বিরল প্রজাতির ডলফিন