Durga Puja 2024: মহিলা চিকিৎসকদের দিয়ে উদ্বোধন করিয়ে নজর কাড়ল শিলিগুড়ির এই পুজো কমিটি

Durga Puja 2024: ৫৮ তম বর্ষে পড়ল সংঘশ্রীর পুজো। এবার তাদের থিম 'থাকবো নাকো বদ্ধ ঘরে দেখব এবার জগৎটাকে' পরিবেশ বান্ধব পূজা মণ্ডপে নারীর স্বাধীনতার দাবি ফুটিয়ে তুলেছেন উদ্যোক্তারা। কর্মক্ষেত্রে থেকে প্রতিটি ক্ষেত্রে এক মহিলাকে যেন নিরাপত্তার অভাববোধ গ্রাস না করে সেই বার্তাই তুলে ধরা হয়েছে এখানে।

Durga Puja 2024: মহিলা চিকিৎসকদের দিয়ে উদ্বোধন করিয়ে নজর কাড়ল শিলিগুড়ির এই পুজো কমিটি
মহিলা চিকিৎসকদের দিয়ে উদ্বোধন করিয়ে নজর কাড়ল শিলিগুড়ির এই পুজো কমিটি Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2024 | 11:07 PM

শিলিগুড়ি: এবার দুর্গাপুজো যেন অন্যরকম। একটু আলাদা। তিলোত্তমার ঘটনার জন্য প্রতিবাদ চালাচ্ছেন জুনিয়র চিকিৎসকরা। অনশনে বসেছেন তাঁরা। এ দিকে দেখা গিয়েছে রাজ্যের একাধিকপুজো কমিটি ফিরিয়ে দিয়েছে অনুদান। আর এবার শিলিগুড়ি সংঘশ্রী পুজো কমিটি মহিলা চিকিৎসকদের দিয়ে পুজোর উদ্বোধন করিয়ে নজর কাড়লেন সকলের।

৫৮ তম বর্ষে পড়ল সংঘশ্রীর পুজো। এবার তাদের থিম ‘থাকবো নাকো বদ্ধ ঘরে দেখব এবার জগৎটাকে’ পরিবেশ বান্ধব পূজা মণ্ডপে নারীর স্বাধীনতার দাবি ফুটিয়ে তুলেছেন উদ্যোক্তারা। কর্মক্ষেত্রে থেকে প্রতিটি ক্ষেত্রে এক মহিলাকে যেন নিরাপত্তার অভাববোধ গ্রাস না করে সেই বার্তাই তুলে ধরা হয়েছে এখানে। বিশেষ অডিয়ো বার্তায় নারীসুরক্ষায় সচেতনতার বার্তা বাজছে মণ্ডপ জুড়ে। উদ্যোক্তারা জানান, “তিলোত্তমা আবহে পূজা। তাই নারী স্বাধীনতার বার্তা দিতে মহিলা চিকিৎসকদের বেছে নিয়েছি আমরা।”

উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে যে সিনিয়র চিকিৎসকেরা নম্বর বৃদ্ধি চক্র ও থ্রেট কালচার নিয়ে সরব হয়েছিলেন তাদের অন্যতম চিকিৎসক প্রিয়ঙ্কা চৌধুরী ডাক পেয়েছেন পাড়ায় এই পূজার সূচনায়। তিনি জানিয়েছেন,”শোকের আবহে দ্রোহের পূজা। আমাদের দাবি তুলে ধরেই বার্তা দিয়ে এই পূজা। তাই এসেছি। মানুষের কাছে নিজেদের দাবি তুলে ধরছি।”