Bomb Recover: একদিনের ব্যবধানে ফের বোমা উদ্ধার নানুরে

Birbhum: গোপন সূত্রে খবর পেয়ে নানুর থানার পুলিশ তল্লাশিতে নামে। নানুরের রামকৃষ্ণপুর গ্রামের ইটভাটার কাছে একটি তাল গাছের গোড়ায় তিনটে ড্রামে মজুত করা তাজা বোম দেখতে পাওয়া যায়।

Bomb Recover: একদিনের ব্যবধানে ফের বোমা উদ্ধার নানুরে
বোমা উদ্ধার (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2023 | 10:41 AM

বীরভূম: বুধবার বীরভূমের নানুরে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার হয়। পঞ্চায়েত ভোটের আগে যা ঘিরে রীতিমত শোরগোল পড়ে যায়। গতকালের সেই রেশ কাটতে না কাটতেই বৃহস্পতিবার ফের বিপুল পরিমাণে উদ্ধার হল তাজা বোমা। নানুর থানার পুলিশ বোমাগুলিকে উদ্ধার করে।

গোপন সূত্রে খবর পেয়ে নানুর থানার পুলিশ তল্লাশিতে নামে। নানুরের রামকৃষ্ণপুর গ্রামের ইটভাটার কাছে একটি তাল গাছের গোড়ায় তিনটে ড্রামে মজুত করা তাজা বোম দেখতে পাওয়া যায়। বোমগুলিকে নিষ্কৃয় করার জন্য সিআইডির বোম স্কোয়াডকে খবর দেওয়া হয় পুলিশের তরফে। তবে কে বা করা,কোন উদ্দেশ্যে এই বোমা মজুত করেছিল তা স্পষ্ট নয়।

উল্লেখ্য,  বুধবার ভোরে গোপন সূত্রে খবর পেয়ে দুই সন্দেহভাজন ব্যক্তিকে বীরভূমের নানুরের কাখুরিয়া মোড় থেকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের নাম জাপান মল্লিক ও রাজু শেখ। জাপানের বাড়ি নানুরের নাবাস্তায়, রাজু শেখের বাড়ি নানুরের বেরুগ্রামে। তাঁদের আটক করে শুরু হয় জিজ্ঞাসাবাদ। তাঁদের কাছ থেকেই বেশ কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়। মোট ১০ দশটি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে বলে জানতে পারা যাচ্ছে। এছাড়াও ধৃতদের কাছ থেকে উদ্ধার হয় একুশ রাউন্ড কার্তুজ। এরপরই তাঁদের গ্রেফতার করা হয়। ধৃতদের আজ বোলপুর মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাঁদের সাত দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন। তবে কি কারণে মজুত করা হয়েছিল এই আগ্নেয়াস্ত্র, কোথা থেকেই বা আনা হয়েছিল তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।