TMC Party Office: খাঁড়ি ‘দখল করে’ তৃণমূলের এসি পার্টি অফিস! সৎ হলে ভেঙে দিক, চ্যালেঞ্জ বিজেপির

Dakkhin Dinajpur: তৃণমূলের দাবি, বিজেপির কোনও ইস্যু নেই। পুরভোটে ভরাডুবির ভয়টা ওদের জাঁকিয়ে ধরছে। সে কারণেই এসব কথা বলে বাজার গরম করতে চাইছে।

TMC Party Office: খাঁড়ি 'দখল করে' তৃণমূলের এসি পার্টি অফিস! সৎ হলে ভেঙে দিক, চ্যালেঞ্জ বিজেপির
এই পার্টি অফিস ঘিরে বিতর্ক। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2022 | 5:34 PM

দক্ষিণ দিনাজপুর: খাঁড়ি দখল করে দলীয় কার্যালয় তৈরির অভিযোগ উঠল শাসকদলের বিরুদ্ধে। আত্রেয়ী খাঁড়ি দখল করে তৃণমূল তাদের এসি পার্টি অফিস তৈরি করেছে বলে অভিযোগ উঠেছে বালুরঘাটে। যদিও এই দলীয় কার্যালয়টি নতুন নয়। সাত আট বছরের পুরনো বলেই জানা গিয়েছে। তবে পুরভোটের মুখে শাসকদলের শীতাতপ নিয়ন্ত্রিত দলীয় কার্যালয়কেই হাতিয়ার করছে বিরোধীরা। যে দলের সরকার পরিবেশ বাঁচানোর কথা বলে, তারা কীভাবে খাঁড়িতে এমনভাবে দলীয় কার্যালয় গড়ে তুলল তা নিয়েই প্রশ্ন তুলেছে বালুরঘাট টাউন বিজেপি। এ নিয়ে জেলাশাসকের কাছে লিখিত অভিযোগও জানিয়েছে পদ্মশিবির। খাঁড়ি দখলের অভিযোগ অবশ্য অস্বীকার করেছেন প্রাক্তন তৃণমূল কাউন্সিলর।

বালুরঘাট শহরের ব্রিজকালী এলাকা সংলগ্ন ৭ নম্বর ওয়ার্ড। আগে এই এলাকাটি ৮ নম্বর ওয়ার্ডের আওতায় ছিল। বিজেপির বালুরঘাট টাউন মণ্ডল সভাপতি সুমন বর্মনের অভিযোগ, বালুরঘাট শহরের মধ্য দিয়ে বয়ে যাওয়া শহরের নিকাশি ব্যবস্থার প্রাণ এই আত্রেয়ী খাঁড়ি দখল করেছে তৃণমূল। সেখানে পার্টি অফিস বানিয়েছে তারা। এমন ঘটনা ভাবা যায় না বলেই দাবি এই বিজেপি নেতার। একইসঙ্গে তিনি তৃণমূলের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন, যদি সততা থাকে তা হলে এই পার্টি অফিস ভেঙে দেওয়ার নিদান দিক ওরা।

সুমন বর্মন বলেন, পশ্চিমবঙ্গের নদী, খাল, বিল, পুকুর, খাঁড়ি দখল করেই তৃণমূলের নেতারা বেঁচে আছে। এই ধরনের ঘটনা তা আরও একবার প্রমাণ করে দিল। এ বিষয়ে জেলা শাসকের দফতরে অভিযোগ জানানোর পাশাপাশি বিজেপির টাউন সভাপতি সুমন বর্মন জানান, বালুরঘাটের এত সহজে তাঁরা ছেড়ে দেবেন না। এই খাঁড়িকে বাঁচাতে বৃহত্তর আন্দোলনে নামারও হুঁশিয়ারি দেওয়া হয়েছে বিজেপির তরফে।

এ প্রসঙ্গে বামেদের কী অবস্থান হবে? জবাবে প্রাক্তন বাম কাউন্সিলর প্রলয় ঘোষ বলেন, দূর থেকে দেখে মনে হয় তৃণমূলের পার্টি অফিসটি খাঁড়ির উপর রয়েছে। তবে এ নিয়ে পুরো তথ্য নেওয়া দরকার। যদি দেখা যায় খাঁড়ি দখল করে পার্টি অফিস রয়েছে তাহলে তারা এ নিয়ে আন্দোলন করবেন। তবে প্রাক্তন তৃণমূল কাউন্সিলর শঙ্কর দত্ত জানান, দীর্ঘদিন আগেই পার্টি অফিসটি তৈরি হয়েছে। এখন পুরভোটের আগে বিজেপি কোনও ইস্যু না পেয়ে ভিত্তিহীন অভিযোগ তুলেছে। বিষয়টি তদন্ত করলেই পরিষ্কার হয়ে যাবে।

এ বিষয়ে মহিলা তৃণমূলের জেলা সভাপতি প্রদীপ্তা চক্রবর্তীরও একই দাবি। তিনি বলেন, বিজেপির কোনও ইস্যু নেই। পুরভোটে ভরাডুবির ভয়টা ওদের জাঁকিয়ে ধরছে। সে কারণেই এসব কথা বলে বাজার গরম করতে চাইছে। প্রদীপ্তা চক্রবর্তীর বক্তব্য, “ওই ওয়ার্ডের যিনি কাউন্সিলর ছিলেন তিনি নাগরিক পরিষেবা দিতেই একটি পার্টি অফিস খোলেন। আত্রেয়ী খাঁড়িকে দখল করে নিচ্ছে এটা একেবারেই ভিত্তিহীন। কারণ এর থেকে গার্ডওয়াল অনেকটা দূরে। খাল, তার পাশে রাস্তা, তার পাশে ছোট্ট একটা ঘর।”

আরও পড়ুন: Cattle Smuggling Case: গরু পাচার মামলায় অবশেষে জামিন! সুপ্রিম কোর্টে আবেদন মঞ্জুর এনামুল হকের

আরও পড়ুন: Anubrata Mondal Mimicry: ‘ভয়ঙ্কর সাহস’! পাশে বসে অনুব্রতকে নকল, খিল খিল করে হাসছেন ‘কেষ্ট’দা… রইল সেই ভাইরাল ভিডিয়ো