Dhaka-Kolkata Express: বেলাইন কামরা, চালকের তৎপরতায় বড় দুর্ঘটনা এড়াল ঢাকা-কলকাতা বন্ধন এক্সপ্রেস

Bandhan Express: কামরার নীচে থেকে আগুনের ফুলকি ও ধোঁয়াও বের হতে দেখা যায়। মূলত ট্রেনের পিছনে দিকে ব্রেক বাইন্ডিংয়ের ফলেই এই ঘটনা ঘটে। তারপর খবর পেয়েই রেল আধিকারিক ও রেলকর্মীরা ঘটনাস্থলে যান এবং তড়িঘড়ি ব্রেক মেরামত করেন।

Dhaka-Kolkata Express: বেলাইন কামরা, চালকের তৎপরতায় বড় দুর্ঘটনা এড়াল ঢাকা-কলকাতা বন্ধন এক্সপ্রেস
লাইনচ্যুত বন্ধন এক্সপ্রেসের একটি কামরা।
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2023 | 10:39 PM

কলকাতা: বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ঢাকা-কলকাতা বন্ধন এক্সপ্রেস (Bandhan Express)। রবিবার বিকালে উত্তর ২৪ পরগনার হাবরা স্টেশনের কাছে বেলাইন হয়ে যায় বন্ধন এক্সপ্রেসের একটি কামরা। শুধু তাই নয়, কামরার নীচে থেকে আগুনের ফুলকি ও ধোঁয়াও বের হতে দেখা যায়। আন্তর্জাতিক ট্রেনে (Dhaka-Kolkata Train) এই ঘটনায় আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে। যদিও চালকের তৎপরতায় শেষ পর্যন্ত বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে।

রেল সূত্রে জানা গিয়েছে, এদিন বিকালে ১৩১০৭ ঢাকা থেকে বন্ধন এক্সপ্রেসটি কলকাতা স্টেশনের দিকে ফিরছিল। বিকাল ৫টা ৪০ মিনিট নাগাদ হাবরা স্টেশনের কাছে হালকা একটি ঝাঁকুনি হয়ে বেলাইন হয়ে যায় ট্রেনের একটি কামরা। ঘটনাটি বুঝতে পেরে চালক তড়িঘড়ি ট্রেনটি থামিয়ে দেন। তারপর ওই কামরার নীচে থেকে আগুনের ফুলকি ও ধোঁয়াও বের হতে দেখা যায়। মূলত ট্রেনের পিছনে দিকে ব্রেক বাইন্ডিংয়ের ফলেই এই ঘটনা ঘটে। তারপর খবর পেয়েই রেল আধিকারিক ও রেলকর্মীরা ঘটনাস্থলে যান এবং তড়িঘড়ি ব্রেক মেরামত করেন। এরপর ট্রেনটি নির্বিঘ্নেই কলকাতা স্টেশনে পৌঁছয়।

১০ মিনিটের মধ্যেই বন্ধন এক্সপ্রেস মেরামত করে গন্তব্যের দিকে রওনা করানো হয় এবং নির্দিষ্ট সময়েই গন্তব্যে পৌঁছয় বলে জানিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। তিনি বলেন, “আজ বিকাল ৫টা ৪০ মিনিট নাগাদ ঢাকা-কলকাতা বন্ধন এক্সপ্রেস সামান্য বেলাইন হয়। কামরার নীচে থেকে সামান্য ধোঁয়াও দেখা যায়। চালক ট্রেনটি থামিয়ে দিয়েছিলেন। ট্রেনটির পিছনের দিকে ব্রেক বাইন্ডিং হয়েছিল। তারপর রেলকর্মীরা ট্রেনটির ব্রেক মেরামতি করেন এবং বিকাল ৫টা ৫০ মিনিট নাগাদ আবার যাত্রা শুরু করে। ১০ মিনিট ট্রেনটি দাঁড়িয়ে থাকলেও নির্দিষ্ট সময়েই ট্রেনটি কলকাতা স্টেশনে পৌঁছয়।” এই ঘটনায় ট্রেনের যাত্রীদের হতাহতের কোনও খবর নেই বলেও জানিয়েছেন তিনি। তবে ট্রেনের যাত্রীদের মধ্যে কিছুটা আতঙ্ক ছড়িয়েছিল।