Bengal BJP President: নতুন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, দিলীপ পেলেন বড় পদ

Bengal BJP President: নতুন বিজেপি রাজ্য সভাপতি পেল বাংলা।

Bengal BJP President: নতুন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, দিলীপ পেলেন বড় পদ
দিলীপ ঘোষের উত্তরসূরি হলেন সুকান্ত মজুমদার
Follow Us:
| Updated on: Sep 20, 2021 | 9:20 PM

নয়া দিল্লি: মেয়াদ ফুরিয়েছে দিলীপ ঘোষের (Dilip Ghosh)। নতুন বিজেপি (BJP) রাজ্য সভাপতির (State President) পদে এলেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। সোমবার বিজেপির পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এই নতুন নিয়োগের কথা ঘোষণা করেন সর্বভারতীয় মহাসচিব অরুণ সিং। অন্যদিকে, সদ্য-প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি করা হচ্ছে বলে জানা গিয়েছে। যে জায়গায় এক সময় ছিলেন মুকুল রায়। বিজেপির পক্ষ থেকে এই বদলি অবিলম্বে কার্যকর করার নির্দেশ করা হয়েছে।

বিগত কয়েকদিন ধরেই রাজনৈতিক মহলে জল্পনা চলছিল যে বিজেপি রাজ্য সভাপতি বদল হতে পারে। দিলীপ ঘোষের কাছে তাঁর পছন্দের নামের তালিকা চেয়েছিলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সেই মতো বেশ কিছু নামের তালিকাও পাঠিয়েছিলেন দিলীপ। সূত্রের খবর, সেই তালিকায় নাম ছিল সুকান্ত মজুমদারেরও। তাঁর পছন্দেই সিলমোহর দিয়ে সুকান্তবাবুকে বিজেপি রাজ্য সভাপতি বেছে নেওয়া হয়েছে বলে খবর। বিজেপি সূত্রে খবর, বঙ্গ বিজেপির খুবই ঘনিষ্ঠ হিসেবে পরিচিত সুকান্ত মজুমদার। তিনিও সঙ্ঘের থেকেই সংগঠনে আসা নেতা। যে কারণে তাঁর উপর আস্থা রাখতে পিছপা হয়নি বিজেপি শীর্ষ নেতৃত্ব।

এই রদবদল নিয়ে সদ্য প্রাক্তন বিজেপি রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ বলেন, “অনেক দিন ধরেই রাজ্য সভাপতি পদে বদল নিয়ে কথা চলছিল। অনেকগুলো নামই সামনে ছিল, তার মধ্যে একটা নাম বেছে নেওয়া হয়েছে।” অন্যদিকে, নতুন রাজ্য সভাপতি মনোনীত হওয়ার পর TV9 বাংলাকে সুকান্ত বলেন, “ভারতীয় জনতা পার্টির আদর্শ মেনেই কাজ চালিয়ে যাব।” বাবুল সুপ্রিয় দল ছাড়ার পর যে ধরনের টালমাটাল পরিস্থিতি বিজেপিতে তৈরি হয়েছে, তা নিয়ে ব্যাখ্যা দিতে গিয়ে সুকান্তকে বলতে শোনা যায়, পরিবারে যেমন সামান্য মনোমালিন্য হয়, তেমনই বিজেপিতেও কিছু মত বিরোধ আছে। কিন্তু মন-বিরোধ কারোর সঙ্গে নেই।”

নতুন পদ পাওয়ার পরই সুকান্তকে শুভেচ্ছা জানিয়েছেন সদ্য প্রাক্তন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। অন্যদিকে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী শুভেচ্ছা জানিয়েছেন সুকান্তবাবু এবং দিলীপবাবু উভয়কেই। কারণ দিলীপকে রাজ্য সংগঠন থেকে সোজা কেন্দ্রীয় সংগঠন সামলানোর দায়িত্ব দেওয়া হয়েছে। এখন থেকে তিনি কার্যত রাজ্য এবং কেন্দ্রীয় সংগঠনের মধ্যে সেতুবন্ধনের কাজ করবেন।

আরও পড়ুন: Dev: ‘বাবুলদা আজ আমাদের দলে, কাল…’, বলেই থামলেন তারকা-সাংসদ!