Udayan Guha: ‘প্যান্ট হলুদ হয়ে যাবে’, ভরা মঞ্চ থেকে বিরোধীদের নিশানা উদয়ন-মন্ত্রীর

Coochbehar: শনিবার তৃণমূলের এক কর্মসূচি ছিল। সেখানেই উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ এই বিতর্কিত মন্তব্য করেন।

Udayan Guha: 'প্যান্ট হলুদ হয়ে যাবে', ভরা মঞ্চ থেকে বিরোধীদের নিশানা উদয়ন-মন্ত্রীর
উদয়ন গুহ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2023 | 5:27 PM

কোচবিহার: ফের বেলাগাম উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী মন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha)। নির্বাচনে হারাতে এলে প্যান্টের রং বদলে দেওয়ার হুঁশিয়ারি দেন উদয়ন। দিনহাটার জনসভা থেকে বিরোধীদের চ্যালেঞ্জ ছুড়ে দেন তিনি। যদিও পাল্টা বিজেপির কটাক্ষ, এসব ফাঁপা আওয়াজ। শনিবার দিনহাটার সভা থেকে উদয়ন গুহ বলেন, “এবার আসবেন। প্যান্ট হলুদ হয়ে যাবে, সেটা যেন মনে থাকে।” দিনহাটার বড়শাকদলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসভা রয়েছে। তারই প্রস্তুতি সভা ছিল শনিবার। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে এই মন্তব্য করেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী। কোচবিহার বিমানবন্দর থেকে বিমান চলাচল নিয়েও এই সভামঞ্চ থেকে কটাক্ষ করতে শোনা যায় উদয়ন গুহকে। এ বিষয়ে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, “ওনার কথার প্রতিক্রিয়া দিতে আমার রুচিতে বাধে। যত বছর রাজনীতিতে আছি, এই ভাষায় পশ্চিমবঙ্গ কেন, ভারতবর্ষেও কেউ কোনওদিন কথা বলেছেন কি না জানি না।”

এখন বাংলায় ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোট শুধুই ঘোষণার অপেক্ষা। মার্চ এপ্রিল মাসের মধ্যেই ভোটপর্ব ঘোষণা হয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে। বিভিন্ন রাজনৈতিক দলগুলি তাদের প্রস্তুতিও শুরু করে দিয়েছে। জেলায় জেলায় যাচ্ছেন বিভিন্ন দলের শীর্ষ নেতারা। প্রচারে যাচ্ছেন স্থানীয় নেতৃত্বও। আর এসবের মাঝেই কোনও কোনও নেতার মুখ থেকে শোনা যাচ্ছে বেফাঁস কথাবার্তা।

এদিন কোচবিহার বিমানবন্দর থেকে বিমান চলাচল নিয়েও এই সভামঞ্চ থেকে কটাক্ষ করতে শোনা যায় উদয়ন গুহকে। তিনি বলেন, “গতকাল ঘোষণা করেছেন প্লেন চলবে। কোচবিহার থেকে কলকাতা প্লেন চলবে ১৫ তারিখে। ১ হাজার টাকা ভাড়া। এত কম ভাড়ায় প্লেনে চড়া যায় না। ওরা চড়াবে। ১ হাজার টাকার যারা টিকিট পাবেন, কেন্দ্রের সরকার তাদের জন্য ৩ হাজার টাকা ভর্তুকি দেবে। কিন্তু সেই প্লেনে যা আসনসংখ্য়া, আমাদের মা-বোনেরা তো সেই অবধি পৌঁছতেই পারবেন না।”

উদয়ন গুহর দাবি, এই ভর্তুকি যাঁদের দেওয়া হবে, তাঁদের ভর্তুকি না দিলেও কিছু আসবে যাবে না। তিনি বলেন, “এক একজন ৩ হাজার টাকা করে ভর্তুকি পাবেন। কিন্তু বড়লোকদের ৩ হাজার টাকার ভর্তুকি না দিয়ে ওই ভর্তুকি তো কৃষকদের ইউরিয়ার জন্য দিতে পারে।”

এ নিয়ে বিজেপির দিনহাটা মণ্ডলের সভাপতি অজয় রায়ের পাল্টা বক্তব্য, “উদয়ন গুহ ফালতু লোক। সবসময় আবল তাবল বলেন। উনি যে গ্রামেই দিদির দূত হয়ে যাচ্ছেন, লোকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাচ্ছেন। আর উনি এসব বলে বেড়াচ্ছেন। আর বিমান পরিষেবা নিয়ে যা বলছেন, নিশীথ প্রামাণিক গরিব মানুষের কথা মাথায় রেখেই চালু করছেন। আমার তো মনে হয় উদয়ন গুহর এই মুহূর্তে মুখ সামলে কথা বলাই ভাল হবে।”