‘প্রধানমন্ত্রী আমার আদর্শ,’ পদ্মে নাম লিখিয়ে ঘোষণা প্রাক্তন সিপিএম নেতা শঙ্কর ঘোষের

"সিপিএমে এখন নীতির ঠিক নেই। ভোটের লক্ষ্যে এরা সিদ্দিকির সঙ্গে জোট করছে। নতুনদের জায়গা কোথায়?'' বিজেপিতে যোগ দিয়ে মন্তব্য শিলিগুড়ির প্রাক্তন সিপিএম নেতার

'প্রধানমন্ত্রী আমার আদর্শ,' পদ্মে নাম লিখিয়ে ঘোষণা প্রাক্তন সিপিএম নেতা শঙ্কর ঘোষের
নিজস্ব চিত্র

শিলিগুড়ি: অবশেষে বিজেপি (BJP)-তেই যোগ দিলেন সিপিএম-ত্যাগী শঙ্কর ঘোষ (Shankar Ghosh)। ভোট আবহেই (West Bengal Assembly Election 2021) জেলা সম্পাদকমন্ডলী ও শিলিগুড়ি (Siliguri) পৌরনিগমের প্রশাসনিক বোর্ড থেকে পদত্যাগ করেছিলেন এই সিপিএম (CPIM) নেতা। তার পরে তাঁর বিজেপি যোগের সম্ভাবনা নিয়ে শুরু হয়েছিল জোর চর্চা। অবশেষে জল্পনা সত্যি করে পদ্ম শিবিরেই নাম লেখালেন অশোক ভট্টাচার্য ঘনিষ্ঠ শঙ্কর।

শুক্রবার শিলিগুড়িতে বিজেপি কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীর হাত থেকে পদ্ম-পতাকা তুলে নেন শঙ্কর ঘোষ। বিজেপি সূত্রের খবর, ডাবগ্রাম-ফুলবাড়ি কিংবা শিলিগুড়ি বিধানসভা কেন্দ্রে থেকেই প্রার্থী হতে পারেন তিনি। সেক্ষেত্রে শিলিগুড়িতে যদি বিজেপি প্রার্থী হন শঙ্কর, তাঁর বিপক্ষে থাকছেন সিপিএমের অশোক ভট্টাচার্য।

প্রসঙ্গত, দু’দিন আগেই সিপিএম জেলা সম্পাদক মণ্ডলীর এবং দলের সদস্যপদ ছাড়েন শঙ্কর। তার অব্যবহিত পরে ছেড়ে দেন শিলিগুড়ি পৌরনিগমের প্রশাসক বোর্ড সদস্যের পদও। এরপর তড়িঘড়ি সিপিএমের তরফে তাঁকে বহিষ্কার করা হয়।

এদিকে শঙ্কর ঘোষের দাবি, নীতিগত কারণেই তিনি সিপিএম ছেড়েছেন। তাঁর কথায়, “সিপিএমে এখন নীতির ঠিক নেই। ভোটের লক্ষ্যে এরা সিদ্দিকির সঙ্গে জোট করছে। যাঁরা জিতেই যাচ্ছেন তাদের ফের টিকিট দিচ্ছে। যাঁরা হেরে চলেছেন তাঁদেরও সিপিএম ফের টিকিট দিচ্ছে। নতুনদের জায়গা কোথায়? দমিয়ে রাখার নীতি?” এর পরেই অধুনা বিজেপি নেতার বলেন, “বিজেপি দেশের কথা বলে। তাই এখানে এসেছি। এখন প্রধানমন্ত্রীই আমার আদর্শ। জনসেবা করতে চাই।”

আরও পড়ুন: চরম বিপাকে তৃণমূল! জয়পুরের প্রার্থীর মনোনয়ন বাতিলই, কমিশনের দাবিকেই মান্যতা ডিভিশন বেঞ্চের

দল ছাড়ার পর অবশ্য যখন শঙ্কর ঘোষকে জিজ্ঞেস করা হয় তিনি বিজেপিতে যাচ্ছেন কিনা, তাঁর প্রতিক্রিয়া ছিল “টিকিট নিয়ে অন্য রাজনৈতিক দল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া আর আমার পদত্যাগের বিষয়টি এক নয়। চিরকাল বামপন্থাকে সামনে রেখেই লড়াই করেছি। নীতি আদর্শ একটি বিষয়। এর বেশি এখন কিছু বলছি না। কেন পদত্যাগ, আগামী দিনে কী করব তা সময় হলেই জানাব।” এরপরে এদিন বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন সিপিএম নেতা।