Siliguri: শিলিগুড়িতে নানা প্রকল্পে সাত কোটি টাকা ফেরত নিল সুডা! দ্রুত পুরভোট চেয়ে সরব হলেন অশোক

Asok Bhattacharya: "১১৪ পৌরসভায় ভোট বকেয়া। আগের বার একই দিনে কলকাতা ও শিলিগুড়িতে নির্বাচন হয়েছিল। মেয়াদ উত্তীর্ণ হওয়ার দেড় বছর পরও এখন কলকাতায় ভোট হলে শিলিগুড়িতে ভোট ঘোষণা হল না কেন?''

Siliguri: শিলিগুড়িতে নানা প্রকল্পে সাত কোটি টাকা ফেরত নিল সুডা! দ্রুত পুরভোট চেয়ে সরব হলেন অশোক
অশোক ভট্টাচার্য। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 9:35 PM

শিলিগুড়ি: শিলিগুড়িতে(Siliguri) নানা প্রকল্পে সাত কোটি টাকা ফেরত নিল সুডা। অন্যদিকে নির্বাচন (Election) চেয়ে সরব হলেন সিপিএম নেতা অশোক ভট্টাচার্য (Asok Bhattacharya)। এমনকী কলকাতায় ভোট হলে শিলিগুড়িতে কেন নয়, তা নিয়ে প্রশ্ন তোলেন অশোকবাবু।

আগামী ৭ ডিসেম্বর নির্বাচনের দাবিতে এদিন মহামিছিলের ডাক দেয় বামেরা। শিলিগুড়িতে সোমবারই এই ঘোষণা করেন সিপিএম নেতা অশোক ভাট্টাচার্য (Asok Bhattacharya)। তিনি বলেন, “পৌরবোর্ড থাকা সাংবিধানিক ভাবেই বাধ্যতামূলক। এক বছরের বেশি কোনও ভাবেই প্রশাসক রেখে বোর্ড চালানো যায় না। ১১৪ পৌরসভায় ভোট বকেয়া। আগের বার একই দিনে কলকাতা ও শিলিগুড়িতে নির্বাচন হয়েছিল। মেয়াদ উত্তীর্ণ হওয়ার দেড় বছর পরও এখন কলকাতায় ভোট হলে শিলিগুড়িতে ভোট ঘোষণা হল না কেন?”

তাঁর আরও অভিযোগ, এখন শিলিগুড়িতে রেসিডেন্সিয়াল সার্টিফিকেট নিতেও লম্বা লাইনে দাঁড়াতে হচ্ছে মানুষকে। মানুষ সাধারণ পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন। নির্বাচিত বোর্ড না থাকায় প্রহসন চলছে বলে মন্তব্য করেতে শোনা যায় অশোক ভট্টাচার্যকে। তাঁর কটাক্ষ, “ত্রিপুরায় বিজেপি মানুষকে ভোট দিতে দেয়নি। আর এ রাজ্যে তৃণমূল সরকার ভোট আটকে একই বঞ্চনা করছে। এপিডেমিক আইনের অপব্যবহার করে মিটিং, মিছিল আটকে দিচ্ছে সরকার।” প্রাক্তন মন্ত্রী তথা শিলিগুড়ির প্রাক্তন মেয়র যোগ করেন, “এসএসসি দূর্নীতি নিতে মিছিল আটকে দিচ্ছে সরকার। আর মানব না। চ্যালেঞ্জ করছি, সামনা-সামনি আমার সঙ্গে বিতর্কে বসুন গৌতম দেব (তৃণমূল নেতা)। প্রতিটা ক্ষেত্রে আমাদের বাধা দিয়ে সমালোচনা করেছেন আপনারা। আর এখন আপনারা কী করছেন? গরিব মানুষের ভাতা, চাল মিলছে না। পাট্টা অমিল। পৌর পরিষেবা ভেঙে পড়েছে। ডেঙ্গির তথ্য গোপন করা হচ্ছে। এ কেমন ডবল ইঞ্জিন?”

এখানেই না থেমে অশোক বলেন, “প্রকল্পের টাকা খরচ করতে পারছে না পৌরনিগম। সুডার তরফে তাই সাত কোটি টাকা ফেরত নিয়ে নেওয়া হচ্ছে। এরপরেও বলতে হবে প্রশাসক বোর্ড ভাল?” অন্যদিকে প্রশাসক বোর্ডের তরফে অলোক চক্রবর্তী বলেন, “সুডা সাত কোটি টাকা ফেরত নিয়েছে ঠিকই। কিন্তু খরচ করতে না পারার জন্য নয়। কেন্দ্রের প্রকল্পের নাম বদল বিয়ে বিতর্কের জেরে সুডা ওই নির্দেশ দিয়েছে। আর অশোক বাবুর বক্তব্য আমরা শুনতে চাই না। উনি পরাজিত। মানুষ ওঁদের বর্জন করেছে। শিলিগুড়ির সর্বানাশের নায়ক অশোক ভট্টাচার্য।”

উল্লেখ্য একুশের বিধানসভা ভোটে হারের পর সন্ন্যাস ঘোষণা করেছিলেন সিপিএমের ‘অশোক স্তম্ভ’। তবে সেই প্রতিজ্ঞা ভেঙে অশোক ফের পুরভোটে বামেদের প্রার্থী হতে পারেন বলে জল্পনা চলছে। এই প্রেক্ষিতে পুরসভার পরিষেবা নিয়ে প্রায় প্রতিদিন প্রশ্ন তুলছেন তিনি। এর আগে তিনি অভিযোগ করেন, “শহর ও গ্রামাঞ্চলে ডেঙ্গির সংক্রমণ বাড়ছে। স্বাস্থ্য কর্মীরা আগে বাড়ি বাড়ি নজরদারি চালাতেন। এখন সেসব হয় না। জমা জল বের করতে পৌরসভা ও পঞ্চায়েতের ভূমিকা নেই। নির্বাচিত বোর্ড না থাকায় এসব দেখার কেউ নেই।”

আরও পড়ুন: BJP: টাকার বিনিময়ে পুরসভা ভোটের টিকিট দিয়েছেন বিজেপি নেতা! চরম বিক্ষোভ