পৃথক উত্তরবঙ্গের দাবি তোলা জন বার্লার বিরুদ্ধে থানায় অভিযোগ তৃণমূলের

অনুন্নয়ন, বেকারত্বের অভিযোগে 'বঙ্গভঙ্গের' দাবি জানানো বিজেপি সাংসদের বিরুদ্ধে থানায় পাল্টা অভিযোগে তৃণমূল নেতার দাবি, 'কোনও মিথ্যাবাদীও বলতে পারবে না যে, উত্তরবঙ্গে কোনও উন্নয়ন হয়নি।'

পৃথক উত্তরবঙ্গের দাবি তোলা জন বার্লার বিরুদ্ধে থানায় অভিযোগ তৃণমূলের
'রেল-রাজনীতি', ফাইলল চিত্র

কোচবিহার: আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লার (John Barla) বিরুদ্ধে দিনহাটা থানায় অভিযোগ দায়ের করল তৃণমূল (TMC)। উত্তরবঙ্গকে কেন্দ্রীয় শাসিত অঞ্চলের দাবি জানানোর জন্যই বিজেপি সাংসদের (BJP MP) বিরুদ্ধে এই অভিযোগ দায়ের বলে জানা গিয়েছে।

রবিবার স্থানীয় তৃণমূল নেতার দায়ের করা ওই অভিযোগপত্রে লেখা হয়েছে, তৃণমূল জামানায় উত্তরবঙ্গে প্রচুর উন্নয়ন হয়েছে। এসবকে দূরে সরিয়ে রেখে জন বার্লা উত্তরবঙ্গকে কেন্দ্রীয় শাসিত অঞ্চল করার দাবি জানিয়ে এলাকায় অশান্তির বীজ বপন করছেন। অভিযোগপত্রে আরও লেখা হয়েছে, পশ্চিমবঙ্গ থেকে উত্তরবঙ্গকে বিচ্ছিন্ন করার এহেন প্রচেষ্টা, এক কথায় মারাত্মক।

প্রসঙ্গত, শনিবার সাংবাদিক বৈঠক করে উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার দাবিতে সুর চড়িয়েছেন জন বার্লা। তিনি প্রশ্ন তোলেন, “কী উন্নয়ন হয়েছে তৃণমূল আমলে? খালি ডুয়ার্স, উত্তরকন্যা বানালে উন্নয়ন হয় না।” তিনি যোগ করেন, “আলিপুর, জলপাইগুড়ি, দার্জিলিং জেলায় কম করে সাড়ে তিনশো চা-বাগান রয়েছে। কিন্তু এখানকার মানুষ অন্য রাজ্যে চলে যান কাজের খোঁজে। কেন নিজের রাজ্যে কাজ পাবেন না, কেন পরিবারের সঙ্গে তাঁরা থাকতে পারবেন না।” এই সব কারণ দেখিয়ে ‘বঙ্গভঙ্গের’ তোলা বিজেপি সাংসদের বিরুদ্ধে থানায় পাল্টা অভিযোগে তৃণমূল নেতার দাবি, ‘কোনও মিথ্যাবাদীও বলতে পারবে না যে, উত্তরবঙ্গে কোনও উন্নয়ন হয়নি।’

শিক্ষা, বিদ্যুৎ, রাস্তাঘাট, সেচ ইত্যাদির প্রভূত উন্নয়ন করেছে রাজ্য সরকার, দাবি ওই নেতার। তিনি অভিযোগপত্রে আরও লিখেছেন, সাংসদের উস্কানিমূলক কথাবার্তা জনমানসে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে। উত্তরবঙ্গ জুড়ে শান্তিভঙ্গ হতে পারে। তাই বিজেপি সাংসদের বিরুদ্ধে পুলিশকে আইনত পদক্ষেপের আর্জি জানান ওই তৃণমূল নেতা।

আরও পড়ুন: ‘পূর্ব পাকিস্তানকেও আলাদা হতে হয়েছিল,’ বার্লার বিতর্কে জল ঢাললেও কীসের ইঙ্গিত দিলীপের? 

এদিকে জন বার্লার পৃথক উত্তরবঙ্গের দাবিকে তাঁরা সমর্থন করছেন না বলে জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি জানান, এ নিয়ে সাংসদকে তাঁরা বোঝাচ্ছেন। বঙ্গ বিজেপিও অখণ্ড পশ্চিমবঙ্গের পক্ষে বলে জানান দিলীপবাবু। এই চাপানউতোরের মধ্যে আলিপুরদুয়ারের সাংসদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করল তৃণমূল।

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla