Bimal Gurung: ১০৩ ঘণ্টার অনশনে অসুস্থ বিমল গুরুং, নিয়ে যাওয়া হল হাসপাতালে

GTA Election: রবিবার দুপুরে দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তা ও আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা তাঁর সঙ্গে দেখা করেন।

Bimal Gurung: ১০৩ ঘণ্টার অনশনে অসুস্থ বিমল গুরুং, নিয়ে যাওয়া হল হাসপাতালে
বিমল গুরং (ছবি: সংবাদ সংস্থা)
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2022 | 8:01 PM

শিলিগুড়ি: টানা পাঁচদিনের অনশনে অসুস্থ হয়ে পড়লেন মোর্চা প্রধান বিমল গুরুং। ১০৩ ঘণ্টার অনশনে অসুস্থ বিমল গুরুংকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় রবিবারই। জিটিএ নির্বাচনের বিরোধিতায় অনশনে বসেছিলেন গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান বিমল গুরুং। কিন্তু শারীরিক দুর্বলতা বাড়তে শুরু করে। এরপরই এদিন তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয় বলে সূত্রের খবর। অত্যন্ত তাৎপূর্ণ বিষয়, শনিবারই রাজ্যের তরফে বুলুচিক বরাই বিমল গুরুংয়ের সঙ্গে দেখা করেন। তিনি বিমল গুরুংকে অনুরোধ জানান অনশন প্রত্যাহারের জন্য। কিন্তু তাতে কোনও কাজ হয়নি। রবিবারও অনশনমঞ্চেই দেখা যায় গুরুংকে। এদিকে জেলা স্বাস্থ্য দফতরের চিকিৎসকরাও জানিয়েছিলেন, এই টানা অনশনের ধকলে তিনি দ্রুত অসুস্থ হয়ে পড়ছেন।

এরইমধ্যে রবিবার দুপুরে দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তা ও আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা তাঁর সঙ্গে দেখা করেন। বেশ কিছুক্ষণ বিমল গুরুংয়ের সঙ্গে কথাও হয়। এরইমধ্যে সন্ধ্যায় বিমল গুরুং হাসপাতালে যাওয়ার জন্য রাজি হয়ে যায়। দার্জিলিং হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানে স্যালাইনের ব্যবস্থা করা হতে পারে।

আপাতত বিমল গুরুংয়ের অনশনে ইতি টানা হল বলেই মনে করছে রাজনৈতিক মহল। তবে একইসঙ্গে প্রশ্ন উঠছে, পাহাড়ে কি তবে এবার নতুন কোনও সমীকরণের হাওয়া বইতে দেখা যাবে? রাজু বিস্তা, জন বার্লার সাক্ষাৎ সে প্রশ্নই উস্কে দিচ্ছে।