আচমকা মেডিক্যাল কলেজে ‘আগুন আগুন’ চিৎকার, পদপিষ্ট ১ মহিলা-সহ ৬ নিরাপত্তারক্ষী

 হাসপাতালের অন্যান্য রোগীদের অভিযোগ, হাসপাতাল চত্বরে এ ধরনের ভ্রান্তি ছড়ানো গুরুতর অপরাধ। বিভ্রান্তির জেরে মৃত্যু পর্যন্ত ঘটতে পারে। পুলিশের তরফে জানানো হয়েছে, গোটা ঘটনা খতিয়ে দেখা হবে। দেখা হবে কন্ট্রোল রুমের সিসিটিভি ফুটেজও। কে বা কারা এই ভ্রান্তি ছড়িয়েছে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করবে হাসপাতাল কর্তৃপক্ষ এমনটাই জানা গিয়েছে। ঘটনাকে রাজনৈতিক উত্তাপও ছড়িয়েছে যথেষ্টই। বহরমপুরের তৃণমূল প্রার্থী নাড়ু গোপাল মুখোপাধ্যায়ের দাবি বিজেপির ষড়যন্ত্রে এই ঘটনা ঘটেছে। শাসক শিবিরের এই অভিযোগ যদিও সম্পূর্ণ অস্বীকার করেছে পদ্ম শিবির।

আচমকা মেডিক্যাল কলেজে 'আগুন আগুন' চিৎকার, পদপিষ্ট ১ মহিলা-সহ ৬ নিরাপত্তারক্ষী
মু্র্শিদাবাদ মেডিক্যাল কলেজ ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 06, 2021 | 4:43 PM

মুর্শিদাবাদ: মেডিক্য়াল কলেজে (Murshidabad Medical College)  আচমকা ‘আগুন আতঙ্ক’! অগ্নিকাণ্ডের (Fire Accident) ভয়ে  তড়িঘড়ি হাসপাতাল থেকে বেরিয়ে আসার চেষ্টা করেন রোগী-সহ অন্য়ান্য কর্মীরা। হুড়োহুড়ি পড়ে যায় হাসপাতাল চত্বরে। আতঙ্কের জেরে সিঁড়ি দিয়ে তাড়াহুড়ো করে নামতে গিয়ে পদপিষ্ট হয়ে আহত হন এক মহিলা-সহ ছয় নিরাপত্তারক্ষী। এমনকী, ঘটনাস্থলে এসে পৌঁছয় দমকল ও পুলিশ। পরে জানা যায়, হাসপাতালের কোথাও কোনও আগুন লাগেনি। উদ্দেশ্যপ্রণোদিতভাবে, আতঙ্ক ছড়াতেই এই গুজব রটানো হয়। মঙ্গলবার, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের এই ঘটনায় উত্তেজনা হাসপাতাল চত্বরে।

হাসপাতাল সূত্রে খবর, মঙ্গলবার সকাল সাড়ে এগারোটা নাগাদ, ওপিডি বিল্ডিংয়ের চার তলায় করোনা পরীক্ষা (COVID-19 Test) করাতে আসা এক রোগী ও তাঁর পরিবারের সঙ্গে নিরাপত্তারক্ষীদের বচসা বাধে। নির্দেশিকা মোতাবেক করোনা রোগীর পরীক্ষা আগে হওয়ার কথা। কিন্তু সেইসময়, অন্য় রোগীর গুরুত্বপূর্ণ পরীক্ষা চলার ফলে কিছুক্ষণ হাসপাতালের এক নিরাপত্তারক্ষী ওই রোগীকে অপেক্ষা করতে বলেন। এই নিয়ে দুইপক্ষে বচসা শুরু হয়। অনেকে ভিডিয়ো রেকর্ডিং শুরু করেন। ঝামেলা উত্তরোত্তর বৃদ্ধি পেলে ভিড়ের মধ্যে থেকে আচমকা ‘আগুন’ ‘আগুন’ বলে চিৎকার শুরু করেন কিছুজন। সেই চিৎকারে ভয় পেয়ে হাসপাতালের বাইরে বেরিয়ে আসেন সকলে। খবর দেওয়া হয় দমকলে। বলা হয়, চারতলার ওপিডি বিল্ডিং থেকে আগুন (Fire) ছড়িয়েছে। ঘটনাস্থলে এসে পৌঁছয় পুলিশ ও দমকল। পরে জানা যায়, কোথাও কোনও আগুন লাগেনি। সবটাই গুজব। আর গুজবের জেরে আহত হন বেশ কয়েকজন। এই ঘটনায় যারপরনাই ক্ষুব্ধ রোগীরা।

হাসপাতালের অন্যান্য রোগীদের অভিযোগ, হাসপাতাল চত্বরে এ ধরনের ভ্রান্তি ছড়ানো গুরুতর অপরাধ। বিভ্রান্তির জেরে মৃত্যু পর্যন্ত ঘটতে পারে। পুলিশের তরফে জানানো হয়েছে, গোটা ঘটনা খতিয়ে দেখা হবে। দেখা হবে কন্ট্রোল রুমের সিসিটিভি ফুটেজও (CCTV)। যে বা যারা এই ভ্রান্তি ছড়িয়েছে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করবে হাসপাতাল কর্তৃপক্ষ এমনটাই জানা গিয়েছে। ঘটনাকে কেন্দ্র করে  রাজনৈতিক উত্তাপও ছড়িয়েছে যথেষ্ট। বহরমপুরের তৃণমূল প্রার্থী নাড়ু গোপাল মুখোপাধ্যায়ের দাবি বিজেপির ষড়যন্ত্রে এই ঘটনা ঘটেছে। শাসক শিবিরের এই অভিযোগ যদিও সম্পূর্ণ অস্বীকার করেছে পদ্ম শিবির।

আরও পড়ুন: নিমতলার খনিজ তৈল শোধনাগারে আগুন নিয়ন্ত্রণে বাড়ল ইঞ্জিনের সংখ্যা