Durga Puja 2021: ‘দমকল মন্ত্রীর দম নেই,’ শ্রীভূমির পুজো নিয়ে কটাক্ষ সুকান্তের

Sukanta Majumder: সুকান্ত যোগ করেন, এই পুজোকে কেন্দ্র করে যে রকম ভাবে অরাজকতা চলছিল এবং রাস্তায় জ্যাম সৃষ্টি হয়েছিল প্রশাসনের আরও আগে উচিত ছিল এই পুজো বন্ধ করা।

Durga Puja 2021: 'দমকল মন্ত্রীর দম নেই,' শ্রীভূমির পুজো নিয়ে কটাক্ষ সুকান্তের
সুজিত বসুর পুজো নিয়ে কটাক্ষ সুকান্ত মজুমদারের। নিজস্ব চিত্র।

বালুরঘাট: ‘দমকল মন্ত্রীর দম নেই,’  এ ভাবেই কলকাতার শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের (Sreebhumi Sporting Club)  দুর্গাপুজোর (Durga Puja) কর্তা তথা রাজ্যের মন্ত্রী সুজিত বসু (Sujit Bose) কে উদ্দেশ্য করে কটাক্ষ ছুড়ে দিলেন বিজেপি রাজ্য সভাপতি (BJP State President) সুকান্ত মজুমদার (Sukanta Majumder)।

ভিড়ের চাপে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে দর্শকদের আজ থেকে পুজোমণ্ডপে ঢোকা নো–এন্ট্রি হয়ে গিয়েছে। তার পর তৎপর হয়েছে পূর্ব রেল কর্তৃপক্ষও। তড়িঘড়ি সাত জোড়া নাইট সার্ভিস স্পেশাল ট্রেন বন্ধ করা হয়। কলকাতা পুলিশের পক্ষ থেকে পূর্ব রেলের এই বিজ্ঞপ্তি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সাধারণ মানুষকে অবগত করা হয়েছে। আর এই পুরো বিষয়টি নিয়ে মন্তব্য করলেন সুকান্ত মজুমদার।

কলকাতার শ্রীভূমির বুর্জ খলিফার আদলে তৈরি মণ্ডপের দরজা দর্শনার্থীদের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে৷ এবারের দুর্গা পুজোয় শ্রীভূমির বুর্জ খলিফা দেখার ভিড় প্রথম থেকেই ছিল চোখে পড়ার মতো। বুর্জ খলিফা প্যান্ডেল দেখতে দর্শনার্থীদের ভিড় এমন জায়গায় গিয়ে পৌঁছয় যে মহানগরীর একাংশ রাস্তা পুরো স্তব্ধ হয়ে যায়৷ এর সঙ্গে করোনার বাড়বাড়ন্তের আশঙ্কা তৈরি হয়। এদিকে সপ্তমীর রাতের পরই বন্ধ করে দেওয়া হয় বুর্জ খলিফার আলো প্রদর্শনী। সপ্তমীর দিনে বুর্জ খলিফার লেজ়ার লাইট প্রদর্শন বন্ধ করে দেওয়া হয় এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া তরফ থেকে অভিযোগ আসার পর। রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসুর পৌরহিত্যে শ্রীভূমির এই পুজো নিয়ে ফের একবার সরব হলেন বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাট লোকসভা কেন্দ্রের সাংসদ সুকান্ত মজুমদার।

বৃহস্পতিবার বিকেলে বালুরঘাটের একটি কর্মসূচিতে যোগ দিয়ে সুকান্ত বলেন, “খোদ দমকল মন্ত্রীর পুজো নিয়ে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার তরফে পুজো মণ্ডপের হাইট ও লেজ়ার লাইট বন্ধের কথা বলা হয়। দমকল মন্ত্রীর পুজোতে যদি এমন ঘটনা ঘটে, তাহলে পশ্চিমবঙ্গের দমকল মন্ত্রীর দমও নেই।” এখানেই শেষ নয়। সুকান্ত যোগ করেন, এই পুজোকে কেন্দ্র করে যে রকম ভাবে অরাজকতা চলছিল এবং রাস্তায় জ্যাম সৃষ্টি হয়েছিল প্রশাসনের আরও আগে উচিত ছিল এই পুজো বন্ধ করা। এই পুজোর জ্যামে তিনি একবার নিজেই পড়েছিলেন বলে দাবি করেন বিজেপির রাজ্য সভাপতি। তাই শ্রীভূমির পুজো দর্শন আগে বন্ধ করা হলে করোনার প্রকোপ অনেক আগেই কমত বলে দাবি করেন তিনি।

পাশাপাশি বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বাংলাদেশের দুর্গা প্রতিমা ভাঙচুর বিষয়েও মন্তব্য করেন। তিনি বলেন, যেভাবে বাংলাদেশের ঘটনা ঘটছে তা মান সভ্যতারর জন্য ভয়ঙ্কর ও বিপজ্জনক। পুজো পেরোলেই এনিয়ে তাঁরা প্রয়োজনে বাংলাদেশ হাইকমিশনের দ্বারস্থ হবেন বলেও জানিয়েছেন সুকান্তবাবু।

আরও পড়ুন: Durga Pujo 2021: ‘সুজিতের আরও রেসপনসিবল হওয়া উচিত ছিল’, শ্রীভূমির পুজো ভেঙেছে আইন, তোপ দলেরই সাংসদের 

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla