Balurghat College: ‘স্টাডি ট্যুর’-এ বালুরঘাট কলেজে বিধানসভার উচ্চশিক্ষা স্ট্যান্ডিং কমিটির সদস্যরা

Balurghat College: স্ট্যান্ডিং কমেটির সদস্য তথা বিধায়করা বালুরঘাট কলেজ চত্বর ঘুরে দেখেন এদিন। কথা বলেন অধ্যাপক, অফিস কর্মী,পড়ুয়াদের সঙ্গেও। কোন বিভাগে নিয়োগ প্রয়োজন, সেই বিষয়েও খোঁজ নেন। ছাত্রছাত্রীদের ফি-সহ আর্থিক জোগানের বিষয়েও আলোচনা হয়।

Balurghat College: 'স্টাডি ট্যুর'-এ বালুরঘাট কলেজে বিধানসভার উচ্চশিক্ষা স্ট্যান্ডিং কমিটির সদস্যরা
বালুরঘাট কলেজে বিশেষ দল।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2024 | 8:58 PM

বালুরঘাট: বালুরঘাট কলেজ পরিদর্শন করল বিধানসভার উচ্চশিক্ষা স্ট্যান্ডিং কমিটির সদস্যরা। বৃহস্পতিবার দুপুরে বালুরঘাট কলেজে আসে একটি দল। সেখানে বিধায়করা ছিলেন, ছিলেন বিধানসভার স্টাফও। পরিকাঠামো নিয়ে সন্তুষ্ট সদস্যরা। অধ্যক্ষ পঙ্কজ কুণ্ডু জানান, “স্টাডি ট্যুর নাম দিয়ে চিঠি পাঠিয়েছিল। মূলত বালুরঘাট কলেজে পঠনপাঠন কেমন হয়, স্কলারশিপ কীভাবে দেওয়া হয়, হস্টেল আছে কি না নানা বিষয়ে খোঁজখবর করেন। ওনারা কিছু পরামর্শ আমাদের দেন, আমাদের পরামর্শও দেন।

স্ট্যান্ডিং কমেটির সদস্য তথা বিধায়করা বালুরঘাট কলেজ চত্বর ঘুরে দেখেন এদিন। কথা বলেন অধ্যাপক, অফিস কর্মী,পড়ুয়াদের সঙ্গেও। কোন বিভাগে নিয়োগ প্রয়োজন, সেই বিষয়েও খোঁজ নেন। ছাত্রছাত্রীদের ফি-সহ আর্থিক জোগানের বিষয়েও আলোচনা হয়।

মূলত এই স্ট্যান্ডিং কমিটি ঘুরে ঘুরে তথ্য নিয়ে একটি রিপোর্ট তৈরি করবে। সেই রিপোর্ট আবার পেশ করা হবে বিধানসভায়। মূলত মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে রিপোর্ট পেশ করা হবে বলে খবর। মোট ৮ জন সদস্য এদিন বালুরঘাট কলেজে আসেন।

স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান রফিকুল ইসলাম মণ্ডল জানান, “এখানে পাশের হার খুব ভাল। পড়ুয়াদের উপস্থিতি ও বিভিন্ন বিভাগের পরিকাঠামোও বেশ ভালো। কলেজের পরিকাঠামগত ও পারফরম্যান্স নিয়ে আমরা সন্তুষ্ট। অভাব অভিযোগ থাকবেই। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠানকে আরও এগিয়ে নিয়ে যাওয়াই লক্ষ্য।”