Birbhum patient death: ECG রুমে নিয়ে যাওয়া হয়েছিল, কর্মী আসতেই দেড় ঘণ্টা! মৃত্যু ঘিরে বাড়ছে ক্ষোভ

Birbhum patient death: ইসিজি রুমে নিয়ে যাওয়া হয়েছিল অসুস্থ রোগীকে। রোগীর পরিজনদের অভিযোগ, রোগীকে ইসিজি রুমে নিয়ে যাওয়া হলেও, সেখানে কোনও কর্মী ছিলেন না।

Birbhum patient death: ECG রুমে নিয়ে যাওয়া হয়েছিল, কর্মী আসতেই দেড় ঘণ্টা! মৃত্যু ঘিরে বাড়ছে ক্ষোভ
রোগী মৃত্যু ঘিরে উঠছে অভিযোগ (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 12, 2023 | 5:41 PM

বীরভূম: ইসিজির (ECG) দায়িত্বে থাকা কর্মী উপস্থিত না হওয়ায় সময় মতো ইসিজি করা হয়নি, মেলেনি সঠিক চিকিৎসা। তার জেরেই মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠল এক রোগীর পরিবারের তরফ থেকে। বীরভূমে (Birbhum) সরকারি হাসপাতালে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে। বৃহস্পতিবার সকালেই ওই রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। ইসিজি রুমেও নিয়ে যাওয়া হয় বলে দাবি পরিবারের। আর তার কিছুক্ষণের মধ্যেই ঘটে যায় অঘটন।

রামপুরহাট মেডিক্যাল কলেজ (Medical College) ও হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে সরব হয়েছেন রোগীর পরিবারের সদস্যরা। মৃতের নাম নিমাই উলাল, বয়স ৬৭ বছর। নিমাইয়ের বাড়ি হুগলি জেলার আরামবাগ থানার মধুরপুর গ্রামে। গত মঙ্গলবার ব্যবসা সূত্রে বীরভূমের কুরুমগ্রাম পঞ্চায়েতের শ্যাওড়া কোড্ডা গ্রামে যান তিনি। এরপর বৃহস্পতিবার সকালে তিনি অসুস্থ হয়ে পড়েন।

গ্রামবাসীরা তাঁকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যান। অসুস্থ অবস্থায় তাঁকে রামপুরহাট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করানো হয়। সকাল ৮ টা নাগাদ চিকিৎসকেরা তাঁর ইসিজি করার কথা বলেন। এরপর ইসিজি রুমে নিয়ে যাওয়া হয় তাঁকে। রোগীর পরিজনদের অভিযোগ, রোগীকে ইসিজি রুমে নিয়ে যাওয়া হলেও, সেখানে কোনও কর্মী ছিলেন না। প্রায় দেড় ঘণ্টা পরে ইসিজি কর্মী পৌঁছন। ততক্ষণে ওই রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ। মারা যান । অভিযোগ সময় মতো ইসিজি করা না হওয়ায় সঠিক সময়ে উপযুক্ত চিকিৎসার করা যায়নি। ইসিজি কর্মী গাফিলতির কারণে মৃত্যু হয়েছে রোগীর।

ইসিজি বিভাগের বক্তব্য, মৃত রোগীকেই ইসিজি করার জন্য পাঠানো হয়। সেভাবেই এদিন মৃত রোগীকে পাঠানো হয়েছিল। সেই সময় কর্মীরা ব্যস্ত থাকাও মেশিন কাজ না করায় সেই ইসিজি করতে দেরি হয় বলে জানিয়েছেন তিনি। হাসপাতালে এমএসভিপি জানিয়েছেন, তাঁর কাছে এ বিষয়ে কোনও অভিযোগ যায়নি।