Amartya Sen: ‘বীরভূমের অর্থনৈতিক পরিকাঠামো নিয়ে কথা হল’, অমর্ত্য সেনের সঙ্গে সাক্ষাৎ শেষে বললেন কাজল শেখ

Birbhum: বীরভূমের বর্তমান আর্থিক অবস্থা নিয়ে এদিন নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের সঙ্গে কথা বলেন কাজল শেখ। অমর্ত্য সেনের বাড়ি গিয়ে কাজল শেখের সঙ্গে দেখা করেন তিনি। কাজল শেখের সঙ্গে দেখা করে বেরিয়ে সংবাদমাধ্যমকে কাজল শেখ জানান, বীরভূমের সামগ্রিক আর্থিক অবস্থা নিয়ে আলোচনা হয়েছে।

Amartya Sen: 'বীরভূমের অর্থনৈতিক পরিকাঠামো নিয়ে কথা হল', অমর্ত্য সেনের সঙ্গে সাক্ষাৎ শেষে বললেন কাজল শেখ
অমর্ত্য সেন ও কাজল শেখ। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2024 | 12:14 AM

বীরভূম: অর্থনীতিবিদ অমর্ত্য সেনের সঙ্গে দেখা করলেন বীরভূম জেলা পরিষদের সভাধিপতি কাজল শেখ। বৃহস্পতিবার অমর্ত্য সেনের সঙ্গে দেখা করেন বোলপুরে। সেই সাক্ষাতের পর কাজল বলেন, এমন মানুষের সান্নিধ্য পাওয়া ভাগ্যের ব্যাপার। একইসঙ্গে বলেন, “বীরভূম জেলা সভাধিপতি হিসাবে আমার ওনার কাছে কিছু রিকোয়েস্ট ছিল। সেই বিষয়গুলো নিয়ে আলোচনা করলাম। দীর্ঘক্ষণ কথা হল। খুব ভাল লাগল। ওনার মতো মানুষের সান্নিধ্য পাওয়া ভাগ্যের। আমি আর নানুরের বিধায়ক ওনার কাছে আসতে পেরে ধন্য।”

বীরভূমের বর্তমান আর্থিক অবস্থা নিয়ে এদিন নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের সঙ্গে কথা বলেন কাজল শেখ। অমর্ত্য সেনের বাড়ি গিয়ে কাজল শেখের সঙ্গে দেখা করেন তিনি। কাজল শেখের সঙ্গে দেখা করে বেরিয়ে সংবাদমাধ্যমকে কাজল শেখ জানান, বীরভূমের সামগ্রিক আর্থিক অবস্থা নিয়ে আলোচনা হয়েছে।

বীরভূম জেলা সভাধিপতি কাজল শেখের কথায়, “উনি একজন মহামানব, মহাপুরুষ। নোবেলজয়ী অর্থনীতিবিদ উনি। এমন মানুষের সান্নিধ্যে আসা মানে নিজের জীবন ধন্য হওয়া বলেই আমি মনে করি। তাই ওনার সঙ্গে সাক্ষাৎ করতে এসেছিলাম। অনেকদিন পর উনি আমাদের বোলপুর শান্তিনিকেতনে এসেছেন। আমাদের বাড়ির ছেলে আমাদের ঘরের ছেলে। সারা বাংলার, সারা ভারতের, সারা বিশ্বের গর্ব উনি। ওনার সঙ্গে বীরভূম জেলার অর্থনৈতিক পরিকাঠামো নিয়ে কিছু আলোচনা করলাম। উনি আমাদের সঠিক পরামর্শ দিলাম।”