Diamond Harbour: মুড়িমুড়কির মতো পড়ল বোমা, রাস্তায় সবজি কিনতে বেরিয়ে রক্তাক্ত শিক্ষক, উত্তপ্ত ডায়মন্ড হারবার

Diamond Harbour: পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এলাকায় কার আধিপত্য বেশি থাকবে, তা নিয়ে দুপক্ষের মধ্যে বচসা দীর্ঘদিনের। রবিবার তা আরও চরমে ওঠে।

Diamond Harbour:  মুড়িমুড়কির মতো পড়ল বোমা, রাস্তায় সবজি কিনতে বেরিয়ে রক্তাক্ত শিক্ষক, উত্তপ্ত ডায়মন্ড হারবার
ডায়মন্ডহারবারে বোমাবাজি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 8:51 AM

দক্ষিণ ২৪ পরগনা: এলাকা দখলকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর মধ্যে বচসা। আর তার থেকে বোমাবাজি। ঘটনাকে ঘিরে উত্তেজনা উস্থির (Usthi) দেউলায়। ঘটনায় মোট ৫ জন আহত হয়েছেন বলে খবর।

পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এলাকায় কার আধিপত্য বেশি থাকবে, তা নিয়ে দুপক্ষের মধ্যে বচসা দীর্ঘদিনের। রবিবার তা আরও চরমে ওঠে। দুপক্ষের মধ্যে আচমকাই একটা ইস্যুতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। বচসায় জড়িয়ে পড়ে দুপক্ষ।

প্রথমে কথা কাটাকাটি, পরে অশান্তি। এরপরই অস্ত্র উঁচিয়ে শুরু হয় দাপাদাপি। এলাকায় শুরু হয় বোমাবাজি। ভরা রাস্তায় পড়তে থাকে বোম। উত্তেজনা ছড়ায় দেউলা এলাকায়। বোমাবাজির মধ্যে পড়ে গুরুতর জখম ৫ জন। তাঁদের মধ্যে ৩ জন মহিলা রয়েছেন। বাড়ির পাশের দোকানে জিনিস কিনতে বেরিয়েছিলেন ওই এলাকারই এক শিক্ষক।

সংঘর্ষের মধ্যে পড়ে যান তিনিও। তাঁরও মাথা ফেটে যায়। রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে যান তিনি। তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। সংঘর্ষে আহত হন আরও বেশ কয়েকজন। তাঁদের প্রত্যেককেই উদ্ধার করে বানেশ্বরপুর ব্লক হাসপাতালে ভর্তি করানো হয়। তাঁদের মধ্যে দুজনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় স্থানান্তরিত করা হয়েছে ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ হাসপাতালে। ঘটনার খবর পেয়ে উস্থি থানা থেকে বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছয়।

এক প্রত্যক্ষদর্শী বলেন, “এলাকায় এমনিতেই মাঝেমধ্যে অশান্তি হয়। এলাকার দখল নিয়ে দুপক্ষের মধ্যে ঝামেলা দীর্ঘদিনের। কিন্তু এভাবেই পুজোর মধ্যেই ফের এলাকা উত্তপ্ত হয়ে উঠবে, বুঝতে পারিনি আমরা। আচমকাই ঝামেলা শুরু হয়। তারপর হাতাহাতি। এরপর শুরু হয় এলাকায় বোমাবাজি। মুড়িমুড়কির মতো বোমা পাড়তে থাকে এলাকায়। সকলেই ভয়ে ছোটাছুটি করতে থাকেন। সেই সময় বোমাবাজির মাঝে পড়ে যান স্থানীয় কয়েকজন। তাঁরাও আহত হন।”

আরেক প্রত্যক্ষদর্শীর কথায়, “এই ঝামেলা নতুন কিছু নয়। মাঝেমধ্যেই হতে থাকে। তবে খারাপের বিষয় হল এই ঝামেলার মধ্যে এবার সাধারণ মানুষ পড়ে আহত হলেন। ভরা রাস্তায় বোমাবাজি হল। এলাকার এক জন শিক্ষকের মাথা ফাটল। এতে এলাকাবাসীদের নিরাপত্তা কোথায়? মানুষের মধ্য়ে আতঙ্ক ছড়াচ্ছে। পুলিশ প্রশাসনকে এই বিষয়টা দেখতে হবে। না হলে সাধারণ মানুষ রাস্তাতেই বের হতে ভয় পাবে। এতে ভাবে বোমাবাজি হতে থাকলে পরিস্থিতি কোথায় দাঁড়াবে?”

পুলিশ জানিয়েছে, এলাকায় বোমাবাজি হয়েছে। ঘটনায় কয়েকজনের নাম উঠে আসছে। কয়েকজন আহতও হয়েছেন। তাঁদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে।

আরও পড়ুন: Kolkata: এক প্রান্তে পড়ে রইল দেহ, উল্টো ফুটে ছিটকে গেল যুবকের মাথা! চতুর্থীর রাতে চিংড়িহাটায় ভয়ানক ঘটনা

আরও পড়ুন: Kolkata: আহিরীটোলার পর জোড়াসাঁকো! পুজোর মুখে পুরনো বাড়ির ব্যালকনি ভেঙে মৃত ২