Anubrata Mondal: অনুব্রতর রাইস মিলে সিবিআই, ৪০ মিনিট ধরে ডাকাডাকির পর খুলল দরজা

CBI Search: অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যার নামে এই রাইস মিল বলে জানতে পেরেছেন সিবিআই আধিকারিকরা।

Anubrata Mondal: অনুব্রতর রাইস মিলে সিবিআই, ৪০ মিনিট ধরে ডাকাডাকির পর খুলল দরজা
রাইস মিলের সামনে সিবিআই
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2022 | 11:10 AM

বোলপুর : গরু পাচার-কাণ্ডের তদন্তে নেমে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের একের পর এক সম্পত্তির হদিশ পাচ্ছে সিবিআই। শুক্রবার সকালে অনুব্রতর একটি রাইস মিলে গিয়ে পৌঁছলেন সিবিআই আধিকারিকরা। তল্লাশি অভিযান চালাতেই তাঁরা রাইস মিলে গিয়েছেন বলে সিবিআই সূত্রে খবর। কিন্তু সেই মিলে ঢুকতে প্রথমে বাধা পেতে হয় তাঁদের। ভিতর থেকে বন্ধ করা দরজায় বারবার ধাক্কা মারা সত্ত্বেও কেউ দরজা খোলেনি দীর্ঘক্ষণ।

সিবিআই সূত্রে খবর, এই ভোলে ব্যোম রাইস মিল রয়েছে সুকন্যা মণ্ডলের নামে। এই মিলে নাকি মাঝে মধ্যে বসতেন সুকন্যা। এর ভিতরে অনেক গুরুত্বপূর্ণ নথি থাকতে পারে বলেই অনুমান আধিকারিকদের। পাশাপাশি, মিলের কর্মীদের সঙ্গে কথা বলে তথ্য জানার চেষ্টা করছে সিবিআই।

এ দিন সকালে রাইস মিলের সামনে পৌঁছে যায় সিবিআই-এর গাড়ি। অভিযোগ, আধিকারিকরা গাড়ি থেকে নেমে ডাকাডাকি করলেও কেউ সাড়া দেননি। দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয় তাঁদের। দরজায় শব্দ করার পরও কোনও লাভ হয়নি। প্রায় ৪০ মিনিট এ ভাবেই বাইরে দাঁড়িয়ে ছিলেন তাঁরা। পরে ভিতর থেকে নিরাপত্তারক্ষী দরজা খুলে দেন।

বেশ বড় জায়গা নিয়েই ওই রাইস মিল। ভিতরে প্রবেশ করে আধিকারিকরা দেখতে পান গ্যারাজে একাধিক গাড়ি দাঁড়িয়ে আছে। সবকটিই বহুমূল্য গাড়ি বলে জানা গিয়েছে। কয়েকটি গাড়িতে রাজ্য সরকারের স্টিকারও লাগানো আছে। কী কাজে সেগুলি ব্যবহার হত, তা জানার চেষ্টা করছেন আধিকারিকরা।

অনুব্রতর মেয়ের নামে একাধিক সম্পত্তি রয়েছে বলে সিবিআই সূত্রে খবর। একাধিক কোম্পানির ডিরেক্টরও ছিলেন তিনি। তাঁর সঙ্গে তাই কথা বলারও চেষ্টা করেছিলেন সিবিআই আধিকারিকরা। কিন্তু বোলপুরের গাড়িতে গেলেও তাঁদের সঙ্গে কথা বলেননি সুকন্যা। আর এবার তদন্তকারীদের নজরে রাইস মিল। এই মিলের মাধ্যমে কালো টাকা সাদা করার কোনও প্রক্রিয়া চলত কি না, তা বোঝার চেষ্টা করছেন আধিকারিকরা।