Fake Lab Test: রমরমিয়ে চলছিল অবৈধ ল্যাব, প্রতিবাদ করতেই তৃণমূল নেতা-মন্ত্রীর নাম করে হুমকি, বিএমওএইচের উপর হামলা

Balurghat: এমনকী শারীরিকভাবে হেনস্থা করার অভিযোগ ওঠে। যদিও পরে পুলিশি হস্তক্ষেপে স্বাভাবিক হয় পরিস্থিতি

Fake Lab Test: রমরমিয়ে চলছিল অবৈধ ল্যাব, প্রতিবাদ করতেই তৃণমূল নেতা-মন্ত্রীর নাম করে হুমকি, বিএমওএইচের উপর হামলা
বালুরঘাটে অবৈধ ল্যাব ঘিরে তুলকালাম (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2022 | 7:27 PM

দক্ষিণ দিনাজপুর: দীর্ঘদিন ধরে প্রশাসনের নজর এড়িয়ে চলছি অবৈধ ক্লিনিক। এমন অভিযোগ পেতেই বুধবার দুপুরে দক্ষিণ দিনাজপুর জেলার ব্লকের ডিটলহাট এলাকায় থাকা সেই ক্লিনিকে অভিযান চালায় স্বাস্থ্য আধিকারিকরা। অবৈধভাবে চলা ক্লিনিকে অভিযান চালাতেই বংশীহারী ব্লকের স্বাস্থ্য আধিকারিক পুলকেশ সাহার উপর চড়াও হয় ক্লিনিক মালিক ও তার অনুগামীরা। এমনকী শারীরিকভাবে হেনস্থা করার অভিযোগ ওঠে। যদিও পরে পুলিশি হস্তক্ষেপে স্বাভাবিক হয় পরিস্থিতি।

বিষয়টি নিয়ে আক্রান্ত ব্লক স্বাস্থ্য আধিকারিক পুলকেশ সাহা জানিয়েছেন, এই ঘটনার অভিযোগ পেয়ে তিনি ওই ল্যাবে অভিযান চালিয়েছিলেন। সেই সময় তার উপর চড়াও হয় ল্যাব মালিক। এনিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে পুরো বিষয়টি আনছেন। প্রয়োজনে পুরো ব্যবস্থা নেওয়া হবে।

জানা গিয়েছে, দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী ব্লকের ডিটলহাট এলাকায় একটি ল্যাব বা ক্লিনিক রয়েছে। এই ক্লিনিকের বিরুদ্ধে একাধিক অভিযোগ ছিল দীর্ঘদিন ধরে। বেআইনি ভাবে এই ল্যাব চলছে, পাশাপাশি অবৈধ ভাবে ল্যাবে রোগী ভর্তি করা হচ্ছে। এমন অভিযোগ দীর্ঘদিন ধরেই ব্লক প্রশাসনের কাছে আসছিল। অবশেষে, বুধবার দুপুরে পুলিশ প্রশাসনকে সঙ্গে নিয়ে ওই ল্যাবে অভিযান চালায় ব্লক স্বাস্থ্য আধিকারিক পুলকেশ সাহা। ল্যাবের তথ্য ও কাগজপত্র খতিয়ে দেখতে গিয়ে চক্ষুচড়কগাছ অবস্থা হয় আধিকারিকদের। এমনকি অভিযান চালাতে গিয়ে দেখে ক্লিনিকের ভেতরে একাধিক রোগীকে ভর্তি রয়েছে। সাধারণ মানুষের সামনে তারা ডাক্তার-খানা বলেই পরিচয় দেন এই বিষয়টিও জানা গিয়েছে। এবিষয় গুলি দেখার পরই ক্লিনিক বন্ধের নির্দেশ দেন ব্লক স্বাস্থ্য আধিকারিক।

অভিযোগ, তখনই ল্যাব মালিক ও তার পরিবারের অন্যান্য সদস্যরা ব্লক স্বাস্থ্য আধিকারিকের উপর চড়াও হয়। এমনকি ধাক্কা দেওয়া হয় বিএমওএইচকে। শারীরিক ভাবে হেনস্তা করা হয়। এছাড়াও বিএমওএইচকে তৃণমূল নেতা ও মন্ত্রীর নাম করে হুমকি দেওয়া হয়। ঘটনা জানাজানি হতেই ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। যদিও এনিয়ে এখনো আইনত ব্যবস্থা নেওয়া হয়নি বলে জানা গেছে।

আরও পড়ুন: Susanta Ghosh: ‘এরা পশুদেরও অধম’, পিংলায় নির্যাতিতার পরিবারকে সাহায্য করতে গিয়ে বললেন সুশান্ত