Kanchanjunga Express Accident: কীভাবে এত বড় দুর্ঘটনার কবলে কাঞ্চনজঙ্ঘা? তদন্তে সিট গঠন জিআরপির

Kanchanjunga Express Train Accident: রেল দুর্ঘটনার তদন্তে সিট গঠন করল জিআরপি। ডিএসপি বিনোদ ছেত্রীর নেতৃত্বে গঠন করা হয়েছে সাত সদস্যের বিশেষ তদন্তকারী দল। সিটে ডিএসপি বিনোদ ছেত্রী ছাড়াও রয়েছেন একজন ইনস্পেক্টর, তিনজন সাব ইনস্পেক্টর ও দু'জন অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর পদমর্যাদার অফিসার।

Kanchanjunga Express Accident: কীভাবে এত বড় দুর্ঘটনার কবলে কাঞ্চনজঙ্ঘা? তদন্তে সিট গঠন জিআরপির
দুর্ঘটনাগ্রস্থ ট্রেনের কামরা।Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2024 | 10:26 PM

শিলিগুড়ি: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার পর এক দিন অতিক্রান্ত। কীভাবে দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখতে ইতিমধ্যেই অনুসন্ধান শুরু করেছেন কমিশনার অব রেলওয়ে সেফটি। এসবের মধ্যেই এবার রেল দুর্ঘটনার তদন্তে সিট গঠন করল জিআরপি। ডিএসপি বিনোদ ছেত্রীর নেতৃত্বে গঠন করা হয়েছে সাত সদস্যের বিশেষ তদন্তকারী দল। সিটে ডিএসপি বিনোদ ছেত্রী ছাড়াও রয়েছেন একজন ইনস্পেক্টর, তিনজন সাব ইনস্পেক্টর ও দু’জন অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর পদমর্যাদার অফিসার।

সোমবার কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস কীভাবে এত বড় দুর্ঘটনার কবলে পড়ল? তা নিয়ে ইতিমধ্যেই বিস্তর চর্চা শুরু হয়েছে বিভিন্ন মহলে। এই দুর্ঘটনার দায় কার? কার গাফিলতির কারণে এতগুলি প্রাণ গেল? তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে। ইতিমধ্যেই নিউ জলপাইগুড়ি জিআরপিতে মালগাড়ির চালকের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

গতকালের দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যুর খবর এসেছে। আহত হয়েছেন আরও অনেকে। দুঃস্বপ্নের কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের আতঙ্ক এখনও তাড়া করে বেড়াচ্ছে আহত যাত্রীদের। গতকাল দুর্ঘটনার খবর পেয়েই ছুটে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশ্ন তুলেছিলেন, রেলের ভূমিকা নিয়ে, রেলের পরিষেবা নিয়ে। দুর্ঘটনাস্থলে গিয়েছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও। রেলমন্ত্রী জানিয়েছিলেন, কীভাবে এই দুর্ঘটনা ঘটল তা অনুসন্ধান করে রিপোর্ট দেবেন কমিশনার অব রেলওয়ে সেফটি।

এবার গতকালের দুর্ঘটনার কারণ খুঁজতে বিশেষ তদন্তকারী দল গঠন করল রাজ্যের জিআরপি। ডিএসপি বিনোদ ছেত্রীর নেতৃত্বে সাত সদস্যের ওই সিট রেল দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখবে।