Udayan Guha-Nishith: ‘নিশীথ আমার ছেলের বয়সী… ‘, উদয়নের সঙ্গে কী হয়েছিল সেদিন

Udayan Guha-Nishith: মঙ্গলবার রাতের ঘটনার বর্ণনা করতে গিয়ে উদয়ন গুহ বলেন, "আমরা তো গোলমাল করতে যাইনি। সামাজিক অনুষ্ঠানে গিয়েছিলাম। সঙ্গে ৬-৭ জন ছেলে ছিল। আমাকে সাধারণ মানুষ সম্বর্ধনা দিচ্ছিল। সেখানেই উপস্থিত হয়েছিলাম।"

Udayan Guha-Nishith: 'নিশীথ আমার ছেলের বয়সী... ', উদয়নের সঙ্গে কী হয়েছিল সেদিন
উদয়ন গুহImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2024 | 11:30 AM

কলকাতা: একজন রাজ্যের মন্ত্রী, অন্যজন কেন্দ্রের। একেবারে প্রকাশ্যে দুই মন্ত্রীর বচসা রাজ্য রাজনীতিতে খুব সাধারণ ঘটনা নয়। একদিকে উদয়ন গুহর দাবি, কনভয় থেকে নিশীথ প্রামাণিকের দেহরক্ষীরা লাঠিচার্জ করছিল। অন্যদিকে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক দাবি করছেন, আগ্নেয়াস্ত্র, লাঠি নিয়ে তাঁর কনভয়ে হামলা করেছেন তৃণমূলকর্মীরা। এরপরই শুরু হয়ে যায় দুই মন্ত্রীর বচসা। এই ঘটনার রেশ পৌঁছেছে নির্বাচন কমিশন পর্যন্ত। এই প্রসঙ্গে একেবারে রাজনীতি ছাড়ার চ্যালেঞ্জ ছুড়লেন উদয়ন গুহ। TV9 বাংলার মুখোমুখি হয়ে উদয়ন দাবি করেন, তিনি সে দিন কিছুই করেননি।

মঙ্গলবার রাতের ঘটনার বর্ণনা করতে গিয়ে উদয়ন গুহ বলেন, “আমরা তো গোলমাল করতে যাইনি। সামাজিক অনুষ্ঠানে গিয়েছিলাম। সঙ্গে ৬-৭ জন ছেলে ছিল। আমাকে সাধারণ মানুষ সম্বর্ধনা দিচ্ছিল। সেখানেই উপস্থিত হয়েছিলাম। আর আমাকে এত মানুষ সম্বর্ধনা দিচ্ছে, সেটা দেখে হয়ত জ্বলে গেল।”

উদয়ন-নিশীথের তরজা অবশ্য নতুন নয়। যদিও রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী বলছেন, তাঁর সঙ্গে নিশীথের সম্পর্ক খারাপ নয়। তিনি বলেন, “আমার সঙ্গে ওর ব্যক্তিগত সম্পর্ক খারাপ হওয়ার কথা নয়, ও আমার ছেলের বয়সী, আমার ছেলের থেকেও ছোট। এখন আর আমরা এক দলে নেই। ফলে, ক্ষমতা নিয়ে টানাটানিও নেই।” তাঁর দাবি, নিশীথ নিজেকে ‘শাহেনশা’ মনে করে। উদয়ন বলেন, “আমি যদি দাঁড়িয়ে স্যালুট করতাম, ও খুশি হয়ে চলে যেত।”

উদয়ন বলেন, ‘দোষ প্রমাণ হলে মন্ত্রিত্ব ছেড়ে দেব। কেউ যদি বলেন, উদয়ন গুহর কোনও ইন্ধন আছে, তাহলে মন্ত্রিত্ব ছেড়ে দেব। রাজনীতিও ছেড়ে দেব।’

এ কথা শুনে বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেন, “দোষ কে প্রমাণ করবে? যে রোজ দোষ করে, তার দোষ প্রমাণ করার কী আছে? একজন মন্ত্রী রাস্তায় দাঁড়িয়ে গুন্ডামি করছেন, এটা কোন সভ্য জগতে হয়?”