Bike: অন্যের কানে তালা লাগিয়ে বাইক ছোটান? সাবধান হোন, এবার ধরবে পুলিশ

Balurghat: মোটর বাইকে ডুপ্লিকেট সাইলেন্সার লাগিয়ে যারা শব্দ দূষণ করছে, তাদের বিরুদ্ধে এবার অভিযানে নেমেছে বালুরঘাট ট্রাফিক পুলিশ।

Bike: অন্যের কানে তালা লাগিয়ে বাইক ছোটান? সাবধান হোন, এবার ধরবে পুলিশ
বালুরঘাটে অভিযানে পুলিশ।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2023 | 2:57 PM

বালুরঘাট: রাস্তা দিয়ে বুলেট মোটর বাইক হাঁকিয়ে গেলেও মনে হয় যেন ঘরে ঢুকে পড়ল। এমন তার আওয়াজ। মাঝ রাতে বাইক গেলে বুক ধড়াস করে ওঠে। বাইকের সাইলেন্সর বদলে এই শব্দ দূষণ ছড়ানো রুখতে এবার পথে নামল পুলিশ (Traffic Police)। মোটরবাইক ধরপাকড় অভিযান শুরু করল দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট ট্রাফিক পুলিশ। অভিযোগ, বালুরঘাট শহরে এই ‘নকল’ সাইলেন্সর লাগানোর প্রবণতা বেড়েছে। যার জেরে শব্দ দূষণ বাড়ছে। এবার শব্দ দূষণ রুখতে এবং পরিবেশের ভারসাম্য বজায় রাখতে অভিযানে বালুরঘাট ট্রাফিক পুলিশ। এমন মোটর বাইক দেখলেই খুলে নেওয়া হচ্ছে বাইকের সাইলেন্সার। এমনকী করা হচ্ছে জরিমানাও।

মোটর বাইকে ডুপ্লিকেট সাইলেন্সার লাগিয়ে যারা শব্দ দূষণ করছে, তাদের বিরুদ্ধে এবার অভিযানে নেমেছে বালুরঘাট ট্রাফিক পুলিশ। শুক্রবার দুপুরে বালুরঘাট থানা মোড়ে ট্রাফিক পুলিশের পক্ষ থেকে বিশেষ অভিযান চালানো হয়। মূলত যারা বিভিন্ন ধরনের বাইকে ডুপ্লিকেট সাইলেন্সার লাগিয়ে শব্দ দূষণের মাত্রা বাড়াচ্ছে, তাদের বিরুদ্ধে এই অভিযান চালানো হচ্ছে। এছাড়াও অভিযানে একাধিক মোটর বাইকের সামনে লাগানো এলইডি লাইটও খুলে ফেলা হচ্ছে।

কেন এলইডি লাইটও খোলা হচ্ছে? পুলিশের বক্তব্য, এই ধরনের তীব্র আলোয় রাতের সড়কে দুর্ঘটনা বাড়ছে। চোখ ধাঁধানো আলোয় বাড়ছে বিপত্তি। এদিন অভিযানে ছিলেন বালুরঘাট ট্রাফিক ওসি ব্রীতিসুন্দর সাহা-সহ অন্যান্য পুলিশ কর্মী। তাঁরা জানান, লক্ষ্য একটাই। যাতে শব্দদূষণ রোধ করা যায়। এদিনের অভিযানে পাঁচটিরও বেশি বাইকের ডুপ্লিকেট সাইলেন্সার খোলা হয়েছে। তাদের জরিমানাও করা হয়েছে। এই অভিযান চলবে বলে জানায় বালুরঘাট ট্রাফিক পুলিশ।