রাতের অন্ধকারে বোমাবাজিতে উত্তপ্ত নানুর, ভয় দেখানো হচ্ছে বলে অভিযোগ বিজেপির

নানুরে (Nanur) বোমাবাজির ঘটনা প্রথম নয়। ভোট (Election 2021) আবহে একাধিকবার হয়েছে বোমাবাজি। ভয় দেখানো হচ্ছে বলে অভিযোগ বিজেপির (BJP)।

রাতের অন্ধকারে বোমাবাজিতে উত্তপ্ত নানুর, ভয় দেখানো হচ্ছে বলে অভিযোগ বিজেপির
পড়ে আছে বোমার অংশ
Follow Us:
| Updated on: Apr 24, 2021 | 5:39 PM

নানুর: ভোটের মুখে ফের উত্তপ্ত নানুর (Nanur)। এলাকায় বোমাবাজির আভিযোগ উঠল তৃণমূলের (TMC) বিরু্দ্ধে। গ্রামবাসীরা বলছেন বিজেপি (BJP) করতে দেবে না বলেই এ ভাবে বোমা বাজি করে আতঙ্ক ছড়ানো হচ্ছে। অন্য দিকে সেই অভিযোগ উড়িয়ে তৃণমূলের দাবি, বিজেপি ভয় দেখাচ্ছে। কার্যত রাজনৈতিক চাপান-উতোরে উত্তপ্ত হয়ে উঠেছে নানুর।

শনিবার নানুরের গোপডিহি গ্রামে চলে বোমাবাজি। খবর পেয়ে গ্রামে পৌঁছয় নানুর থানার পুলিশ। এলাকায় ছড়ায় ব্যাপক উত্তেজনা৷ আতঙ্কিত হয়ে পড়েন সাধারন গ্রামবাসী। এমন রাতের অন্ধকারে বোমাবাজির ঘটনায় স্বাভাবিকভাবেই সন্ত্রস্ত তাঁরা।

গ্রামবাসীরা জানিয়েছেন, রাতের অন্ধকারে কেউ বা কারা বোমা ছুঁড়ে দিয়ে পালিয়ে যায়। এমনকি মাঠে ধান কাটতেও গ্রামবাসীদের বাধা দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন গ্রামের এক বাসিন্দা।তাঁর দাবি, মাঠে ধান কাটতে গেলে সেখানে বাধা দেয় স্থানীয় তৃণমূল কর্মীরা।

স্থানীয় বিজেপির নেতাদের দাবি, গ্রামে বিজেপি করার অপরাধে রাতের অন্ধকারে তৃনমূলের দুস্কৃতীরা বোমাবাজি করছে। এমনকি, বোমাবাজির পর পুলিশ পালটা তৃনমূলের লোকেদের ধড়পাকড় না করে বিজেপি কর্মীদের বাড়িতেই হানা দেয় বলে অভিযোগ৷ বিজেপি কর্মীদের ভয় দেখাতেই এই ঘটনা বলে দাবি  বিজেপি সমর্থকদের।

অন্যদিকে, এই সমস্ত অভিযোগ অস্বীকার করেছে তৃনমূল কংগ্রেস। তাদের দাবি বিজেপি নেতা-কর্মীরা নিজেরাই বোমা রেখে ফাটিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। তৃণমূল নেতা মুজফ্ফর মির্জা বলেন, আতঙ্ক ছড়িয়ে ভোট পা্ওয়ার চেষ্টা করছে বিজেপি। কারণ এমনিতে ওদের পক্ষে কোনও ভোট পড়বে না। বিজেপির অভিযোগ উড়িয়ে তিনি আরও বলেন, তৃণমূলের বোমাবাজি করার কোনও প্রশ্নই নেই। আমরা চাই শান্তিপূর্ণভাবে ভোট হোক।’

আরও পড়ুন: ৫০০-র বেশি জমায়েত করে সভা দিলীপ-মিঠুনের! কমিশনে নালিশ জানাল তৃণমূল

ভোট আবহে নানুরে বোমাবাজির ঘটনা অবশ্য নতুন নয়। চলতি মাসে এর আগেও বোমাবাজি চলে এই এলাকায়। বিজেপি প্রার্থী গ্রামে প্রচার করার আগেই এলাকায় বোমাবাজি করে আতঙ্কের পরিবেশ তৈরি করার অভিযোগ উঠেছিল ণমূলের বিরুদ্ধে। নানুর বিধানসভার অন্তর্গত বোলপুর থানা এলাকায় প্রচারে যাওয়ার কথা ছিল নানুর কেন্দ্রের বিজেপি প্রার্থী তারক সাহার। তার আগেই এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি করার জন্য রাতে দফায় দফায় বোমাবাজি করা হয় বলে অভিযোগ তুলেছিল বিজেপি।